ভাইরাল ভিডিও : প্রচারে বেরিয়ে কেন্দ্রীয় বাহিনী , রেল পুলিশ ও বিজেপিকে অশ্রাব্য গালিগালাজে মত্ত ফিরহাদ হাকিম ! বিকৃত ভিডিও , দাবি ফিরহাদের - nagariknewz.com

ভাইরাল ভিডিও : প্রচারে বেরিয়ে কেন্দ্রীয় বাহিনী , রেল পুলিশ ও বিজেপিকে অশ্রাব্য গালিগালাজে মত্ত ফিরহাদ হাকিম ! বিকৃত ভিডিও , দাবি ফিরহাদের


কলকাতা ,২০ এপ্রিল , ২০২ : প্রচারে বেরিয়ে কেন্দ্রীয় বাহিনী , রেল পুলিশ ও বিজেপির বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছেন কলকাতার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম । এমন ভিডিও ভাইরাল হ‌ওয়ায় ভোটের মুখে অস্বস্তিতে তৃণমূলের এই প্রভাবশালী নেতা । ট্যুইট করে ভিডিওটি প্রথম বাজারে ছাড়েন দিল্লির বিজেপি নেতা তাজিন্দার পাল সিং । ভিডিওটি আপলোড করে দিল্লির বিজেপি নেতা ট্যুইটারে লেখেন , তৃণমূল নেতা এবং কলকাতার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম। শেষ ২৪ সেকেন্ড শুনুন । ইয়ে ইলেকশন হো যানে দো । শু…কা বাচ্চা সিআইএস‌এফ কা এগেইনস্ট অ্যাকশন লেঙ্গে … সেই এক নেতা । যিনি কলকাতা বন্দর এলাকাকে মিনি পাকিস্তান বলে বর্ণনা করছিলেন । 

দিল্লির বিজেপি নেতার ট্যুইট ।

তাজিন্দারের ট্যুইটের পর বিতর্কিত ভিডিওটি ভাইরাল হতে সময় নেয় নি । ঘটনায় ফিরহাদ হাকিমের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা দাবি করেছে বিজেপি । যদিও প্রচারে বেরিয়ে গালি দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন কলকাতার প্রাক্তন মেয়র । ভিডিওটি কলকাতা পুরসভার ৮০ নম্বর ওয়ার্ডের তারাতলা এলাকায় প্রচারের সময় ধারণ করা হয়েছে বলে জানা গেছে। ভিডিওটিতে বিজেপি কারসাজি করে তাঁর মুখে অশালীন শব্দ বসিয়েছে বলে অভিযোগ করেন ফিরহাদ হাকিম । কলকাতা বন্দ কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন তিনি । ফিরহাদের রাজনৈতিক জীবনে বিতর্ক নতুন কোনও ঘটনা নয় । ইদানিং দলের সুপ্রিমোর গুডবুকে ফিরহাদ হাকিমের নাম থাকলেও শোনা যায় মনোনয়ন না পেয়ে একদা সদলবলে কালীঘাটের হরিশ চ্যাটার্জি স্ট্রিটে নেত্রীর টালির বাড়িতে হামলা চালিয়েছিলেন তিনি। কয়েক বছর আগে এক বিদেশি সাংবাদিকের কাছে কলকাতার বন্দর এলাকাকে মিনি পাকিস্তানের সঙ্গে তুলনা করে রাজনৈতিক মহলের শোরগোল তুলে দিয়েছিলেন তৃণমূলের হেভিওয়েট নেতা । 

ফিরহাদ হাকিমের রাজনৈতিক জীবনে বিতর্ক নতুন নয় ।

ভাইরাল হ‌ওয়া বিতর্কিত ভিডিওটির সত্যতা যাচাই করে নি নাগরিক নিউজ । ভিডিওতে দেখা যাচ্ছে প্রচার চলাকালে কোন‌ও একটি স্থানে মহিলাদের সামনেই অশ্রাব্য শব্দ উচ্চারণ করে স্থানীয়দের উচ্ছেদ সংক্রান্ত কোনও ঘটনায় রেল পুলিশের পাশাপাশি  সিআইএস‌এফও কে গালিগালাজ করছেন ফিরহাদ হাকিম । বিজেপি সম্পর্কে‌ও তিনি ছাপার অযোগ্য শব্দ ব্যবহার করছেন বলে ভিডিওটিতে দেখা যাচ্ছে । ভোট মিটলেই শীতলকুচিতে গুলি চালানোর ঘটনায় সিআইএস‌এফ এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে – কুবাক্য সহযোগে উত্তেজিত ভঙ্গিতে এই কথা বলতে শোনা যায় ফিরহাদ হাকিমকে , জন পরিসরে যিনি ববি নামেও পরিচিত । 

                  

                 *ভাইরাল ভিডিও ।

ভিডিওর ব্যক্তি যে ফিরহাদ হাকিম তাতে কোন‌ও সন্দেহ নেই । ফিরহাদ নিজে‌ও তা অস্বীকার করেন নি । তবে ভিডিওটিতে শুনতে পাওয়া গালিগালাজের দায় নিতে নারাজ কলকাতার প্রাক্তন মহানাগরিক । শব্দ গুলো ভিডিওটিতে বিকৃত করে তাঁর মুখে বসানো হয়েছে বলে দাবি ফিরহাদ হাকিমের । এভাবেই বিজেপি রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে চায় বলে অভিযোগ করেছেন তিনি । এই ঘটনায় স্বাভাবিক ভাবেই হাকিমের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব । বাকি তিন দফা ভোটের মুখে ভিডিওটি বিজেপির হাতে নতুন অস্ত্র তুলে দিল বলেও মনে করছে রাজনৈতিক মহল। তিনি মুখে যত‌ই অস্বীকার করুন ভিডিও ভাইরাল হ‌ওয়ায় তৃণমূলের অন্দরে কলকাতার এই প্রভাবশালী তৃণমূল নেতা যে খানিকটা চাপে তা বলার অপেক্ষা রাখে না । ভোটের ভরা হাটে ভিডিওর কারণে দলকে অস্বস্তিতে পড়তে হলে মমতা ববিকে বিনা বাক্যে ছেড়ে দেবেন – রাজনৈতিক পর্যবেক্ষকরা কিন্তু তেমনটি মনে করছেন না । ভিডিওর ঘটনায় ফিরহাদ হাকিমের প্রার্থীপদ বাতিল ও প্রচারে  তাঁর ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়ে মঙ্গলবার সন্ধ্যায় কলকাতায় নির্বাচন কমিশনের রাজ্য দফতরে গিয়ে স্মারকলিপি জমা দিয়ে এসেছেন  স্বপন দাশগুপ্ত , শিশির বাজোরিয়া সহ বিজেপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল । 

*সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে ভিডিওটিতে অশালীন শব্দ মিউট করা হয়েছে ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *