Covid-19: সংক্রমণ মোকাবিলায় জলপাইগুড়িতে চারদিনের লকডাউন !


জলপাইগুড়ি : করোনা সংক্রমণে লাগাম টানতে জানুয়ারিতে চারদিনের লকডাউন জলপাইগুড়ি শহরে। চলতি মাসের ১৯,২২,৩০ ও ৩১ তারিখ শহরে সমস্ত দোকানবাজার বন্ধ রাখার নির্দেশ দিল প্রশাসন। এই চারদিন রাস্তায় টোটো চলাচল‌ও বন্ধ থাকবে। সোমবার পুরভবনে আয়োজিত এক প্রশাসনিক বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান পুরসভার প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায় ও জলপাইগুড়ির সদর মহকুমাশাসক সুদীপ পাল। পুরসভার উদ্যোগে আয়োজিত এই বৈঠকে শহরের বিভিন্ন বাজার কমিটির নেতৃত্ব , বাণিজ্যিক সংগঠনগুলির প্রতিনিধি ও টোটো চালক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। বৈঠকে‌ করোনা সংক্রমণ প্রতিরোধে শহরে পৃথক পৃথক চার দিন লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়। গত কয়েকদিনে পুরসভা এলাকায় দুশোর‌ও বেশি মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। মাত্র চারদিন দোকানবাজার ও পরিবহণ বন্ধ রাখলেই পরিস্থিতি শোধরাতে পারে বলে মনে করছেন প্রশাসন ও পুরসভার কর্তারা।

জানুয়ারিতে চারদিনের লকডাউন জলপাইগুড়িতে। পুরভবনে প্রশাসনিক বৈঠকে সিদ্ধান্ত।

লকডাউন চলাকালে দিনবাজার, স্টেশন বাজার এবং বয়েলখানা বাজার সহ শহরের সমস্ত বাজার সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছেন পুরসভার প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায়। শহরের সমস্ত দোকান-শোরুম এবং মল‌ও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান লকডাউনের আওতার বাইরে থাকবে বলে জানিয়েছেন সৈকতবাবু। বৈঠকে প্রশাসক বোর্ডের অপর ভাইস চেয়ারম্যান সন্দীপ মাহাতো সহ বোর্ডের আরও কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

ভিডিও- পুরসভায় করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক।

চার দিনের লকডাউন শেষে পরিস্থিতি পর্যালোচনা করতে ফের বৈঠকে বসবে পুরসভা ও প্রশাসন। সংক্রমণের গতি হ্রাস না পেলে পরের মাসে লকডাউনের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুর কর্তৃপক্ষ।

Video and Photo- Reporter.


Leave a Reply

Your email address will not be published.