বনধে মিশ্র সাড়া জলপাইগুড়িতে , দোকান বাজার বন্ধ সড়কে সরকারি বাস, রেল অবরোধে বনধ সমর্থকেরা সরকারি দফতরে হাজিরা স্বাভাবিক, অনেক চাবাগানেই কাজ হচ্ছে না - nagariknewz.com

বনধে মিশ্র সাড়া জলপাইগুড়িতে , দোকান বাজার বন্ধ সড়কে সরকারি বাস, রেল অবরোধে বনধ সমর্থকেরা সরকারি দফতরে হাজিরা স্বাভাবিক, অনেক চাবাগানেই কাজ হচ্ছে না


প্রদ্যুৎ দাস , জলপাইগুড়ি, ২৬ নভেম্বর : করোনা পরিস্থিতির কারণে দেশজুড়ে জনজীবন এখনও সম্পূর্ণ স্বাভাবিক হয় নি। কবে হবে তাও কেউ জানে না। তার মধ্যেই দেশে সাধারণ ধর্মঘট ডেকেছে বিভিন্ন শ্রমিক , কৃষক ও কর্মচারী সংগঠন। ধর্মঘটকে সক্রিয়ভাবে মদত দিচ্ছে সিপিএম সহ বিভিন্ন বাম দল । সমর্থন আছে কংগ্রেসের‌ও । বৃহস্পতিবার সকাল থেকেই ধর্মঘটকে সফল করতে রাজ্য জুড়ে রাস্তায় নেমে পড়েছেন বাম‌ কংগ্রেস জোটের সদস্যরা।‌ এখনও পর্যন্ত বনধের মিশ্র প্রভাব লক্ষ্য করা যাচ্ছে জলপাইগুড়ি শহরে। বেসরকারি বাস রাস্তায় নামে নি। তবে সরকারি বাস যথারীতি চলছে। দোকান বাজার বন্ধ । দিন বাজার চত্বর শুনশান। শহরের প্রধান প্রধান রাস্তা গুলোতে অন্যদিনের মতো ব্যস্ততা নজরে আসছে না। রোড স্টেশনের ওপর দিয়ে সকালে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। একটু বেলা বাড়লেই সেখানে গিয়ে রেল লাইন অবরোধ করেন বনধ সমর্থকেরা । 

জলপাইগুড়ি রোড স্টেশন চত্বরে রেল লাইন অবরোধ বনধ সমর্থকদের

রাজ্য সরকারের দফতর গুলিতে কর্মীরা কাজে যোগ দিয়েছেন। জলপাইগুড়ি শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানে কাজ হয় নি বলে জানা গেছে। জেলার অন্যত্র চা বাগান গুলিতে ধর্মঘটের মিশ্র প্রভাব পড়েছে বলে খবর । ধর্মঘটের সমর্থনে শহরে যৌথ মিছিল বের‌ করে বাম ও‌ কংগ্রেস । 

ডেঙ্গুয়াঝাড় চাবাগানে কাজ হয় নি

আইন শৃঙ্খলা ঠিক রাখতে শহরে পুলিশি টহল জোরদার করেছে প্রশাসন। এখনও পর্যন্ত বড় কোনও ‌অশান্তির খবর নেই জলপাইগুড়ি জেলায় । কেন্দ্রীয় সরকারের নয়া শ্রম ও কৃষি আইনের প্রতিবাদে সাত দফা দাবিতে এই ধর্মঘট ডেকেছে শ্রমিক , কৃষক ও কর্মচারী সংগঠন গুলো। যদিও রাজ্যে বনধকে সমর্থন দিচ্ছে না শাসক তৃণমূল। 

জলপাইগুড়িতে জেলা আদালতের প্রবেশপথে পিকেটিং

জেলা আদালতের প্রবেশ পথে বিক্ষোভ। পতাকা হাতে প্রাক্তন জেলা কংগ্রেস সভাপতি নির্মল ঘোষ দস্তিদার


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *