করোনায় জেরবার ছত্তীসগঢ় , হাসপাতালের মর্গের বাইরে মৃত রোগীদের দেহের স্তূপ ! ভাইরাল ভিডিও


এনএনডিসি , ১৩ এপ্রিল,২০২ : করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার দেশ । তিনদিন ধরে ভারতে দৈনিক সংক্রমণের হার দেড় লক্ষের ওপরে । গতবছর‌ করোনার প্রথম ঢেউয়ের সময়‌ও সংক্রমণের এত চড়া হার লক্ষ্য করা যায় নি । গত ২৪ ঘন্টায় সারা দেশে অ্যাক্টিভ কেস শনাক্ত হয়েছে লক্ষ হাজার ৭৩৬টি । এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৮৭৯ জন কোভিড নাইন্টিন রোগীর। গত তিনদিন ধরে মৃতের সংখ্যা গড়ে ৭৫০ এর বেশি । এখনও পর্যন্ত করোনায় ভারতে মারা গিয়েছে লক্ষ হাজার ৫৮ জন । এখনও পর্যন্ত মোট আক্রান্ত কোটি ৩৬ লক্ষ ৮৯ হাজার ৪৫৩ । সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফের ব্রাজিলকে টপকে করোনা আক্রান্তের নিরিখে ফের পৃথিবীতে দ্বিতীয় স্থানে চলে এসেছে ভারত । 

ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে সরকারি হাসপাতালের মর্গ : করোনায় মৃতদের সার সার দেহ বাইরে পড়ে রয়েছে ,ভেতরে জায়গা নেই । 

 

দেশে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার মতো পরিস্থিতি হলেও হুঁশ নেই মানুষের । ভয় ভেঙে যাওয়াতেই এই অবস্থা বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা । যদিও ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরের একটি সরকারি হাসপাতালের মর্গের বাইরের দৃশ্য হৃদয়ে কাঁপুনি ধরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট । ছত্তীসগঢ়ের সবথেকে বড় সরকারি হাসপাতাল রায়পুরের ভিমরাও আম্বেদকর মেমোরিয়াল হাসপাতালের মর্গে করোনায় মৃত রোগীদের দেহ রাখার জায়গা নেই । শীতাতপ নিয়ন্ত্রিত মর্গ উপচে পড়েছে লাশে । ভেতরে স্থান সঙ্কুলান না হ‌ওয়ায় মর্গের প্রবেশপথের জায়গা থেকে বাইরে খোলা আকাশের নিচেই ট্রলিতে , মাটিতে সার সার করে ফেলে রাখা হয়েছে বডি ব্যাগ । এনডিটিভির স্থানীয় সাংবাদিক অনুরাগ ডিওয়ারির মর্গের সেই মর্মান্তিক দৃশ্যের ভিডিও ট্যুইট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায় । 

                  ভাইরাল ভিডিও

করোনা সংক্রমণের ব্যাপক বৃদ্ধিতে জেরবার ছত্তীসগঢ় সরকার ।‌ রাজ্য জুড়ে রোজ গড়ে ০ হাজার মানুষ আক্রান্ত হচ্ছে বলে জানা গেছে। দৈনিক মৃত্যু হচ্ছে ৫০-৬০ জন করোনা রোগীর । কিছুদিন আগেও সংখ্যাটা ০-২০ এর মধ্যে ওঠানামা করত । করোনায় মৃতের সংখ্যা অস্বাভাবিক ভাবে বাড়তে থাকায় দেহের শেষকৃত্য নিয়ে সমস্যায় পড়েছে প্রশাসন । মৃত রোগীদের শেষকৃত্যে বিলম্ব হ‌ওয়ায় মর্গে দেহ জমে যাচ্ছে ।‌ এখন মর্গের শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে‌ও আর দেহ রাখার জায়গা না হ‌ওয়ায় বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ । বাধ্য‌ হয়ে বাইরেই বভিব্যাগে পুরে দেহ ফেলে রাখতে বাধ্য হচ্ছেন মর্গের কর্মীরা । 

সাংবাদিক অনুরাগ ডিওয়ারির ট্যুইট ।


Video & Photo Courtesy – Twitter


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *