দুয়ারে সরকারের পর শুরু হয়ে গেল পাড়ায় পাড়ায় সমাধান || জলপাইগুড়ি জেলাতেও শুরু হতে চলেছে পাড়ায় পাড়ায় সমাধান - nagariknewz.com

দুয়ারে সরকারের পর শুরু হয়ে গেল পাড়ায় পাড়ায় সমাধান || জলপাইগুড়ি জেলাতেও শুরু হতে চলেছে পাড়ায় পাড়ায় সমাধান


প্রদ্যুৎ দাস , জলপাইগুড়ি ,চার জানুয়ারি : দুয়ারে সরকারের পর রাজ্য  সরকারের নতুন প্রকল্প পাড়ায় পাড়ায় সমাধান । সরকার কী উদ্দেশ্যে  নতুন এই কর্মসূচী গ্রহণ করল  সোমবার সাংবাদিকদের সামনে তা ব্যাখ্যা করলেন জলপাইগুড়ি জেলা তৃণমূলের সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী । ২ রা জানুয়ারি থেকেই পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচী শুরু হয়ে গেছে । জলপাইগুড়ি জেলাতেও খুব শীঘ্রই এই প্রকল্পের কাজ শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি। ব্যক্তিগত স্তরে নাগরিকদের পরিষেবা সংক্রান্ত সমস্যা সমাধানের লক্ষ্যে  দুয়ারে সরকার কর্মসূচী গ্রহণ করেছে সরকার । আর কমিউনিটি বা গোষ্ঠী স্তরে সামাজিক পরিকাঠামো সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য নেওয়া হয়েছে পাড়ায় পাড়ায় সমাধান । 

সাংবাদিক সম্মেলনে কৃষ্ণকুমার কল্যাণী

জেলা তৃণমূল সভাপতি এদিন বলেন,’ এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের ৩৪১টি ব্লক , ১১৮টি পুরসভা এবং ৭টি কর্পোরেশনে মোট সাড়ে সাত হাজার পরিকাঠামো গত সমস্যা , ১২০০টি লোকবলসংক্রান্ত সমস্যা এবং এক হাজারটি লোকবল সংক্রান্ত সমস্যার সমাধান করা হবে ।’ পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পের মাধ্যমে দু’কোটি মানুষ উপকৃত হবেন বলে রাজ্য সরকারের দাবি ।

দুয়ারে সরকারের সৌজন্যে অধিকাংশ মানুষের পরিষেবা সংক্রান্ত সমস্যার সমাধান হলেও দু’চারটি বিক্ষিপ্ত অপ্রাপ্তির  ঘটনাকে বড় করে দেখিয়ে বিরোধীরা মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছেন বলে এদিন অভিযোগ করলেন কৃষ্ণকুমার কল্যাণী । 

       

                 ভিডিওতে দেখুন –

                 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *