এস‌এসসি-র নিয়োগ দুর্নীতির প্রতিবাদে জলপাইগুড়িতে দুই বামপন্থী শিক্ষক সংগঠনের বিক্ষোভ


জলপাইগুড়ি : স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে এখন সরগরম রাজ্য। আদালতের নির্দেশে সিবিআই তদন্ত শুরু হতেই বেকায়দায় সরকার। এদিকে সরকারকে নাস্তানাবুদ করার হাতে গরম ইস্যু পেয়ে গা ঝাড়া দিয়ে উঠেছে বামপন্থীরা। নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে প্রতিদিন‌ই পথে বামপন্থী গণ সংগঠনগুলি। শুক্রবার জলপাইগুড়িতে নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মিছিল করল বামপন্থী দুই শিক্ষক সংগঠন এবিটিএ ও এবিপিটিএ।

নিয়োগ দুর্নীতির প্রতিবাদে জলপাইগুড়িতে শিক্ষকদের মিছিল।

শিক্ষক ভবন থেকে মিছিল করে ডিবিসি রোডের ডিপিএসসি দফতরে যান এবিটিএ-এবিপিটিএ-র সদস্যরা। ডিপিএসসি ভবনের সামনে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ দেখান শিক্ষক শিক্ষিকারা। বিক্ষোভ সমাবেশে এবিপিটিএ-র জলপাইগুড়ি জেলা কমিটির সম্পাদক বিপ্লব ঝা সহ অন্যান্যরা। বিপ্লব ঝা বলেন, “শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্য জুড়ে পাহাড় প্রমাণ দুর্নীতি। প্রাথমিক থেকে কলেজ- কোথাও স্বচ্ছতার লেশ মাত্র নেই। বেআইনি ভাবে নিয়োগ পাওয়া সকলের চাকরি বাতিল করে মেধা তালিকা অনুযায়ী প্রত্যেকটি যোগ্য প্রার্থীকে নিয়োগপত্র দিতে হবে।”

অবিলম্বে নিয়োগ দুর্নীতিতে জড়িত রাজ্যের মন্ত্রী সহ সকলের গ্রেফতার দাবি করেছে এবিটিএ-এবিপিটিএ। স্বচ্ছতার সঙ্গে শিক্ষক নিয়োগের দাবি মানা না হলে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন সংগঠন দুটির নেতৃত্ব।

ভিডিও-

Video & Photo- Reporter.


Leave a Reply

Your email address will not be published.