বানভাসি ঘাটালে মুখ্যমন্ত্রী , মাস্টার প্ল্যান পাশ না হ‌ওয়ায় ফের কেন্দ্রের দিকেই আঙ্গুল তুললেন মমতা


হাইলাইটস –
  • ঝাড়গ্রাম থেকে হেলিকপ্টারে চড়ে ঘাটাল যান মুখ্যমন্ত্রী । আকাশ থেকে ঘাটালের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তিনি।
  • ঘাটালের জলাবদ্ধ রাস্তায় দাঁড়িয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকজন দুর্গত মানুষের হাতে ত্রাণ তুলে দেন তিনি।
  • ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ণে গরজ নেই কেন্দ্রের -অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।
  • ঘাটাল সহ দক্ষিণবঙ্গের বন্যা পরিস্থিতি পরিকল্পিত – এই অভিযোগ থেকেও সরে আসেন নি মমতা ।

নাগরিক ডেস্ক : মাস্টার প্ল্যান কার্যকর না হ‌ওয়ায় জলাবদ্ধ ঘাটালে দাঁড়িয়ে কেন্দ্রকেই দুষলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । মঙ্গলবার বেলা বারোটা নাগাদ ঝাড়গ্রাম থেকে হেলিকপ্টারে চেপে পশ্চিম মেদিনীপুরের ঘাটালে পৌঁছান মুখ্যমন্ত্রী । বানভাসি ঘাটাল পরিদর্শনে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন স্থানীয় সাংসদ অভিনেতা দেব এবং রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র সহ প্রশাসনের অন্যান্য আধিকারিকেরা । অবতরণের আগে হেলিকপ্টার থেকেই একবার ঘাটালের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন মমতা বন্দ্যোপাধ্যায় । কপ্টারের জানালায় চোখ রেখে মোবাইল দিয়ে নীচের ছবি‌ও তুলেন মমতা । ফেসবুকে সেই দৃশ্য শেয়ার‌ও করেন মুখ্যমন্ত্রী ।

ঘাটালের পরিস্থিতি নিয়ে আধিকারিকদের সঙ্গে কথা বলছেন মুখ্যমন্ত্রী।

ঘাটালে নামার পর অনুকূল ঠাকুরের সৎসঙ্গ আশ্রমে যান মুখ্যমন্ত্রী । মন্দির থেকে বেরিয়ে রাস্তায় অপেক্ষমান দুর্গত মানুষদের হাতে ত্রাণ তুলে দেন তিনি । জলে ডুবে থাকা ঘাটাল শহরের রাস্তায় দাঁড়িয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে । ঘাটালের বন্যা পরিস্থিতি খুব‌ই ভয়াবহ বলে মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায় । মমতার অভিযোগ , বার বার বলার পরেও ঘাটাল মাস্টার প্ল্যান অনুমোদন করছে না কেন্দ্রীয় সরকার । মাস্টার প্ল্যান কার্যকর না হলে ঘাটালবাসীকে বন্যার হাত থেকে রক্ষা করা সম্ভব নয় – এমনটিই মনে করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী । মাস্টার প্ল্যান অনুমোদনের দাবি নিয়ে তিনি আরও একবার কেন্দ্রের দ্বারস্থ হবেন বলে ঘাটালে দাঁড়িয়ে আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

হেলিকপ্টার থেকে বানভাসি ঘাটালকে দেখছেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

ঘাটাল সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বন্যার জন্য কেন্দ্রীয় সরকারের দিকেই আরও একবার অভিযোগের আঙুল তুলেছেন মমতা । প্রাকৃতিক নয় এই বন্যা পরিকল্পিত – অভিযোগ মুখ্যমন্ত্রীর । চেকড্যামগুলির ঠিকমতো রক্ষণাবেক্ষণ হচ্ছে না বলে মনে করেন তিনি । মুখ্যমন্ত্রী দাবি করেন বন্যা দুর্গতদের ত্রাণে প্রশাসনের ব্যবস্থায় কোন‌ও ঘাটতি নেই ।

ছবি ও ভিডিয়োর উৎস মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিসিয়াল ফেসবুক পেজ ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *