মমতার প্রচারে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের , প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় তৃণমূল সুপ্রিমো


    

১২ এপ্রিল ,২০২১ : প্ররোচনামূলক বক্তৃতার অভিযোগে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের ওপর ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন । সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত কোনও প্রচার করতে পারবেন না তৃণমূল সুপ্রিমো । সোমবার সন্ধ্যায় এই নির্দেশিকা জারি করে নির্বাচন কমিশন । 

নির্বাচন কমিশনের নির্দেশিকার অংশ ।


একের পর প্ররোচনামূলক বক্তৃতা । ধর্মের ভিত্তিতে ভোট চাওয়া এমনকি নির্বাচন কমিশনের বিরুদ্ধে কুৎসা । একাধিক অভিযোগে মমতা বন্দ্যোপাধ্যায়কে শোকজ করেছিল কমিশন । জবাবে মমতা যা জানিয়েছেন তাতে সন্তুষ্ট হতে পারে নি নির্বাচন কমিশন । এই পরিপ্রেক্ষিতেই শেষ পর্যন্ত চব্বিশ ঘন্টার জন্য মমতার প্রচারে নিষেধাজ্ঞা জারি করল কমিশন । বিজেপি নির্বাচন কমিশনের পদক্ষেপকে স্বাগত জানালেও কড়া নিন্দা করেছে তৃণমূল । কমিশনের নির্দেশের প্রতিবাদে মঙ্গলবার কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী । ট্যুইট করে নিজেই এই কথা জানিয়েছেন মমতা ।

কমিশনের নিষেধাজ্ঞার প্রতিবাদে মমতার ট্যুইট ।


নিষেধাজ্ঞার জেরে মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়ের যাবতীয় সভা বাতিল করা হয়েছে বলে তৃণমূল সূত্রে জানানো হয়েছে । আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগে মুখ্যমন্ত্রী সহ হেভিওয়েট নেতানেত্রীদের প্রচারে নিষেধাজ্ঞা আরোপের ঘটনা নতুন নয় । এবারের ভোটে অসমের মুখ্যমন্ত্রী  হিমন্ত বিশ্বশর্মার প্রচারেও নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন। অতীতে যোগী আদিত্যনাথ, মায়াবতী , ডিএমকে নেতা প্রয়াত করুণানিধি এবং নভজ্যোৎ সিং সিধুকেও কমিশনের নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছিল ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *