কৈলাস বিজয়বর্গীয়কে ‘ বোকা বেড়াল ‘ বলে কটাক্ষ করলেন তথাগত রায়


অপ্রতিরোধ্য তথাগত,এবার খিল্লি কৈলাসকে

নাগরিক ডেস্ক : ট্যুইটারে একের পর এক গুগলি ছেড়ে বাজার জমিয়ে রাখেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় । ভোটের ভরা হাটেই ট্যুইটারে তথাগতবাবুর আক্রমণের লক্ষ্য হয়ে উঠেছিলেন রাজ্য বিজেপির নেতারা । বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে তথাগতবাবুর সম্পর্ক কেমন মধুর তা বঙ্গবাসীর অজানা নয় । ভোটে বিজেপির বিপর্যয়ের পরে তথাগত রায়ের জিহ্বার ধার আরও বেড়েছে । বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বার কয়েক সতর্ক করে দিলেও তাতে কর্ণপাত করার প্রয়োজন মনে করছেন না এই বর্ষীয়ান নেতা । কৈলাস বিজয়বর্গীয়কে ‘ বোকা বেড়াল ‘ ( স্টুপিড ক্যাট ) বলে কটাক্ষ করে রবিবাসরীয় সকালটা শুরু করেন তথাগত রায় । তথাগতবাবুর এই ট্যুইট পোস্ট হ‌ওয়ার সাথে সাথেই খোরাক পেয়ে যায় মিডিয়া।

তথাগত রায়ের ট্যুইট ।
দিবাকর দেবনাথের ট্যুইট ।

কৈলাস বিজয়বর্গীয় বিজেপির জাতীয় নেতা । এই মুহুর্তে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদকদের একজন । মধ্যপ্রদেশের মানুষ হলেও দলের পর্যবেক্ষকের দায়িত্ব পাওয়ার সুবাদে বঙ্গ রাজনীতির একজন অত্যন্ত প্রভাবশালী নেতা হয়ে উঠেছেন বিজয়বর্গীয় । যদিও দোসরা মে বিজেপির অপ্রত্যাশিত পরাজয়ের পর থেকেই পশ্চিমবঙ্গ থেকে বেপাত্তা তিনি । রাজ্য বিজেপির অন্দরে কৈলাস বিজয়বর্গীয়র বন্ধুর চাইতে শত্রুর সংখ্যাই অধিক বলে মনে হয় । দল ভোটে গো হারান হারার পর বিজেপির নেতাকর্মীদের মধ্যে বিজয়বর্গীয় বিদ্বেষ স্বাভাবিকভাবেই বেড়ে ডাবল হয়েছে। সদ্য দলত্যাগী মুকুল রায়ের সঙ্গে কৈলাস বিজয়বর্গীয়র দোস্তির কথা রাজনৈতিক মহলে জোর চর্চার বিষয় । মুকুল রায় দলছুট হতেই বিজয়বর্গীয়কে জমিয়ে তির মেরে দিলেন তথাগত রায় ।

বিজেপিতে কৈলাস-মুকুল জুটি ছিল বলেই জানতো সবাই ।

দিবাকর দেবনাথ নামে এক বিজেপি কর্মীর ট্যুইট ফলো করে কৈলাস বিজয়বর্গীয়কে নিয়ে দিবাকরের বাংলা বক্তব্যের ইংরাজি তর্জমা করে দেন তথাগতবাবু । ট্যুইটে মুকুল-কৈলাসের ছবি পেস্ট করে কৈলাস বিজয়বর্গীয়কে ‘ বোকা বেড়াল ‘ বলে বিদ্রুপ করা বলা হয়েছে – ‘ এই বোকা বেড়ালটিকেও দয়া করে তৃণমূলে নিয়ে নিন মমতা । বন্ধুকে হারিয়ে হয়তো এর হৃদয় ভেঙে গেছে । সারাদিন দুটোয় মিলে গুজগুজ ফিসফিস করত ‘ । দিবাকর দেবনাথ তাঁর ট্যুইটটি দিলীপ ঘোষ ,‌ অমিত শাহ , অমিত মালব্য এমনি খোদ বিজয়বর্গীয়কেও ট্যাগ করে দেন ।‌ অন্যরা ট্যুইটটি অগ্রাহ্য করলেও ওই বিজেপি কর্মীর ট্যুইটটি উল্লেখ করে বক্তব্যটি ইংরেজিতে তর্জমা সহ ফের ট্যুইট করেন প্রাক্তন রাজ্যপাল । রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন , কৈলাসকে বোকা বেড়াল বলে বঙ্গ বিজেপির গোষ্ঠী কোন্দলের আগুনে ঘি ঢাললেন প্রাক্তন রাজ্যপাল । তথাগতবাবুর এই খিল্লিকে বিজেপির শীর্ষ নেতৃত্ব কীভাবে নেন, এখন এটাই দেখার ‌।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *