সভায় গরহাজির, হাড়োয়ায় মঞ্চ থেকেই মিনাখাঁর মহিলা এসসি বিধায়ককে শাসানি মমতার

সভায় গরহাজির, হাড়োয়ায় মঞ্চ থেকেই মিনাখাঁর মহিলা এসসি বিধায়ককে শাসানি মমতার


সভায় বিধায়ক ঊষারানি মন্ডল গরহাজির দেখে মমতা বলেন, “হাড়োয়া এবং এই মিনাখাঁয় দল‌ই আসল। ব্যক্তি আসল নয়। তৃণমূল কংগ্রেসের এম‌এল‌এ থাকবেন, আর মিটিংয়ে আসবেন না, মনে রাখবেন, তাঁর সাথে দলের কোনও সম্পর্ক থাকবে না। আমি আজ‌ই বলে গেলাম, আপনাকে নিয়ে দল চলবে না।” হাড়োয়ার সভা মঞ্চ থেকে ঊষারানিকে অপমান করে দল থেকে একপ্রকার তাড়িয়েই দিয়েছেন মুখ্যমন্ত্রী। তৃণমূলের স্থানীয় নেতাদের উদ্দেশে মমতা বলেন, “দলে যাঁরা আছেন, সংগঠনে যাঁরা আছেন, তাঁরা দেখে নেবেন, যতক্ষণ সে ক্ষমা না চাইবে, পায়ে না ধরবে, ততক্ষণ ঊষারানি মন্ডলকে আমরা মানি না। মানব না। মানব না।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের সন্দেহ, মিনাখাঁর তৃণমূল বিধায়ক ঊষারানি ও তাঁর স্বামী মৃত্যুঞ্জয় বিজেপির সাথে আঁতাত করে বসিরহাটে দলের প্রার্থীকে ডোবাচ্ছেন। ক্ষুব্ধ মমতা বলেন, “যাঁরা বিজেপির সাথে আঁতাত করে, তাঁর সাথে আমার কোনও সম্পর্ক নেই। তাঁর সাথে আমার কোনও সম্পর্ক নেই। তৃণমূল নেতা তৈরি করে। একজন চলে যায়। কোটি লোক জন্মায়। আপনাদের মতো লোক চাই না।” ঊষারানিকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন “আপনি আর আপনার স্বামী দলটাকে বেচে দেবেন! আর মনে করেন আমরা সেটাকে সমর্থন করব? না!”

ভিডিও: হাড়োয়ার সভায় মিনাখাঁর বিধায়ক ঊষারানি মন্ডলকে হুঁশিয়ারি দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংগৃহীত ভিডিও

সব দলের ভেতরেই ক্ষোভ অসন্তোষ থাকে। মিনাখাঁর বিধায়কের সঙ্গেও দলীয় নেতৃত্বের যে কোনও কারণে দূরত্ব তৈরি হতেই পারে। কিন্তু প্রকাশ্য জনসভায় দাঁড়িয়ে নিজের দলের বিধায়ককে দলের সুপ্রিমোর এমন দাবড়ানি রাজ্যে নজিরবিহীন বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। ঊষারানি মন্ডল অনগ্রসর তফসিলি সম্প্রদায়ের মানুষ। বসিরহাট লোকসভার অন্তর্গত সন্দেশখালিতে এসসি-এসটি সম্প্রদায়ের নারীদের উপর নির্যাতনের অভিযোগ তৃণমূল নেতা শাহজাহান শেখের দলবলের বিরুদ্ধে। বসিরহাটের ভোটে সন্দেশখালির নারী নির্যাতনের ঘটনা বড় ইস্যু। ঘটনার জেরে ক্ষুব্ধ বসিরহাটের এসসি-এসটি সম্প্রদায়ের ভোট তৃণমূলের দিক থেকে সরে যেতে পারে বলে অনেকের ধারণা।

এই পরিস্থিতিতে মঞ্চে দাঁড়িয়ে নিজের দলের এসসি মহিলা বিধায়ককে মমতার শাসানি বসিরহাটের এসসি-এসটি ভোটারদের দল থেকে আর‌ও দূরে সরিয়ে দেয় কিনা তৃণমূলের ভেতরেই তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। অনেকেই আবার বলছেন, বসিরহাটের সংখ্যালঘু ভোট নিয়ে মমতা এতটাই নিশ্চিত যে তফসিলি জাতি-উপজাতিদের ভোট নিয়ে তিনি মাথা ঘামাচ্ছেন না।

Feature graphic is representational and designed by NNDC.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *