আধিকারিকদের মদতে রেশনের চাল-গম বাইরে পাচার হচ্ছে, জলপাইগুড়িতে অভিযোগ বিজেপির - nagariknewz.com

আধিকারিকদের মদতে রেশনের চাল-গম বাইরে পাচার হচ্ছে, জলপাইগুড়িতে অভিযোগ বিজেপির


নিজস্ব সংবাদদাতা: রেশনে কেন্দ্রীয় সরকারের পাঠানো খাদ্যসামগ্রী গ্রাহকদের মধ্যে না বিলিয়ে চোরা পথে বিক্রি করে দেওয়া হচ্ছে বলে জলপাইগুড়িতে অভিযোগ করল বিজেপি। বুধবার এই অভিযোগে সদর মহকুমা শাসকের দফতরে অভিযান করল বিজেপির এক ও দুই টাউন ব্লক কমিটি। বিজেপি নেতৃত্বের অভিযোগের তির খোদ মহকুমা খাদ্য ও সরবরাহ নিয়ামক ও তাঁর সহকারীর দিকে। এই দুই আধিকারিকের মদতেই রেশন ডিলাররা কেন্দ্রের পাঠানো চাল-গম বেচে দিচ্ছে বলে জলপাইগুড়ি জেলা বিজেপির সম্পাদক শ্যাম প্রসাদের অভিযোগ।

দুপুরে শহরের ডিবিসি রোডে জেলা বিজেপির দফতর থেকে মিছিল বের হয়। কালেক্টরেট অ্যাভিনিউ ধরে সদর মহকুমা শাসকের দফতরের সামনে মিছিল এগোতেই দফতরের গেটে বিজেপি কর্মী-সমর্থকদের আটকে দেয় পুলিশ। দফতরের বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপির লোকেরা। কর্মসূচিতে‌ জেলা বিজেপির সহ-সভাপতি তপন রায় সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

রেশনের চাল-গম লোপাটের প্রতিবাদে বিজেপির বিক্ষোভ।

বিজেপির অভিযোগ, দারিদ্র্য সীমার নিচে থাকা গ্রাহকদের জন্য রেশনে পর্যাপ্ত পরিমাণ খাদ্য দ্রব্য সরবরাহ করে যাচ্ছে কেন্দ্রীয় সরকার। গ্রাহকদের টোকেন দেওয়া হচ্ছে। অথচ টোকন নিয়ে রেশন দোকানে গেলে ডিলাররা তাদের খালি হাতে ফিরিয়ে দিচ্ছেন। জলপাইগুড়ি শহরের ২৪ নম্বর ওয়ার্ডে এই ভাবে মানুষ হয়রানির শিকার হচ্ছে বলে বিজেপি নেতাদের অভিযোগ। রেশন বাইরে পাচার করে দেওয়াতেই গ্রাহকেরা বঞ্চিত হচ্ছেন- এমন‌ই অভিযোগ বিজেপির। ডিলাররা শাসকদলের মদত ছাড়া এই বেআইনি কাজ চালিয়ে যেতে পারে না বলে মনে করছেন জেলা বিএনপির নেতারা‌।

বিজেপি নেতা শ্যাম প্রসাদ অভিযোগ করেছেন, খাদ্য ও সরবরাহ দফতরের আধিকারিকেরা সব জেনেও নীরব। এমনকি ঘটনায় মহকুমা খাদ্য ও সরবরাহ নিয়ামক ও মহকুমা সহকারী খাদ্য ও সরবরাহ নিয়ামকের মদত রয়েছে ‌বলে তাঁর অভিযোগ। দুর্নীতিগ্রস্ত আধিকারিক ও ডিলারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা না হলে খাদ্য দফতরে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতারা।

পড়া হয়ে গেলে ভিডিওটিও দেখে নিতে পারেন-

Video and photo- Reporter.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *