স্থায়ী চাকরি ও বেতনের দাবিতে অরণ্যবন্ধুদের আন্দোলন ২৬ দিন গড়াল , দাবি পূরণে মুখ্যমন্ত্রীর কাছে কাতর আবেদন আন্দোলনকারীদের , কাজ করিয়েও বনদফতর টাকা না দেওয়ায় ক্ষোভে ফুঁসছেন ১৪১ জন যুবক - nagariknewz.com

স্থায়ী চাকরি ও বেতনের দাবিতে অরণ্যবন্ধুদের আন্দোলন ২৬ দিন গড়াল , দাবি পূরণে মুখ্যমন্ত্রীর কাছে কাতর আবেদন আন্দোলনকারীদের , কাজ করিয়েও বনদফতর টাকা না দেওয়ায় ক্ষোভে ফুঁসছেন ১৪১ জন যুবক


প্রদ্যুৎ দাস , জলপাইগুড়ি , ২৮ নভেম্বর :  স্থায়ী চাকরি ও নিয়মিত বেতনের দাবিতে অরণ্যবন্ধুদের আন্দোলন ২৬ দিনে পড়ল । উত্তরবঙ্গের বিভিন্ন বনাঞ্চলে মোট ১৪১জন অরণ্যবন্ধু আছেন , বনদফতর যাদের বন রক্ষণাবেক্ষণের কাজে ব্যবহার করলেও স্থায়ী চাকরির ব্যবস্থা তো দূরের কথা পারিশ্রমিক পর্যন্ত দেয় নি । এমন‌ই অভিযোগ আন্দোলনরত সংগঠন অরণ্যবন্ধু ঐক্যের । 

দীর্ঘদিন ধরেই স্থায়ী নিয়োগ ও বেতনের দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন অরণ্যবন্ধুরা । ভোটের মুখে নিজেদের দাবি আদায়ে মরীয়া অরণ্য বন্ধুরা টানা ২৬ দিন ধরে জলপাইগুড়িতে অরণ্য ভবনের সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে আসছেন। শুক্রবার তাদের আন্দোলন ২৬ দিন পড়ল । অরণ্যবন্ধু ঐক্যের সম্পাদক গোপেশ দে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে বলেন, ” আপনি ২৬ দিন আন্দোলন করে সফল হয়েছিলেন। আমাদের আবেদন, আপনি ২৬ দিন আন্দোলন করে আপনার জয় ছিনিয়ে এনেছিলেন। এখন আমাদের আন্দোলন ২৬ দিনে পড়ল , আমাদের‌ও জয়টা আপনি এনে দিন । ” 

সময় সময় শাসক দলের নেতা এবং মন্ত্রীরা তাদের সাম্মানিকভাতা প্রদানের আশ্বাস দিলেও আজ পর্যন্ত তা কার্যকর হয় নি বলে অভিযোগ জানিয়েছেন অরণ্যবন্ধু সংগঠনের নেতারা । সাত বছর‌ বিনে মাইনেতে কাজ করিয়ে নিয়ে বনদফতরের আধিকারিকেরা তাদের আজ চেনেন না বলেও অভিযোগ আন্দোলনরতদের । অবিলম্বে ১৪১ জনকেই বনসহায়ক পদে নিয়োগ দেওয়া না হলে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলে অবস্থান বিক্ষোভ থেকে হুঁশিয়ারি দিয়েছেন অরণ্যবন্ধুরা । এখন দেখার বঞ্চিত এই যুবকদের,আবেদনে সরকার শেষ পর্যন্ত কর্ণপাত করে নাকি মৌনতা অবলম্বন করে পাশ কাটিয়ে যায় । 

    ছবি/ভিডিও-নিজস্ব


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *