সুস্থ ও চাপমুক্ত জীবনের খোঁজ দিচ্ছেন ওয়েলনেস কোচ খুশবু আগরওয়াল


প্রচারমূলক প্রতিবেদন : মানুষের সব থেকে বড় সম্পদের নাম স্বাস্থ্য। অথচ স্বাস্থ্যের‌‌ই সব থেকে বেশি অনাদর করি আমরা। সময় থাকতে এই অমূল্য সম্পদের যত্ন নেই না। সম্পদ যখন খোয়া যেতে বসে তখন হুঁশ ফিরলেও আর কিছুই করার থাকে না। মোদ্দা কথা নিজেকে ফিট রাখতে ব্যর্থ হলে আপনাকে চড়া মাশুল গুণতে হবে আমৃত্যু। এই ইঁদুর দৌঁড়ের যুগে সবাই ছুটছে। একটি পাঁচ বছরের বাচ্চার‌ও নিস্তার নেই। নাম-যশ-সাফল্য আর অর্থের পেছনে ছুটতে গিয়ে নিজের শরীরের কথা ভুলে যাই আমরা। অথচ দেহ একটা মন্দির। প্রতিদিন নিয়ম করে এর যত্ন নেওয়া প্রয়োজন। আমাদের শাস্ত্র , আমাদের পরম্পরাগত সংস্কার এই শিক্ষা দিলেও যান্ত্রিক সভ্যতার যাঁতাকলে পড়ে সব ভুলে মেরে দিয়েছি আমরা। ফলে আমাদের শরীরের রন্ধ্রে রন্ধ্রে আজ টক্সিন বা বিষ ছড়িয়ে পড়েছে। আমাদের আহার-বিহার, জীবনযাপন সব‌ই ত্রুটিপূর্ণ। যার ফলে রোগের দাস হয়ে পড়েছি সবাই। আজ ঘরে ঘরে স্থূলতা, মধুমেহ ,কোলস্টেরল,ইউরিক অ্যাসিড, গ্যাস্ট্রিক , ফ্যাটি লিভার সহ আরও কত জটিল রোগ। মানুষ যখন এমনিতেই জীবনযাত্রা জনিত নানা অসুখে জেরবার তার মধ্যেই এসে হাজির করোনা অতিমারি। দফায় দফায় ঘরবন্দী হতে হচ্ছে মানুষকে। সংক্রমণের ঢেউয়ের পর ঢেউ আসছে। রোগে, ভয়ে , মানসিক চাপে দিশেহারা মানুষ। তবে সমস্যা থাকলে হাতের কাছে সমাধান‌ও আছে। কীভাবে জীবনযাত্রাকে নিয়ন্ত্রণ করলে প্রতিটি দিন সুস্থ ও চাপমুক্ত থাকা সম্ভব সেটাই বাতলে দিচ্ছেন Extreme Fitness Achievers-এর অন্যতম পুষ্টি বিষয়ক পরামর্শদাত্রী এবং ওয়েলনেস কোচ খুশবু আগর‌ওয়াল।

ওয়েলনেস কোচ খুশবু আগরওয়াল।

খুশবু আগর‌ওয়াল মনে করেন, আমাদের সুস্বাস্থ্যের চাবিকাঠি আমাদের হাতেই। আমাদের শরীর যে আজ টক্সিনের আড়ত তার প্রধান কারণ আমাদের খাদ্যাভ্যাস। জাঙ্কফুডের প্রতি অত্যধিক প্রীতি মানুষের দেহটাকে রোগ জর্জরিত করে তুলছে। খুশবু মনে করেন দৈনন্দিন খাদ্য তালিকায় কিছু পরিবর্তন আনতে পারলেই আমরা সুস্বাস্থ্য ফিরে পেতে পারি। স্থূলতা বা অবিসিটি হচ্ছে হাজার রোগের একমাত্র কারণ। শুদ্ধ ও পুষ্টিগুণ যুক্ত খাদ্য বাজার থেকে প্রায় হারিয়েই গেছে। অতিরিক্ত চর্বি, কার্বোহাইড্রেট ও কোলেস্টেরল যুক্ত খাদ্য আমরা নিত্য দু’বেলা গ্রহণ করছি। রাসায়নিক সার ও কীটনাশকের বেলাগাম ব্যবহারের কারণে শাকসবজি ও ফলমূল থেকে প্রকৃতি প্রদত্ত গুণাগুণ হারিয়ে গেছে। কী ধরণের খাদ্য গ্রহণ করলে আমাদের দেহ স্থুলতার হাত থেকে রক্ষা পেতে পারে সেটাই বাতলে দেন খুশবু আগর‌ওয়াল। ব্যালেন্স ও হেলদি ডায়েটের পরামর্শ দিয়ে থাকেন খুশবু। খাদ্য তালিকা থেকে কী কী বাদ দিতে হবে আর কী কী যোগ করতে হবে এটা আমাদের জন্য জানাটা খুব জরুরি। আপনাকে এই ব্যাপারে সাহায্য করতে পারেন খুশবু।

শরীরকে ফিট রাখতে গেলে পরিমিত ও পুষ্টিকর আহার যেমন প্রয়োজন তেমনি প্রয়োজন এক্সারসাইজ বা ব্যায়াম । বিশেষ করে ভারতীয় যোগার কোনও বিকল্প নেই। কিন্তু সবার আগে আপনার প্রয়োজন একজন দক্ষ গাইডের। আপনার রোজের খাদ্য তালিকায় কী কী থাকবে । প্রতিদিন আপনি কতটা ক্যালরি ঝড়াবেন এবং কী কী এক্সারসাইজ করবেন । এই সব ব্যাপারে আপনাকে সঠিক দিশা দেখাতে পারে ওয়েলনেস কোচ খুশবু আগর‌ওয়ালের সুপরামর্শ ।

ওয়েলনেস কোচ ও পুষ্টি বিষয়ক পরামর্শদাত্রী খুশবু আগরওয়াল।

এক্সট্রিম ফিটনেস অ্যাচিভার্সের অন্যতম একজন পুষ্টি বিষয়ক পরামর্শদাত্রী ও ওয়েলনেস কোচ হলেন খুশবু আগর‌ওয়াল। এক্সট্রিম ফিটনেস অ্যাচিভার্স এমন একটি সংস্থা যারা পুষ্টি ও সুস্থ থাকার উপায় সম্পর্কে সঠিক পরামর্শ দিয়ে মানুষকে সাহায্য করে থাকে। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় বিহারের মোজাফফরপুর। ইতিমধ্যেই এক্সট্রিম ফিটনেস অ্যাচিভার্সের পরামর্শ পেয়ে উপকৃত হয়েছেন বাংলার বিভিন্ন জেলার মানুষ।‌নিয়মিত জুম মিটিংয়ের মাধ্যমে নিউট্রেশন ও ওয়েলনেস সংক্রান্ত নানা পরামর্শ দিয়ে চলেছেন খুশবু। ফিটনেস অ্যাচিভার্সের প্রধান দুই কর্ণধার হলেন ডঃ বিজয় সিং ও ডঃ কাঞ্চন সিং। ওনারা দীর্ঘ বারো বছর ধরে নিউট্রিসনিষ্ট ও ওয়েলনেস ট্রেনারের কাজ করছেন। গত দু’বছর ধরে জুম মিটিংয়ের মাধ্যমে প্রায় চল্লিশ হাজার মানুষকে সুস্থ থাকার পরামর্শ দিয়ে আসছেন দু’জন। এই অতিমারি কালে বহু মানুষ এক্সট্রিম ফিটনেস অ্যাচিভার্সের ওয়েলনেস কোচদের পরামর্শ মেনে জীবনযাপন করে উপকৃত হয়েছেন বলে দাবি খুশবুর ।

সুস্থ ও সুন্দর জীবনযাপন সংক্রান্ত যে কোনও প্রশ্ন থাকলে থাকলে আপনি যোগাযোগ করতে পারেন‌ ওয়েলনেস কোচ খুশবু আগর‌ওয়ালের সঙ্গে। আপনার সমস্যা জানিয়ে খুশবুকে মেল করুন এই আইডিতে –Khushbu8509327253@gmail.com
অথবা কথা বলুন এই নম্বরে ফোন‌ করে – 8509327253

  • Disclaimer – এখানে প্রচারিত বক্তব্য একান্তভাবেই ওয়েলনেস কোচ খুশবু আগরওয়ালের নিজস্ব। এর সঙ্গে nagariknewz.com-এর কোনও ধরণের সংশ্লিষ্টতা নেই।আমরা স্বাস্থ্য,খাদ্য,পুষ্টি ও জীবনযাত্রা সম্পর্কে খুশবুর মতামত তুলে ধরলাম মাত্র।

Leave a Reply

Your email address will not be published.