মঞ্চ থেকে চাকরি চোরের 'এজেন্টদের' নাম বলছেন বিরোধী দলনেতা! শুভেন্দুর কৌশলে কি চাপে তৃণমূল? - nagariknewz.com

মঞ্চ থেকে চাকরি চোরের ‘এজেন্টদের’ নাম বলছেন বিরোধী দলনেতা! শুভেন্দুর কৌশলে কি চাপে তৃণমূল?


ডেস্ক রিপোর্ট: রাজ্যের ব্লকে ব্লকে তৃণমূলের চাকরি চোরদের এজেন্টরা আছে- বহুবার এই অভিযোগ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচায় বিজেপির সভায় ১১ জন স্থানীয় তৃণমূল নেতার নাম বলেছেন শুভেন্দু অধিকারী। এরা সবাই নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত এবং ময়না ব্লকে চাকরি দেওয়ার নাম করে টাকা তুলেছেন বলে বিরোধী দলনেতার অভিযোগ। শুভেন্দু নাম ধরে ধরে এগার জনের উল্লেখ করায় বিপাকে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব।

প্রাথমিক ও এস‌এসসি নিয়োগ দুর্নীতির জেরে এমনিতেই মুখ পুড়েছে রাজ্য সরকারের। সাগরদিঘি উপনির্বাচনে ভরাডুবির পেছনে নিয়োগ ঘোটালার ছায়া আছে বলেই মনে করছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বাংলা জুড়ে গ্রামে গ্রামে বহু পরিবার চাকরির জন্য তৃণমূলের নেতাদের টাকা দিয়ে বসে আছে বলে অভিযোগ। এই পরিস্থিতির মধ্যেই সামনে পঞ্চায়েত ভোট। পঞ্চায়েত ভোটে যে বিরোধীদের হাতে নিয়োগ দুর্নীতি একটা বড় ইস্যু হতে চলেছে, সেই বিষয়ে সংশয় নেই রাজনৈতিক মহলের। ময়নায় শুভেন্দুর সভা থেকে পরিস্কার- পঞ্চায়েত ভোটের ওয়ার্মআপ শুরু করে দিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। পঞ্চায়েত ভোটে শাসকদলকে দুর্নীতির প্রশ্নে ধরাশায়ী করতে তিনি যে অল‌আউট খেলবেন, বাকচার সভা থেকে সেই ইঙ্গিত‌ও দিয়ে রাখলেন শুভেন্দু।

এদিকে পঞ্চায়েত ভোটের মুখে প্রকাশ্য সভায় নাম করে দলের ১১জন নেতার বিরুদ্ধে শুভেন্দু অধিকারী চাকরির টাকা তোলার অভিযোগ আনায় অস্বস্তি ঢাকতে পারছেন না পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতৃত্ব। শুভেন্দু যদি ব্লকে ব্লকে গিয়ে এইভাবে তৃণমূলের নেতাদের নাম ধরে ধরে ঘোষণা করতে থাকেন, তবে ভোটারদের মধ্যে বিরূপ প্রভাব পড়ার আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না তাঁরা।

ময়নার বাকচায় সভা থেকে চাকরি চোরদের এজেন্ট অভিযোগে ১১ জন তৃণমূল নেতার নাম ঘোষণা করেন শুভেন্দু অধিকারী। ফটো- নিজস্ব

বাকচার সভায় ময়নার ১১জনের নাম ঘোষণা করার আগে শুভেন্দু অধিকারী বলেন, চাকরি চোরদের এজেন্টদের নাম ঘোষণা করছি। সবকটা তৃণমূল। বিরোধীদের অভিযোগ, জেলবন্দী প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, বিধায়ক মানিক ভট্টাচার্যদের লিঙ্কম্যান বা এজেন্ট হিসেবে বহু লোক জেলায় জেলায় টাকা তুলতেন। ধৃত কুন্তল ঘোষ, অয়ন শীল, শান্তনু বন্দ্যোপাধ্যায়রা এমন‌ই এজেন্ট। শুভেন্দুর অভিযোগ, ময়নার যে ১১জন তৃণমূল নেতার নাম তিনি ঘোষণা করলেন, এরাও পার্থ-মানিকের লিঙ্কম্যান। শুভেন্দু অধিকারী এক এক করে নাম বলছিলেন, আর সভায় হাজির জনগণ সমবেত কন্ঠে সাড়া দিচ্ছিলেন। পাবলিকের সাড়া দেখে রাজনৈতিক মহলের ধারণা, এই নেতাদের ব্যাপারে ময়না ব্লকে হয়তো আগে থেকেই কানাঘুষা ছিল‌।

বিরোধী দলনেতার অভিযোগের জবাব কীভাবে দেওয়া যেতে পারে, জানতে তমলুক সাংগঠনিক জেলা তৃণমূল নেতৃত্ব ক্যামাক স্ট্রিটের দ্বারস্থ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আগামী সোমবার খেজুরিতে আবার শুভেন্দু অধিকারীর সভা। খেজুরিতেও বিরোধী দলনেতা চাকরি চোর হিসেবে দাগিয়ে দিয়ে এক ডজন তৃণমূল নেতার নাম ঘোষণা করেন কিনা, এখন সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

Feature Image Source- NNDC.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *