ত্রিপুরায় পুরভোট নিয়ে সংশয় কাটল,ভোট পিছোতে তৃণমূলের আর্জিতে কান দিল না সুপ্রিম কোর্ট


ডেস্ক রিপোর্ট : ত্রিপুরায় পুরভোট পিছিয়ে দিতে তৃণমূলের আর্জিতে কান দিল না সুপ্রিম কোর্ট । তবে ভোট অবাধ , নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে যাবতীয় পদক্ষেপ নিতে ত্রিপুরা প্রশাসনকে নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। মঙ্গলবার এই নির্দেশ দেয় বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ।

পুরভোটের মুখে ত্রিপুরার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ, ত্রিপুরায় প্রশাসন নিরপেক্ষ নয় তাই ভোট অবাধ ও শান্তিপূর্ণ হ‌ওয়া নিয়ে সংশয় রয়েছে। শেষে দলীয় কর্মীদের উপর লাগাতার হামলা ও সন্ত্রাসের অভিযোগে ত্রিপুরায় পুরভোট পিছিয়ে দেওয়ার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের শরণাপন্ন হন কংগ্রেস ছেড়ে সদ্য তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেব। কিন্তু তৃণমূলের আবেদনে সাড়া দিল না সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ। কাজেই আগামী বৃহস্পতিবার রাজধানী আগরতলা সহ ত্রিপুরার ১৩টি পুর পরিষদ ও ৬টি নগর পঞ্চায়েতের ভোট নিয়ে আর কোনও সংশয় র‌ইল না।

সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তিতে বিপ্লব দেব।

পুরসভা নির্বাচন ও আইনশৃঙ্খলা নিয়ে ত্রিপুরার পুলিশকে নিরপেক্ষভাবে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ভোট নির্বিঘ্ন করতে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে ওই রাজ্যের প্রশাসনকে বলেছেন বিচারপতিরা। এদিন বাহিনী ও নিরাপত্তা সংক্রান্ত ব্যাপারে তৃণমূল নেতৃত্বকে ত্রিপুরার রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসার‌ও নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

Photo Sources- File.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *