রাজবংশী ছেলে হয়েও কেন্দ্রীয় মন্ত্রী হয়েছি, তাই আমার উপর প্রতিশোধ নিচ্ছে তৃণমূল- নিশীথ প্রামাণিক - nagariknewz.com

রাজবংশী ছেলে হয়েও কেন্দ্রীয় মন্ত্রী হয়েছি, তাই আমার উপর প্রতিশোধ নিচ্ছে তৃণমূল- নিশীথ প্রামাণিক


কোচবিহার: রাজবংশী, আদিবাসী ও গোর্খারা মুখ ফিরিয়ে নেওয়ায়‌ লোকসভা-বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূলের ভরাডুবি হয়েছে। এই রাগেই রাজ্যের শাসকদল বিভিন্ন ভাবে উত্তরবঙ্গের উপর প্রতিশোধ নিচ্ছে। রবিবার কোচবিহারের দিনহাটায় নিজের বাড়িতে সাংবাদিক বৈঠকে এই অভিযোগ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। শনিবার দিনহাটার সাহেবগঞ্জ থানার বুড়িরহাটে আক্রান্ত হয় নিশীথের কনভয়। অভিযোগ, তৃণমূলের লোকেরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে হামলা চালিয়েছিল। হামলায় নিশীথ প্রামাণিক সুরক্ষিত থাকলেও তাঁর গাড়ির কাচ ভাঙে। হামলাকারীরা রড, লাঠি, বাঁশ, বোমা, তির এমনকি পিস্তল‌ও সঙ্গে নিয়ে এসেছিল বলে অভিযোগ।

হামলার সময় নিশীথ প্রামাণিকের গাড়ি‌ লক্ষ্য করে ইট-পাটকেল ছুটে আসে। কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ির কাচ ভেঙে যায়। ছবি- সংগৃহীত

হামলার প্রসঙ্গ উত্থাপন করে নিশীথ প্রামাণিক বলেন, আমি রাজবংশী ছেলে, রাজবংশী ছেলে হয়ে কেন্দ্রীয় মন্ত্রী হয়েছি বলেই আমার উপর প্রতিশোধ নেওয়ার চেষ্টা। তিনি বলেন, “অনেক চেষ্টা করেও রাজবংশী সমাজের ভালবাসা আদায়ে ব্যর্থ তৃণমূল। তাই এখন রাজবংশী সমাজের একজন মন্ত্রীকে বারেবারে নিগ্রহ করে তারা প্রতিশোধ নিচ্ছে।

শনিবার বুড়িরহাটে তাঁর উপর যে আক্রমণ হয়েছে, ঘৃণাভাষণ ছড়িয়ে তার পটভূমি অভিষেক বন্দ্যোপাধ্যায় ও উদয়ন গুহ তৈরি করেছেন বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন নিশীথ প্রামাণিক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “আমাকে আক্রমণ মানে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রককে আক্রমণ। কোচবিহারে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় আমার বিরুদ্ধে ‘হেট স্পিচ’ দিয়েছিলেন। উদয়ন গুহ লাগাতার আমার বিরুদ্ধে ‘হেট স্পিচ’ দিয়ে চলেছেন। অভিষেক-উদয়নের ঘৃণাভাষণের জেরেই তৃণমূলের কর্মী-সমর্থকেরা তাঁর বাড়ি ঘেরাও করে, তাঁর গাড়িতে হামলা চালায় বলে নিশীথ প্রামাণিকের অভিযোগ।

পুলিশের চোখের সামনেই কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের উপর হামলা চালায় জনতা। ছবিতে একজনের হাতে লোহার রড দেখা যাচ্ছে। ছবি- সংগৃহীত

তাঁর উপর হামলার ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রীকেও ছেড়ে কথা বলেন নি নিশীথ প্রামাণিক। তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, ” স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী পুলিশের দায়িত্বে। তার পরেও ভারত সরকারের একজন মন্ত্রীকে নিজের নির্বাচনী কেন্দ্রেই আক্রমণের শিকার হতে হচ্ছে! পায়ের তলা থেকে রাজনীতির মাটি সরে যাওয়াতেই তৃণমূল এমন বেপরোয়া হয়ে উঠেছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কটাক্ষ। শনিবার তাঁকে প্রাণে মেরে ফেলার‌ই চেষ্টা হয়েছিল বলে অভিযোগ করেন নিশীথ। তিনি বলেন, “যখন হামলা চলছিল, তখন পুলিশ শুধু নিষ্ক্রিয়‌ই ছিল না, উল্টে আমার গাড়িতে টিয়ার গ্যাসের শেল ফেলেছে।” ঘটনার সময় গুলি পর্যন্ত চলেছে বলে অভিযোগ করেন কেন্দ্রীয় মন্ত্রী।

Feature Image- Collected.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *