দুর্ঘটনাগ্রস্থ গুয়াহাটি-বিকানির এক্সপ্রেস, এখনও পর্যন্ত ১১ যাত্রীর মৃত্যুর খবর, উদ্ধারকাজ চলছে


ময়নাগুড়ি : গুয়াহাটি-বিকানির এক্সপ্রেস লাইনচ্যুত হ‌ওয়ার ঘটনায় এখনও পর্যন্ত ১১ যাত্রীর মৃত্যুর কথা স্বীকার করল প্রশাসন। বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ ময়নাগুড়ির ওভারব্রিজ সংলগ্ন এলাকায় গুয়াহাটি গামী ট্রেনটি ভয়াবহ দুর্ঘটনায় পড়ে। ট্রেনটির দশটি বগি লাইনচ্যুত হয় । চার-পাঁচটি কামরা দুমড়েমুচড়ে যায়। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই জলপাইগুড়ি থেকে পুলিশ,দমকল,অ্যাম্বুলেন্স এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা ছুটে যান। আলিপুরদুয়ার থেকে রেলের একটি রিলিফ ট্রেন‌ও দুর্ঘটনাস্থলে এসে পৌঁছায়। পরে শিলিগুড়ি ও কোচবিহার থেকেও পুলিশ ও দমকলের কর্মীরা এসে উদ্ধারকাজে হাত লাগান। এস‌এসবি , বিএসএফ এবং এনডিআর‌এফের সদস্যরাও উদ্ধারকাজে সামিল‌ হয়েছেন। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা‌ও দুর্গতদের সাহায্যে ছুটে যান।

আহত যাত্রীকে বের করে আনছেন উদ্ধারকর্মীরা।

সন্ধ্যা নামার পর দুর্ঘটনাস্থলে বিশেষ আলোর ব্যবস্থা করা হয়। দুমড়েমুচড়ে যাওয়া কামরাগুলি থেকে আহতদের বের করে আনতে বেশ বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের। গ্যাসকাটার দিয়ে বগি কেটে আটকে পড়া যাত্রীদের বের করে আনতে হচ্ছে। গভীর রাতেও উদ্ধারকাজ চলছে। ঘটনাস্থলে আইজি উত্তরবঙ্গ ডিপি সিং, জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা , পুলিশ সুপার দেবর্ষি দত্ত এবং রেলের উচ্চপদস্থ আধিকারিকেরা উপস্থিত আছেন।

দুর্ঘটনাগ্রস্থ গুয়াহাটি-বিকানির এক্সপ্রেস।

দুর্ঘটনায় ১১ যাত্রীর‌ মৃত্যু হয়েছে বলে জেলাশাসক জানিয়েছেন। আহতদের জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে আনা হচ্ছে। ময়নাগুড়ি বিএড কলেজ খুলে দিয়ে আহতদের তাৎক্ষণিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

ভিডিও- দোমোহনিতে লাইনচ্যুত গুয়াহাটি-বিকানির এক্সপ্রেস।

Photo & Video- Reporter.


Leave a Reply

Your email address will not be published.