মুখ্যমন্ত্রীর আপত্তি অগ্রাহ্য করেই কোচবিহারে রাজ্যপাল , গণতন্ত্রের ধ্বংসযজ্ঞ দেখে ' শকড ' ধনখড় ! - nagariknewz.com

মুখ্যমন্ত্রীর আপত্তি অগ্রাহ্য করেই কোচবিহারে রাজ্যপাল , গণতন্ত্রের ধ্বংসযজ্ঞ দেখে ‘ শকড ‘ ধনখড় !


কোচবিহার, ৩ মে , ২০২১ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি অগ্রাহ্য করেই বৃহস্পতিবার কোচবিহার জেলা সফরে এলেন রাজ্যপাল জগদীপ ধনখড় । শীতলকুচি , মাথাভাঙ্গা এবং দিনহাটায় ভোট পরবর্তী রাজনৈতিক হিংসা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন রাজ্যপাল । আক্রান্তদের সঙ্গেও কথা বলেন তিনি । রাজনৈতিক হিংসাদীর্ণ বিভিন্ন ঘটনাস্থল পরিদর্শন শেষে রাজ্যপালের উপলব্ধি হিংসার তান্ডবনৃত্য চলেছে যা চোখে দেখা যায় না । উপস্থিত সাংবাদিকদের রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, ‘ আইনের শাসন যে এভাবে পুরোপুরি ভেঙে পড়বে  তা আমি কল্পনাও করতে পারি নি । ‘ আক্রান্ত মানুষ পুলিশের কাছে যেতেও ভয় পাচ্ছে বলে অভিযোগ করেন ধনখড় । তিনি বলেন, তাদের বাড়িঘর লুটপাট করা হয়েছে । গণতন্ত্রের এই ধ্বংসযজ্ঞ  দেখে তিনি শকড বলে জানান জগদীপ ধনখড় । 

কোচবিহারের রাজনৈতিক হিংসা কবলিত স্থান গুলি পরিদর্শন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি রাজ্যপাল ।

এদিন বেলা বারোটা নাগাদ রাজ্যপালকে নিয়ে বিএসএফের হেলিকপ্টার কোচবিহার বিমান বন্দরে অবতরণ করে । সেখান থেকে হিংসা কবলিত এলাকা পরিদর্শনে বের হন রাজ্যপাল । জগদীপ ধনখড়ের সঙ্গে ছিলেন সাংসদ নিশীথ প্রামাণিক , শীতলকুচির বিজেপি বিধায়ক বরেনচন্দ্র বর্মন , মাথাভাঙ্গার বিজেপি বিধায়ক সুশীল বর্মণ সহ অন্যান্যরা । কোচবিহার বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে কার্যত একহাত নেন জগদীপ ধনখড় । ধনখড় বলেন , মুখ্যমন্ত্রীকে যা জবাব দেওয়ার চিঠিতে দিয়ে দিয়েছি । প্রশাসনকে কাজে লাগিয়ে সংবিধানকে নিয়ন্ত্রণের চেষ্টা তিনি বরদাস্ত করবেন  না বলে সাফ জানিয়ে দেন ধনখড় । ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার এই পরিস্থিতিতে তিনি যা করেছেন এবং মুখ্যমন্ত্রী তাঁকে যেভাবে বাধা দিয়েছেন তা ইতিহাস বিচার করবে বলে মনে করেন রাজ্যপাল জগদীপ ধনখড় । ভোট পরবর্তী হিংসা মোকাবিলার প্রশ্নে উচ্চ আদালত কীভাবে রাজ্য সরকারের প্রশংসা করে তাও ভেবে পাচ্ছেন না রাজ্যপাল ।

এএনআই এর ট্যুইট ।

শীতলকুচির জোড়পাটকি এলাকায় জগদীপ ধনখড়ের কনভয়ের সামনে  কালো পতাকা হাতে বিক্ষোভ দেখায় তৃণমূলের সমর্থকেরা । শুক্রবার অসমেও যাবেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল । ভোটের ফল প্রকাশের পরে রাজনৈতিক হামলার শিকার হয়ে বাংলার অনেক মানুষ অসমের বিভিন্ন ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন বলে খবর । অসমের ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া আক্রান্তদের সঙ্গে রাজ্যপাল দেখা করবেন বলে জানা গেছে।  রাজ্যপালের সফর ও বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্ব ।  

Photo Credits – ANI twitter.



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *