সার্কিট বেঞ্চের স্থায়ী ভবনের নির্মাণ কাজ পরিদর্শনে জলপাইগুড়িতে হাইকোর্টের প্রধান বিচারপতি


জলপাইগুড়ি :দীর্ঘ টালবাহানার পর জলপাইগুড়িতে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চের উদ্বোধন হয় বছর দুয়েক আগে। জেলা পরিষদ বাংলোর অস্থায়ী পরিকাঠামোয় এখন সার্কিট বেঞ্চের কাজ চললেও দ্রুত স্থায়ী ভবন নির্মাণের তাগাদা দিচ্ছে হাইকোর্ট। সার্কিট বেঞ্চের স্থায়ী ভবনের কাজের অগ্রগতি খতিয়ে সোমবার জলপাইগুড়িতে এলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

সার্কিট বেঞ্চের কাজ নিয়ে ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

শহরের পাহাড়পুর সংলগ্ন এলাকায় অধিগৃহীত ৪৫ একর জমিতে সার্কিট বেঞ্চের স্থায়ী ভবন নির্মাণের কাজ চলছে। হাইকোর্টের কোর্টরুম, বিচারপতিদের কক্ষ, রেজিস্ট্রারের দফতর এবং বার লাইব্রেরি নির্মাণের জন্য ৩৫৭ কোটি টাকা মঞ্জুর করেছে রাজ্য সরকার। এক‌ই পরিসরে ১৪জন বিচারপতির বাংলো সহ অন্যান্য পরিকাঠামো‌ও গড়ে তোলা হবে। করোনার কারণে মাঝে বেশ কয়েক মাস নির্মাণকাজ থমকে থাকলেও ফের কাজে গতি এসেছে।

সার্কিট বেঞ্চের স্থায়ী ভবনের নির্মাণ কাজ কেমন চলছে তা দেখতে সোমবার জলপাইগুড়িতে এলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। সকালে‌ সার্কিট হাউসে গার্ড অব অনার পর্ব শেষ হতেই পাহাড়পুরের নির্মাণস্থলে চলে যান প্রধান বিচারপতি। পূর্ত দফতরের আধিকারিক, মুখ্য বাস্তুকার, নির্মাণের দায়িত্বে থাকা প্রকৌশলী ও ভবনের স্থপতিদের সঙ্গে কথা বলেন তিনি। কাজের অগ্রগতি, কবে নাগাদ কাজ শেষ‌ হ‌ওয়ার সম্ভাবনা- এই সব নিয়ে জেলা প্রশাসন ও পূর্ত দফতরের কাছে জানতে চান প্রধান বিচারপতি। নির্মাণস্থল পরিদর্শন শেষ করেই শহরের স্টেশন রোডে সার্কিট বেঞ্চের অস্থায়ী ভবনে যান কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

ভিডিও-

Photo and Video- Reporter.


Leave a Reply

Your email address will not be published.