গোষ্ঠীদ্বন্দ্ব সামাল দিয়ে দল এক রাখাই চ্যালেঞ্জ , ঘরের বিবাদ মিটিয়ে সংগঠনকে মজবুত করতে টানা এগারো ঘণ্টা ম্যারাথন বৈঠকে ওমপ্রকাশ মিশ্র - nagariknewz.com

গোষ্ঠীদ্বন্দ্ব সামাল দিয়ে দল এক রাখাই চ্যালেঞ্জ , ঘরের বিবাদ মিটিয়ে সংগঠনকে মজবুত করতে টানা এগারো ঘণ্টা ম্যারাথন বৈঠকে ওমপ্রকাশ মিশ্র


নিজস্ব প্রতিনিধি , জলপাইগুড়ি , ৮ জানুয়ারি : বিধানসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়তে আর মাত্র দু’মাস বাকি । ভোটের আগে দলের বিক্ষুব্ধদের ধরে রাখাই তৃণমূল নেতৃত্বের কাছে সবথেকে বড় চ্যালেঞ্জের । জলপাইগুড়ি জেলা নিয়েও চিন্তার শেষ নেই তৃণমূলের শীর্ষ নেতাদের। গোষ্ঠীদ্বন্দ্ব মিটিয়ে সংগঠনকে মেরামত করতে শীর্ষ নেতৃত্বের নির্দেশে টানা দশদিন ধরে কলকাতা ছেড়ে জলপাইগুড়ি জেলাতেই ঘাঁটি গেড়েছেন ওমপ্রকাশ মিশ্র । 

লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ জুড়েই তৃণমূলের শোচনীয় ফল । ব্যতিক্রম নয় জলপাইগুড়ি জেলাও । জেলায় তৃণমূলের অন্দরে গোষ্ঠীকোন্দল , অসন্তোষ‌ও কম নয় । ইতিমধ্যেই দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন নাগরাকাটার তৃণমূল বিধায়ক শুক্রা মুন্ডা । আর‌ও অনেকেই পা বাড়িয়ে বলে কানাঘুষো শোনা যাচ্ছে বাতাসে । এই পরিস্থিতিতে দলের সমস্ত গোষ্ঠীর নেতাদের ঠান্ডা রাখতে একের পর এক বৈঠকে ব্যস্ত রয়েছেন ওমপ্রকাশবাবু । উদ্দেশ্য একটাই সবাইকে নিয়ে ভালোয় ভালোয় নির্বাচনটা পার করে দেওয়া । শুক্রবার টানা এগারো  ঘন্টা ম্যারাথন বৈঠক করলেন তিনি । 

গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে দফায় দফায় ১১ ঘন্টা ধরে বৈঠকে ওমপ্রকাশ মিশ্র

জলপাইগুড়ির জেলা পরিষদের কনফারেন্স হলে সকালে এসে পৌঁছান ওমপ্রকাশ মিশ্র । শীতের বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার পরেও বৈঠক ছেড়ে উঠতে পারেন নি ওমপ্রকাশবাবু । বিধানসভা ধরে ধরে ব্লক কমিটির নেতৃবৃন্দ থেকে গ্রাম পঞ্চায়েতের প্রধান ,‌ পঞ্চায়েত সমিতির সভাপতি এবং জেলা পরিষদের সদস্য থেকে জেলা কমিটির পদাধিকারী – সবার সঙ্গেই দফায় দফায় কথা বলতে হয় ওমপ্রকাশ মিশ্রকে । জলপাইগুড়ি জেলা তৃণমূলের সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী ,দলের জেলা কমিটির দুই কোঅর্ডিনেটর চন্দন ভৌমিক ও মিতালি রায় , চেয়ারম্যান খগেশ্বর রায় , বিজয়চন্দ্র বর্মণ , দুলাল দেবনাথ এবং ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারীকেও বৈঠকে যোগ দিতে দেখা গেছে ।  

বুঝিয়ে সুঝিয়ে সব গোষ্ঠীকে ঠান্ডা রাখাই ওমপ্রকাশ মিশ্রের লক্ষ্য

বৈঠকের ফাঁকে সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের রাজ্য তৃণমূলের নেতা ওমপ্রকাশ মিশ্র বলেন, ‘ যেহেতু পুঙ্খানুপুঙ্খ ভাবে আলোচনা করা হচ্ছে আর সবাইকে নিয়ে বৈঠকটা করা হচ্ছে তাই দেরি হচ্ছে । ‘ ম্যারাথন বৈঠকে দলের ভেতরে জমে থাকা বেশ কিছু সমস্যা মেটানো হয়েছে বলে দাবি করেন তিনি। দলের ভেতরে সবাইকে আপাতত বুঝিয়ে সুঝিয়ে তুষ্ট করাতেই যে তিনি জোর দিচ্ছেন সংবাদ মাধ্যমের সামনে ওমপ্রকাশবাবুর কথা থেকেই তা স্পষ্ট । দলের অন্দরের সমস্যা মেটাতে শনিবার‌ও দফায় দফায় বৈঠকে বসবেন ওমপ্রকাশ মিশ্র । এখন দেখার ভোটের একেবারে মুখে ওমপ্রকাশবাবু চেষ্টায় জলপাইগুড়ি জেলা তৃণমূলের ঘরের বিবাদ ধামাচাপা পড়ে নাকি ভোটের দিন ঘোষণার আগেই জোড়াফুল ছেড়ে নতুন কেউ আবার পদ্মফুল ধরে । 

                    ভিডিওতে দেখুন – 
                   


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *