মাল নদীতে বিসর্জনে বিপর্যয়, জলপাইগুড়িতে কার্নিভাল বাতিল করল প্রশাসন - nagariknewz.com

মাল নদীতে বিসর্জনে বিপর্যয়, জলপাইগুড়িতে কার্নিভাল বাতিল করল প্রশাসন


নিজস্ব সংবাদদাতা : জলপাইগুড়ি জেলায় পুজো কার্নিভাল হচ্ছে না। শুক্রবার (৭ অক্টোবর) কার্নিভাল হ‌ওয়ার কথা ছিল। কিন্তু প্রতিমা নিরঞ্জন চলা কালে মাল নদীতে হড়পা বানে ৮ জনের মর্মান্তিক মৃত্যুর জেরে কার্নিভাল বাতিল করল জলপাইগুড়ি জেলা প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যেই সর্বজনীন পুজো কমিটির উদ্যোক্তাদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

বিসর্জনের রাতে মাল নদীতে দুর্ঘটনায় আটজনের মৃত্যুর পর থেকেই জলপাইগুড়ি জুড়ে বিষাদের ছায়া। মানুষের মন থেকে উধাও উৎসবের আনন্দ। এই শোকাবহ পরিস্থিতিতে বৃহস্পতিবার সকাল থেকেই কার্নিভাল বাতিলের দাবি ওঠে জেলার নাগরিক মহলে। সর্বজনীন ক্লাবগুলির তরফ থেকেও প্রশাসনের কাছে কার্নিভাল বাতিলের দাবি জানানো হয়। প্রথম দিকে কার্নিভাল নিয়ে যথেষ্ট‌ই অনমনীয় মনোভাব দেখায় প্রশাসন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে কার্নিভাল হবে বলেও জানিয়ে দেন জেলার পুলিশ সুপার দেবর্ষি দত্ত।

ভয়াবহ বিপর্যয়ে বহু পরিবারে উৎসবের আনন্দ ম্লান হয়ে যাওয়ার পরেও প্রশাসন কীভাবে জাঁকিয়ে কার্নিভাল করে- সামাজিক মাধ্যমে এই প্রশ্ন তুলতে শুরু করেন নেটিজেনরা। এরপরেও কার্নিভাল করলে মানুষের কাছে ভুল বার্তা যাবে- সম্ভবত এটা বুঝতে পেরেই আগের অবস্থান থেকে সরে আসে প্রশাসন। জেলাবাসীর ভাবাবেগের কথা মাথায় রেখেই যে কার্নিভালের কর্মসূচি রদ করা হল ক্লাবগুলির কাছে প্রেরিত বার্তায় তা স্পষ্ট করে দিয়েছেন জেলা শাসক। জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু বিকেলে সাংবাদিকদের জানান, “মানুষ যখন চাইছেন না, তখন এই রকম একটা অনুষ্ঠান করার কোন‌ও মানে হয় না। পুজো কার্নিভাল তাই বাতিল করা হল।”

Feature image-Reporter.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *