সন্ত্রাস,গণহত্যা আর ভোট লুটের প্রতিবাদে জলপাইগুড়িতে কংগ্রেসের পদযাত্রা


জলপাইগুড়ি :নৈরাজ্য, সন্ত্রাস, ভোট লুট আর দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে পথে নামল জলপাইগুড়ি জেলা কংগ্রেস। বুধবার জেলা দফতর থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রা করলেন কংগ্রেস কর্মীরা। পদযাত্রার নেতৃত্ব দেন জেলা কংগ্রেস সভাপতি পিনাকী সেনগুপ্ত ও টাউন ব্লক কংগ্রেসের সভাপতি অম্লান মুন্সী। ছাত্রনেতা আনিস খানের খুন, ঝালদায় দলীয় কাউন্সিলর হত্যা এবং রামপুরহাটের নারকীয় গণহত্যার প্রতিবাদে রাজ্য জুড়েই পথে নেমেছে প্রদেশ কংগ্রেস। পুরভোটের পর জলপাইগুড়িতে এটাই ছিল জেলা কংগ্রেসের প্রথম প্রকাশ্য কর্মসূচি।

মিছিলের শুরুতেই তৃণমূল ও সরকারকে তীব্র ভাষায় আক্রমণ শানান জেলা কংগ্রেস সভাপতি।‌ তিনি অভিযোগ করেন, বিগত কয়েক মাস যাবৎ পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা তলানিতে ঠেকেছে। রাজ্যে গণতন্ত্র আছে বলে মনে হয় না। গত ২৭ ফেব্রুয়ারি থেকে রাজ্যে লুটতরাজ, রাহাজানি, খুন অবাধে চলছে।

জলপাইগুড়ি পুরসভার প্রাক্তন উপ পুরপ্রধান বলেন, রাজ্য জুড়ে ভোট লুঠ আর ছাপ্পা হয়েছে। মানুষের রায়কে চুরি করা হয়েছে। তাতেও থেমে থাকে নি ক্ষমতালোভীরা। কাউন্সিলর হত্যা থেকে ছাত্র খুন, ছাত্রীকে আত্মহত্যায় প্ররোচনা, পুড়িয়ে গণহত্যা সব‌ই চলছে। রাজ্যে অবিলম্বে সুশাসন ফিরিয়ে আনার দাবি জানান পিনাকী সেনগুপ্ত।

ভিডিও-

Photo and video- reporter.


Leave a Reply

Your email address will not be published.