ব্রাজিলে পাহাড় ভেঙে তলিয়ে গেল পর্যটক বোঝাই নৌকা! মৃত ৭ নিখোঁজ ২০


আন্তর্জাতিক ডেস্ক : পাহাড় ভেঙে তলিয়ে গেল নৌকা। মৃত্যু সাত পর্যটকের। নিখোঁজ কুড়ি। ব্রাজিলের ফুরনাস হ্রদে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল শনিবার। পর্যটকদের ক্যামেরাতেও ধরা পড়েছে এই ভয়ঙ্কর দৃশ্য। ট্যুইটারে সেই ভিডিও শেয়ার‌ও করেছেন প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ। প্রাকৃতিক সৌন্দর্যে ভরা দেশ ব্রাজিল। সারা পৃথিবী থেকে পর্যটকেরা ছুটে যান পেলের দেশে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। ফুরনাস হ্রদ‌ ব্রাজিলের  ‌জনপ্রিয় পর্যটনস্থলগুলির একটি। রাজধানী সাওপাওলো থেকে ৪২০ কিলোমিটার দূরে মিনাসগেরিয়াস প্রদেশের ক্যাপিটোলিও এলাকায় ফুরনাস হ্রদের সৃষ্টি অবশ্য অপ্রাকৃতিক কারণে। পাহাড় ঘেরা ক্যাপিটোলিওতে জলবিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কারণে ১৯৫৮ সালে ফুরনাস হ্রদের সৃষ্টি হয়েছিল। এর পর থেকেই এই হ্রদ পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু।

দুর্ঘটনার পর প্রত্যক্ষদর্শী পর্যটকের ট্যুইট।

শনিবার সকালে নৌকা চেপে পাহাড় ঘেরা ফুরনাস হ্রদে ভ্রমণ করছিলেন অসংখ্য পর্যটক। সবাই চারপাশের সৌন্দর্য দেখছিলেন মুগ্ধ চোখে। কিন্তু হঠাৎ করেই মাথার উপরে থাকা খাড়া পাহাড় থেকে পাথর গড়িয়ে পড়তে শুরু করে হ্রদের জলে। পাহাড়ের গা ঘেঁষে দাঁড়িয়েছিল পর্যটক বোঝাই বেশ কয়েকটি নৌকা। যেই হেতু পর্যটনস্থল তাই সবার‌‌ই  মোবাইলের ক্যামেরা রেকর্ডিং মোডে ছিল। প্রথমে কয়েকটি ছোট পাথর পড়ে। এরপর হুড়মুড়িয়ে পাহাড়ের বিরাট অংশ ধ্বসে পড়ে জলে। নিচে থাকা একটি নৌকার উপরেও পড়ে বিরাট চাঁই। নিরাপদ দূরত্বে সরে আসার আগেই পাথরের আঘাতে  তলিয়ে যায় নৌকা। চোখের সামনে এমন বীভৎস দৃশ্য দেখে শিউরে ওঠেন ঘটনাস্থলে উপস্থিত সবাই।

ভিডিও- ব্রাজিলের ফুরনাস হ্রদে দুর্ঘটনা। সৌজন্য- 9 News, Australia.

খবর পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। নৌকার সাত যাত্রীর মৃতদেহ উদ্ধার করেন তারা। আর‌ও কুড়ি পর্যটকের খোঁজ নেই। এরা সবাই তলিয়ে গেছেন বলে আশঙ্কা। এই ঘটনায় আহত বত্রিশ। এদের মধ্যে নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছেন।‌

Image and Video Credit- Twitter and 9 News,Australia ( Youtube )



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *