বাংলাদেশে পুজোমন্ডপে হামলার ঘটনায় প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর, উদ্বেগ প্রকাশ করে ট্যুইট কুণালের‌ও


ডেস্ক রিপোর্ট : কুমিল্লা সহ বাংলাদেশের বিভিন্ন জায়গায় পুজোমন্ডপে হামলা এবং প্রতিমা ভাঙচুরের ঘটনায় কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণ করলেন পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন শুভেন্দু অধিকারী ।‌

শুভেন্দু অধিকারীর ট্যুইট।

বাংলাদেশে সনাতন ধর্মাবলম্বীরা বরাবরই দুষ্কৃতীদের আক্রমণের লক্ষ্যবস্তু এবং তারা সারাবছরই নিরাপত্তাহীনতায় ভোগেন বলে মনে করেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা। বাংলাদেশে জুড়ে শারদীয়া দুর্গাপুজোয় মন্ডপে মন্ডপে তান্ডবের ঘটনায় পশ্চিমবঙ্গে আশ্রয় নেওয়া বাংলাদেশী শরণার্থীরা তাঁদের আত্মীয়-স্বজনদের কথা ভেবে ভীষণ উদ্বিগ্ন বলে প্রধানমন্ত্রীকে চিঠিতে জানিয়েছেন শুভেন্দু । রাজ্যে আশ্রিত বাংলাদেশী শরণার্থীরা সেই দেশে নির্যাতনের শিকার সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোর জন্য আকুল আবেদন জানাচ্ছেন বলে প্রধানমন্ত্রীকে স্মরণ করিয়ে দিয়েছেন তিনি । নবমীর সকালে বিভিন্ন পুজোমন্ডপ দর্শনকালে সাংবাদিকদের শুভেন্দু অধিকারী জানান ,” বাংলাদেশের সনাতনীদের জন্য একটু প্রার্থনা করবেন । গতকাল আমেরিকার সমস্ত মন্দির আধাঘন্টা নিষ্প্রদীপ রেখে বাংলাদেশের আক্রান্ত সনাতনীদের পাশে দাঁড়িয়েছে ।”

কুণাল ঘোষের ট্যুইট।

অন্যদিকে বাংলাদেশে পুজোমন্ডপে হামলা ও প্রতিমা বিনষ্টের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বৃহস্পতিবার সকালে ট্যুইট করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। নিজের ট্যুইটার হ্যান্ডেলে কুণাল ঘোষ লিখেছেন, ” বাংলাদেশে দুর্গাপুজোর উপর আঘাত ও অশান্তির গুরতর অভিযোগ আসছে। এটা উদ্বেগের । অভিযোগের তদন্ত হোক । ঘটনাক্রম সত্যি হলে বাংলাদেশ সরকার ব্যবস্থা নিক । ” এই নিয়ে বাংলাদেশের সঙ্গে কেন্দ্রীয় সরকারের কথা বলা উচিত বলে মনে করেন তৃণমূল মুখপাত্র ।

বাংলাদেশে একটি পুজোমন্ডপের দৃশ্য : দেবী প্রতিমা ভেঙে দিয়েছে দুষ্কৃতীরা।

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ভারতের পররাষ্ট্রমন্ত্রক । প্রতিবেশী রাষ্ট্রে পুজোমন্ডপে‌ ধারাবাহিক হামলার ঘটনাকে বিরক্তিকর বলে মনে করে ভারত সরকার । তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলাদেশের প্রশাসন দ্রুত ব্যবস্থা নিয়েছে বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী ।

Pictures Credit- Official FB page of Suvendu Adhikary and Kunal Ghosh.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *