অসমের তিনসুকিয়া থেকে ধৃত এনজেপির বহিষ্কৃত তৃণমূল নেতা প্রসেনজিৎ রায় - nagariknewz.com

অসমের তিনসুকিয়া থেকে ধৃত এনজেপির বহিষ্কৃত তৃণমূল নেতা প্রসেনজিৎ রায়


নিজস্ব সংবাদদাতা.শিলিগুড়ি,২৩ ফেব্রুয়ারি : এনজেপি স্থলবন্দর ( NJP dry port ) ভাঙচুরে অভিযুক্ত বহিষ্কৃত তৃণমূল নেতা প্রসেনজিৎ রায়কে গ্রেফতার করল পুলিশ । অসমের তিনসুকিয়া থেকে প্রসেনজিৎকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গেছে।  অসমের স্থানীয় আদালত থেকে  ট্র্যানজিট রিমান্ড মঞ্জুর হলে মঙ্গলবার ধৃতকে সঙ্গে নিয়ে বাগডোগরা বিমান বন্দরে নামে এনজেপি থানার পুলিশের একটি দল ।

উত্তরবঙ্গ সফরে গিয়ে মুখ্যমন্ত্রী যেদিন শিলিগুড়িতে অবস্থান করছেন ঠিক সেইদিন সকালেই ( ফেব্রুয়ারি , ২০২) এনজেপি স্থলবন্দরে ঢুকে কর্মীদের মারধর ও যথেচ্ছ ভাঙচুর চালিয়ে শাসকদল ও প্রশাসনকে লজ্জায় ফেলে দেয় প্রসেনজিৎ রায় ও তার সাঙ্গোপাঙ্গোরা । হামলার জেরে প্রায় আড়াই কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয় । তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি’র ডাবগ্রাম-ফুলবাড়ি ইউনিটের সভাপতি ছিলেন প্রসেনজিৎ রায়।

অসমের তিনসুকিয়া থেকে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা প্রসেনজিৎ রায়  

স্থলবন্দরের টেন্ডার প্রক্রিয়ায় দখলদারি চালিয়ে প্রসেনজিৎ প্রতি মাসে মোটা টাকা আদায় করত বলে অভিযোগ । রেক প্রতি  এক লক্ষ টাকা করে তোলা না পেলে পণ্য জমা-খালাসের কাজ  প্রসেনজিতের দলবল বন্ধ করে দিত বলেও শোনা যায় । মুখ্যমন্ত্রীর শিলিগুড়ি অবস্থানকালে স্থলবন্দর ভাঙচুরে দলের নেতার নাম জড়িয়ে যাওয়ায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পড়েন শিলিগুড়ির তৃণমূল নেতৃত্ব । ঘটনা কানে যেতেই রুষ্ট হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনায় জড়িত সকলকে গ্রেফতারের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী । তড়িঘড়ি প্রসেনজিৎ রায়কে দল থেকে বহিষ্কা করে তৃণমূল । ইতিমধ্যেই প্রসেনজিতের ছয় সাগরেদকে গ্রেফতার করেছে পুলিশ । ঘটনার পরেই গা ঢাকা দেয় প্রসেনজিৎ । তার খোঁজে তল্লাশি শুরু করে এনজেপি থানার পুলিশ ।

অবশেষে অসমে হদিস মেলে বহিষ্কৃত  তৃণমূল নেতার । গোপন সূত্রে অবস্থান জানতে পেরে তিনসুকিয়ায় পৌঁছে যায় পুলিশের একটি দল । অসম পুলিশের সহযোগিতায় সোমবার দুপুরেই প্রসেনজিৎ রায়কে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর । বুধবার ধৃতকে জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হবে বলে জানা গেছে ।

ভিডিও-



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *