কুন্তলের টাকায় সায়নীর ফ্ল্যাট! নিয়োগ দুর্নীতি কান্ডে যুব তৃণমূলের রাজ্য সভানেত্রীকে তলব ইডির - nagariknewz.com

কুন্তলের টাকায় সায়নীর ফ্ল্যাট! নিয়োগ দুর্নীতি কান্ডে যুব তৃণমূলের রাজ্য সভানেত্রীকে তলব ইডির


কলকাতা: এবার নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার সায়নীকে সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতেই সায়নী ঘোষের বাসায় নোটিশ পৌঁছে দিয়েছে ইডি।‌ যদিও বুধবার দুপুর পর্যন্ত এ নিয়ে কোনও উচ্চবাচ্য শোনা যায় নি সায়নীর মুখ থেকে। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে সায়নীর যথেষ্ট দহরম-মহরম ছিল বলে জানতে পেরেছেন ইডির আধিকারিকেরা। এখন এই ব্যাপারে যুব তৃণমূলের রাজ্য সভানেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা।

সায়নী ঘোষের অন্য পরিচয়টিও কম বড় নয়। তিনি টলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রী। বাম শিবিরের সঙ্গেই ছিল সায়নীর ওঠাবসা। একুশের বিধানসভা নির্বাচনের মুখে মমতা বন্দ্যোপাধ্যায়ের কট্টর সমালোচক সায়নী ঘোষের তৃণমূলে যোগদান রাজনৈতিক মহলকে বিস্মিত করেছিল। আসানসোল দক্ষিণ কেন্দ্রে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও বিজেপির অগ্নিমিত্রা পলের কাছে পরাজিত হয়েছিলেন সায়নী। তবে মে মাসে ভোটে হারলেও সায়নীর কপাল খুলে যায় জুনে।‌ একুশের ৭ জুন সায়নী ঘোষকে যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী পদে নিযুক্ত করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কুন্তল ঘোষ হুগলি জেলার যুব তৃণমূল নেতা। সায়নীর অনেক আগে থেকেই তৃণমূল করেন কুন্তল। এই বছরের ২১ জানুয়ারি প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তলকে গ্রেফতার করে ইডি। জেলায় জেলায় চাকরিপ্রার্থীদের কাছ থেকে যারা টাকা তুলে বেড়াত, কুন্তল তাদের একজন বলে অভিযোগ। কুন্তলের হাত ঘুরে টাকা উপর মহলে পৌঁছে যেত বলে জানতে পেরেছেন নিয়োগ দুর্নীতির তদন্তে নিয়োজিত আধিকারিকেরা। জেলার যুবনেতা হলেও কুন্তলের নিজের সম্পদের পরিমাণ‌ও নেহাত কম নয়। কুন্তল সিনেমার নায়ক-নায়িকা সহ নানাজনকে টাকা দিয়ে বেড়াতেন বলেও জানা গেছে। কুন্তলের দেওয়া ৪০ লক্ষ টাকায় গাড়ি কিনে ইডির জেরার মুখে পড়তে হয়েছিল টলিউডের হিরো বনি সেনগুপ্তকেও। সোমা চক্রবর্তী নামে এক নেল পার্লারের মালকিনকেও কুন্তল ৫০ লক্ষ টাকা দিয়েছিলেন। সোমাকেও সিজিও কমপ্লেক্সে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডির আধিকারিকেরা।

জেরায় কুন্তলের মুখে সায়নীর‌ও নাম

জেরায় কুন্তলের মুখ থেকে সায়নী ঘোষের নাম‌ও বেরিয়ে আসে বলে‌ সূত্র মারফত জানা যাচ্ছে। এখন তৃণমূলে যোগ দেওয়ার আগে থেকেই কুন্তলের সঙ্গে সায়নীর যোগাযোগ নাকি তৃণমূলে যোগ দেওয়ার পর কুন্তলের সঙ্গে সায়নীর সম্পর্কের শুরু, তা স্পষ্ট নয়। তবে নিয়োগ দুর্নীতির টাকায় কুন্তল নামে-বেনামে যে বিপুল বিত্ত-বৈভব করেছেন তার সঙ্গে সায়নীর সম্পর্ক থাকার স্পষ্ট কিছু প্রমাণ ইতিমধ্যেই ইডির হাতে এসেছে বলে মনে করছেন অনেকেই। সায়নী ঘোষ এখন তৃণমূলের বড় নেত্রী। শক্ত কোনও তথ্য প্রমাণ পাওয়া না গেলে ইডি তাঁকে জিজ্ঞাসাবাদের ঝুঁকি নিত না বলেই রাজনৈতিক মহলের ধারণা।

নাম না করে কটাক্ষ শুভেন্দুর

সায়নীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে জানতে পেরেই কটাক্ষ ছুঁড়তে দেরি করেন নি বিরোধ দলনেতা শুভেন্দু অধিকারী। নাম না করে শুভেন্দু বলেন, কুন্তলের চুরির উচ্ছিষ্টের ভাগ ইনিও পেয়েছেন। বুধবার দুপুরে পূর্ব মেদিনীপুরের পটাশপুর ২ নং ব্লকে বিজেপির নির্বাচনী সভায় বিরোধী দলনেতা নাম উল্লেখ না করে সায়নী ঘোষ প্রসঙ্গে বলেন, “আমার একটা লেভেল আছে। এরকম লোকেদের প্রসঙ্গে মন্তব্য করা আমার কাছে অত্যন্ত রুচিহীন। তবে এটা ঘটনা, ভাইপোর সাকরেদ কুন্তল এই ভদ্রমহিলাকে বিরাট ফ্ল্যাট দিয়েছেন, গাড়ি দিয়েছেন এবং চুরির উচ্ছিষ্টের ভাগ দিয়েছেন। এদের শুধু ডাকলে হবে না। ইডির এদেরকে ভিতরে ঢোকাতে হবে। এগুলি সিজ করে ওই টাকাগুলো সরকারের খাতে জমা করাতে হবে।”

সায়নীকে তলব, তৃণমূলের অন্দরে আতঙ্ক

এদিকে ইডির ঘর থেকে ডাক আসার পর থেকেই সায়নী ঘোষ নাকি বেপাত্তা! সায়নী এমনিতে মুখরা। এই সেদিনও প্রকাশ্য সভায় শুভেন্দু অধিকারীকে তীব্র কটাক্ষে ভরিয়ে দিয়েছিলেন।‌ কিন্তু বুধবার বারে বারে ফোন করেও তাঁর প্রতিক্রিয়া পাচ্ছেন না সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। মঙ্গলবার ইডির সমন সায়নীর বিক্রমগড়ের বাসায় গেলেও খবরটা জানাজানি হয় বুধবার সকালে।‌ পঞ্চায়েত ভোটের মধ্যেই দলের আরও এক নেত্রী গ্রেফতার হয়ে যেতে পারেন- তৃণমূলের অন্দরে এই আতঙ্ক চেপে বসেছে বলে খবর মিলেছে। এখন ইডির জিজ্ঞাসাবাদ এড়াতে কি হাইকোর্টে যাবেন যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী?

Feature Image is Representational.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *