জলপাইগুড়ি জেলা কংগ্রেসের নতুন কমিটির প্রথম বৈঠক , ভোটের মুখে জেলায় দলের সংগঠন মজবুত করার সিদ্ধান্ত জেলা কংগ্রেসের - nagariknewz.com

জলপাইগুড়ি জেলা কংগ্রেসের নতুন কমিটির প্রথম বৈঠক , ভোটের মুখে জেলায় দলের সংগঠন মজবুত করার সিদ্ধান্ত জেলা কংগ্রেসের


 

প্রদ্যুৎ দাস , জলপাইগুড়ি , ৮ জানুয়ারি : জলপাইগুড়ি জেলা কংগ্রেসের নতুন কমিটির প্রথম পূর্ণাঙ্গ বৈঠক শুক্রবার শহরের কামারপাড়ার একটি ভবনে অনুষ্ঠিত হল । গত ১২ অক্টোবর পিনাকী সেনগুপ্ত জেলা কংগ্রেসের সভাপতির দায়িত্ব পান । ডিসেম্বরের শেষ সপ্তাহে পিনাকীবাবুর পাঠানো তালিকাকেই নতুন জেলা কমিটি হিসেবে অনুমোদন দেয় প্রদেশ কংগ্রেস । নতুন বছরের প্রথম দিন ৬৪ জনের নব গঠিত জেলা কংগ্রেস কমিটির কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়। জেলা কংগ্রেসের নতুন কমিটির প্রথম পূর্ণাঙ্গ সভায় হাতে গোনা কয়েকজনকে বাদ দিলে অধিকাংশ সদস্যই উপস্থিত ছিলেন বলে জানা গেছে ।

জেলা কংগ্রেস কমিটির বৈঠকে বলছেন পিনাকী সেনগুপ্ত

দলের দফতরের বাইরে জেলা কংগ্রেস কমিটির এমন সাজানো গোছানো বৈঠক এর আগে কবে হয়েছে মনে করতে পারছে না রাজনৈতিক মহল । সভাপতির দায়িত্ব পেয়ে দলকে একটি শৃঙ্খলার মধ্যে আনতে চাইছেন পিনাকী সেনগুপ্ত । এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা । নতুন জেলা কমিটি এবং তাঁর নেতৃত্ব নিয়ে জেলা কংগ্রেসের ভেতরে অসন্তোষ থাকলেও ভোটের মুখে সংগঠনকে মজবুত করার পাশাপাশি দলকে নিয়মিত রাজনৈতিক কর্মসূচীতে ব্যস্ত রাখতে চাইছেন পিনাকীবাবু । নতুন জেলা কমিটির প্রথম বৈঠকে ব্লক , অঞ্চল এবং বুথ ধরে ধরে সাংগঠনিক দুর্বলতা চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পিনাকী সেনগুপ্ত। জানুয়ারি মাস জুড়ে কংগ্রেসের ভাবধারা এবং রাজ্য ও কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি গুলো মানুষের কাছে তুলে ধরতে টানা প্রচার চলবে বলেও জানান জেলা কংগ্রেস সভাপতি । ফেব্রুয়ারি মাসে ব্লকে ব্লকে সম্মেলনের পাশাপাশি জলপাইগুড়ি শহরে বড় মিছিলের কর্মসূচী নেওয়া হতে পারে বলেও জানান তিনি। 

বৈঠকে কংগ্রেসের সাংগঠনিক শক্তি বৃদ্ধি নিয়ে আলোচনা হয়  

মাল মহকুমায় দলের কাজে গতি আনতে রাজীব দে সরকারকে জেলা কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি পদে চাইছেন পিনাকী সেনগুপ্ত। এই মর্মে জেলা কমিটি প্রদেশ কংগ্রেসের কাছে প্রস্তাব পাঠাচ্ছে বলে পিনাকীবাবু জানিয়েছেন । জেলায় নির্বাচনী প্রচার পরিচালনা এবং বামফ্রন্টের সঙ্গে সম্পর্ক রাখতে যে কমিটি তৈরি করা হবে তার চেয়ারম্যান হিসেবে প্রাক্তন জেলা কংগ্রেস সভাপতি নির্মল ঘোষ দস্তিদারের নাম প্রস্তাব করে বিধানভবনে পাঠানো হচ্ছে বলে জানা গেছে । সাংগঠনিক কাজ সামলাতে যে প্রশিক্ষণ দরকার দলের সদস্যদের তার অভাব রয়েছে বলে এদিন স্বীকার করে নেন জেলা কংগ্রেস সভাপতি ।

ভিডিওতে দেখুন –


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *