কন্টেনারে ভরে উত্তরবঙ্গ দিয়ে পাচার হচ্ছে গরু! আলিপুরদুয়ারে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর - nagariknewz.com

কন্টেনারে ভরে উত্তরবঙ্গ দিয়ে পাচার হচ্ছে গরু! আলিপুরদুয়ারে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর


আলিপুরদুয়ার: “বড় বড় কন্টেনারে ভরে গরু পাচার হচ্ছে। মদত দিচ্ছে পুলিশ। পেছনে আছে ভাইপোর লোকেরা।” পঞ্চায়েত ভোটের প্রচারে উত্তরবঙ্গে এসে রবিবার বিস্ফোরক অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ’দিন সন্ধ্যায় আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের বারোবিশায় বিজেপির সভায় শুভেন্দু বলেন, “খোলা ট্রাকে করে গরু পাচার আর সম্ভব হচ্ছে না দেখে এখন কন্টেনারে গরু লোড করে উত্তর-পূর্বাঞ্চলে পাচার করা হচ্ছে।”

বিরোধী দলনেতার অভিযোগ, ইসলামপুর, ডালখোলা ও কিষানগঞ্জে কন্টেনারের ভেতরে গরু লোড করে জলপাইগুড়ি-আলিপুরদুয়ার জেলার উপর দিয়ে উত্তর পূর্বাঞ্চলে নিয়ে যাওয়া হচ্ছে। এইভাবে গরু পাচারে পুলিশের‌ও মদত আছে বলে অভিযোগ করেন তিনি। শুভেন্দু বলেন, “অনেক দিন বন্ধ হয়ে গিয়েছিল। বড় বড় কন্টেনারে করে তার ভিতরে গরু ঢুকিয়ে এখন গরু পাচার‌ও শুরু করেছে এখানে পুলিশ এবং ভাইপোর লোকেরা। খোলা ট্রাকে নিয়ে যাচ্ছে না। মাঝখানে চেষ্টা করেছিল। আমি মান্যবর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে বলে ওদিক থেকে টাইট দিয়েছিলাম।” নতুন পদ্ধতিতে গরু পাচার বন্ধ করতে কেন্দ্রীয় সরকার দ্রুত ব্যবস্থা নিচ্ছে বলে জনগণকে আশ্বস্ত করেন রাজ্যের বিরোধী দলনেতা।

বৃষ্টি ভেজা ডুয়ার্সে তিন সভা বিরোধী দলনেতার

উত্তরবঙ্গে এখন ভরা বর্ষা। তার মধ্যেই এদিন আলিপুরদুয়ার জেলার বীরপাড়া-মাদারিহাট, কালচিনি ও কুমারগ্রাম ব্লকে নির্বাচনী সভা করেন শুভেন্দু অধিকারী। দুপুরে বীরপাড়ার জুবিলি ক্লাব ময়দানে যখন শুভেন্দুর সভা চলছিল, তখন তুমুল বৃষ্টি। বৃষ্টি উপেক্ষা করেই বিরোধী দলনেতার বক্তৃতা শুনতে বহু মানুষ মাঠে উপস্থিত ছিলেন। বাংলায় এখন আলিপুরদুয়ার জেলা বিজেপির সবথেকে শক্তিশালী ঘাঁটি। ২০১৯-এর লোকসভায় বিজেপির মনোনয়নে এখান থেকে জিতে কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন ডুয়ার্সের আদিবাসী নেতা জন বার্লা। একুশের বিধানসভা ভোটে মমতাকে খালি হাতে ফিরিয়েছে আলিপুরদুয়ার জেলা। প্রত্যেকটি আসনে জিতেছিল পদ্ম। ডুয়ার্সের দুর্গ ধরে রাখতে মরীয়া বিজেপি নেতৃত্ব। পঞ্চায়েত নির্বাচনে আদিবাসী অধ্যুষিত আলিপুরদুয়ার জেলা পরিষদ দখল বিজেপির লক্ষ্য। স্বাভাবিকভাবেই আলিপুরদুয়ারে শুভেন্দুর সফরের দিকে নজর ছিল রাজনৈতিক মহলের।

তৃণমূলকে চাকরি চোর খোঁচা শুভেন্দুর

আলিপুরদুয়ারের তিন সভা থেকেই শাসকদলকে তীব্র আক্রমণ শানান শুভেন্দু অধিকারী। চায়ের জেলা, তাই স্বাভাবিক ভাবেই চা বাগানের কথা আসে বক্তৃতায়। শুভেন্দু বলেন, “তৃণমূল মানেই চোর। চা বাগানের জায়গাগুলো পর্যন্ত বেচে দিচ্ছে প্রোমোটারদের কাছে।” পঞ্চায়েত ভোটে বিরোধীদের প্রধান অস্ত্র নিয়োগ দুর্নীতি। ডুয়ার্সে পঞ্চায়েত ভোটের প্রচারে নিয়োগ দুর্নীতি নিয়ে তৃণমূলকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন নন্দীগ্রামের বিধায়ক। তিনি বলেন, “পশ্চিমবঙ্গে গত ১২ বছরে কর্মসংস্থান প্রায় শূন্যতে নেমে গেছে। দুই কোটি বেকার রাজ্যে। পশ্চিমবঙ্গের রিক্রুটমেন্ট স্ক্যাম গোটা দেশের কাছে লজ্জার। পশ্চিমবঙ্গে তৃণমূলের লোকেরা দোকান খুলে চাকরি বেচেছে। মেধাযুক্ত বেকারদের বঞ্চিত করে চাকরি সব লুঠ হয়েছে। তৃণমূলের লোকেরা বেচে দিয়ছে চাকরি।”

কুমারগ্রামের বারোবিশায় নির্বাচনী সভায় বক্তৃতা দিচ্ছেন শুভেন্দু অধিকারী। ফটো- সংগৃহীত

কুমারগ্রামের বারোবিশায় শুভেন্দু অধিকারী বলেন, “ছয় লক্ষ কোটি টাকা ঋণের বোঝা পশ্চিমবঙ্গের মাথায়। ৪৫ লক্ষ পরিযায়ী শ্রমিক রাজ্যে। মঞ্চ থেকে পুলিশকে একহাত নেন বিরোধী দলনেতা। তিনি কটাক্ষ করে বলেন, “এই রাজ্যে পুলিশের কাজ তোলা তুলে বেড়ানো। ৭৫ ভাগ ভাইপোর কাছে পৌঁছে দাও। আর ২৫ ভাগ নিজেরা খাও।” অভিষেকের নাম মুখে নেন না শুভেন্দু অধিকারী। বলেন ‘ভাইপো’। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, “কিছুদিন আগে এখানে কয়লা ভাইপো এসেছিলেন চার হাজার পুলিশ নিয়ে। দড়ি দিয়ে রাস্তা ঘিরে প্রজা দর্শনে বেরিয়েছিলেন।” শুভেন্দু বলেন, “এই কয়লা ভাইপো মাঝে মাঝেই বলেন, আমার দুর্নীতি প্রমাণিত হয়ে গেলে আমি দড়িতে ঝুলে যাবো। কতবার প্রমাণিত হবে আপনার স্ত্রীর নামে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অ্যাকাউন্টে কয় লক্ষ টাকা গেছে? কতবার প্রমাণিত হবে আপনার শ্যালিকার নামে লন্ডনের অ্যাকাউন্টে টাকা গেছে? কতবার প্রমাণিত হবে আপনার পিতামাতা ‘লিপ্স অ্যান্ড বাউন্সের’ ডিরেক্টার? সেখানে কত লক্ষ টাকা ঢুকেছে, সব প্রমাণিত।” শুভেন্দুর কটাক্ষ, ওঁর গোটা গুষ্টিটাই চোর। তৃণমূল মানেই চোর।”

ভিডিও- বারোবিসার বিবেকানন্দ ক্লাব ময়দানে বিজেপির সভায় শুভেন্দু অধিকারীর ভাষণের অংশ বিশেষ।

Feature Image- NNDT


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *