তৃণমূলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাকড! নাম ও লোগো বদলে দিয়েছে হ্যাকাররা - nagariknewz.com

তৃণমূলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাকড! নাম ও লোগো বদলে দিয়েছে হ্যাকাররা


ডেস্ক রিপোর্ট: সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল হ্যাকড। সোমবার রাত থেকেই আর তৃণমূলের সাইবার সেলের নিয়ন্ত্রণে নেই দলের টুইটার অ্যাকাউন্ট। টুইটার কর্তৃপক্ষের কাছে ইতিমধ্যেই অভিযোগ জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব। যদিও মঙ্গলবার দুপুর পর্যন্ত হ্যাকারদের কবল থেকে দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টটিকে ছাড়িয়ে আনতে পারেন নি তাঁরা

অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের টুইটার খুললেই দেখা যাচ্ছে তৃণমূলের লোগো এবং নাম উধাও। নামের জায়গায় লেখা ‘যুগ ল্যাবস’। প্রোফাইল পিকচার‌ও বদলে গেছে। তৃণমূলের অফিসিয়াল লোগোর পরিবর্তে সেখানে ‘ওয়াই’ এবং ‘এল’ লেখা একটি লোগো চোখে পড়ছে। নীল টিক মার্ক ঠিকই আছে কিন্তু অ্যাকাউন্টের প্রোফাইল নেম ও প্রোফাইল পিকচার‌ বদলে গেছে।

সোমবার রাত থেকে তৃণমূলের অফিসিয়াল টুইটার হ্যাকারদের নিয়ন্ত্রণে।

দলের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হ‌ওয়ার কথা স্বীকার করে নিয়েছেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়ান। দলের সাইবার সেলের পক্ষ থেকে ডেরেক‌ই মূলত টুইটার অ্যাকাউন্টটি দেখে থাকেন। সোমবার রাত থেকেই অ্যাকাউন্ট হ্যাক হ‌ওয়ার বিষয়টি নজরে আসে তৃণমূল নেতৃত্বের। টুইটার ইন্ডিয়ার দফতরে দ্রুত দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল হ্যাকার মুক্ত করার আবেদন জানিয়েছেন ডেরেক ও’ব্রায়ান। টুইটার কর্তৃপক্ষ তৃণমূল নেতৃত্বকে অ্যাকাউন্ট ফিরিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে বলে জানা গিয়েছে। কিন্তু মঙ্গলবার দুপুর ১টা ২৭ মিনিটে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তৃণমূলের টুইটার অ্যাকাউন্ট হ্যাকারদের কবল মুক্ত হয় নি।

এই ঘটনায় এখনও নির্দিষ্ট করে কার‌ও বিরুদ্ধে অভিযোগ জানায় নি তৃণমূল কংগ্রেস। হ্যাক হ‌ওয়ার কারণে তৃণমূলের পক্ষ থেকে নতুন কিছু টুইট করা সম্ভব হচ্ছে না।‌ তবে হ্যাকাররাও পুরোনো কোন‌ও টুইট মোছে নি বা নতুন কিছু টুইট করে নি। টুইটার কর্তৃপক্ষ তৃণমূলকে পুলিশে অভিযোগ করার‌ও পরামর্শ দিয়েছে বলে জানা গেছে।‌ এখন দেখার, কত তাড়াতাড়ি তৃণমূল নিজেদের টুইটার হ্যান্ডেল ফেরত পায়। কে বা কারা কেন তৃণমূলের টুইটারে নজর দিল, এটাও একটা বড় প্রশ্ন।

Feature Photo source- Twitter.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *