জলপাইগুড়িতে শুরু পুরভোটের প্রস্তুতি, প্রথমবার পুরভোট হতে চলেছে ময়নাগুড়িতে


জলপাইগুড়ি : বৃহস্পতিবার সকালে রাজ্য নির্বাচন কমিশন ১০৮ পুরসভার ভোটের বিজ্ঞপ্তি ঘোষণা করার সঙ্গে সঙ্গে জলপাইগুড়ি জেলাতেও শুরু হয়ে গেল পুরভোটের প্রস্তুতি। জলপাইগুড়ি, মাল ও ময়নাগুড়ি – জেলার তিন পুরসভায় ভোট নেওয়া হবে। গত জুলাইয়ে ময়নাগুড়িকে পুরসভার স্বীকৃতি দেওয়া হয়েছে। আগামী ২৭ ফেব্রুয়ারি প্রথমবারের মতো পুরভোট অনুষ্ঠেয় হবে ময়নাগুড়িতে। ১০৮ পুরসভায় বিজ্ঞপ্তি জারির সাথে সাথেই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গেছে। যদিও‌ জলপাইগুড়ি বা ময়নাগুড়ি পুরসভায় বৃহস্পতিবার কেউ মনোনয়ন জমা দিয়েছেন ‌বলে জানা যায় নি। ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ১০ তারিখ মনোনয়নপত্র পরীক্ষা করে দেখা হবে। ১২ ফেব্রুয়ারি দুপুর তিনটে পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সময়সীমা।

এদিন সদর মহকুমা শাসক সুদীপ পাল বলেন, জলপাইগুড়ি পুরসভার ২৫টি ওয়ার্ডের মনোনয়ন জমা নেওয়ার জন্য এসডিও অফিসের পেছনে কাউন্টার করা হয়েছে। মোট‌ পাঁচটি টেবিলে মনোনয়ন জমা নেওয়া হবে। এক নম্বরে টেবিলে ১-৫ নম্বর ওয়ার্ড। দুই নম্বর টেবিলে ৬-১০ নম্বর ওয়ার্ড। তিন নম্বর টেবিলে ১১-১৫ নম্বর ওয়ার্ড। চার নম্বর টেবিলে ১৬-২০ নম্বর ওয়ার্ড। পাঁচ নম্বর টেবিলে ২১-২৫ নম্বর ওয়ার্ডের মনোনয়নপত্র জমা নেওয়া হবে। ময়নাগুড়ি পুরসভার ১৭টি ওয়ার্ডের জন্য জেলাশাসকের দফতরের আরটিসি হলে তিনটি টেবিল করা হবে বলে সদর মহকুমা শাসক জানিয়েছেন।

ভিডিও- জলপাইগুড়ি পুরসভার ২৫টি ও ময়নাগুড়ি পুরসভার ১৭টি ওয়ার্ডে ভোট।

জলপাইগুড়ি পুরসভার ২৫টি ওয়ার্ড মিলিয়ে বুথের সংখ্যা ১১১টি। ময়নাগুড়িতে বুথের সংখ্যা ৩২টি। বৃহস্পতিবার থেকেই দুই পুরসভা এলাকায় আদর্শ আচরণবিধি কার্যকর হয়েছে।

Photo – Feature Image is symbolic. Video by Reporter.


Leave a Reply

Your email address will not be published.