করোনায় বেসামাল বাংলাদেশ আবার যাচ্ছে লকডাউনে ! - nagariknewz.com

করোনায় বেসামাল বাংলাদেশ আবার যাচ্ছে লকডাউনে !


ঢাকা,৩ এপ্রিল,২০২১ : করোনার সংক্রমণ বাড়তে থাকায় টিকাকরণের মধ্যেই ফের লকডাউনের পথে বাংলাদেশ সরকার । সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সোমবার ( ৫ এপ্রিল ) থেকে এক সপ্তাহের লকডাউনে যাচ্ছে বাংলাদেশ । শনিবার নিজের বাড়িতে সংবাদ মাধ্যমের সামনে এই কথা জানান আওয়ামি লিগের সাধারণ সম্পাদক তথা দেশটির সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । লকডাউন চলাকালে জরুরী পরিষেবা ও গার্মেন্টস সেক্টর সহ কলকারখানায় উৎপাদন প্রক্রিয়া ব্যতীত সবকিছু বন্ধ থাকবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের । 

করোনা পরিস্থিতি সামাল দিতে ফের লকডাউনে যাচ্ছে বাংলাদেশ ।

বাংলাদেশ করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মুখোমুখি বলে দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন । শুক্রবার একদিনে সাত হাজার কোভিড পজিটিভ কেস শনাক্ত হয়েছে বলে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে । গত এক সপ্তাহ ধরেই দিনে গড়ে ছয় হাজার করে আক্রান্ত হচ্ছে বাংলাদেশে। অতিমারী শুরু হ‌ওয়ার‌ পর থেকে শুক্রবার‌ই সর্বোচ্চ সংখ্যায় করোনা রোগী শনাক্ত ‌হল বলে স্বাস্থ্য দফতর জানিয়েছে । এখনও পর্যন্ত সরকারি পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশে কোভিড নাইন্টিন আক্রান্তের সংখ্যা লক্ষ ২৪ হাজার । মৃত্যু হয়েছে হাজার ১৫৫ জনের ।

এদিকে দ্বিতীয় দফায় লকডাউনের কথা ঘোষণা হতেই সামাজিক মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে । ফের রুটিরুজি হারাবার আশঙ্কায় লকডাউনের বিরোধিতা করছেন অনেকেই ।  


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *