গোসাবায় শাহি সভা : সিট গঠন করে আমফান দুর্নীতিতে ‌জড়িতদের জেলে ঢোকানোর হুঁশিয়ারি দিলেন অমিত শাহ - nagariknewz.com

গোসাবায় শাহি সভা : সিট গঠন করে আমফান দুর্নীতিতে ‌জড়িতদের জেলে ঢোকানোর হুঁশিয়ারি দিলেন অমিত শাহ


গোসাবা, ২৩ মার্চ,২০২: বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে সিট গঠন করে আমফান দুর্নীতির তদন্ত হবে বলে গোসাবায় আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার দুপুরে দক্ষিণ চব্বিশ পরগনার গোসাবায় নির্বাচনী সভায় ভাষণ দেন অমিত শাহ । আমফান বিধ্বস্ত সুন্দরবনে ত্রাণের টাকা নিয়ে বিস্তর ক্ষোভ রয়েছে মানুষের ।‌ আমফান ত্রাণের টাকা স্থানীয় তৃণমূল নেতারা লুঠ করেছে বলে বিরোধীদের অভিযোগ । ভোটে তৃণমূলকে বেকায়দায় ফেলতে সুন্দরবন এলাকায় আমফান ইস্যু খুঁচিয়ে তুলতে দেরী করছে না বিজেপি ।‌ এদিন দলীয় প্রার্থীদের সমর্থনে ভাষণ দিতে গিয়ে অমিত শাহ জনতার উদ্দেশ্যে বলেন, ‘ আমফান এসেছিল না । মোদীজি ত্রাণের জন্য ০ হাজার কোটি টাকা পাঠিয়েছিলেন । আপনাদের কিছু মিলেছে ?  এই টাকা কোথায় গেল ? টাকা ভাতিজা অ্যান্ড কোম্পানি খেয়ে নিয়েছে । ‘ অর্থাৎ নাম না করে আমফান দুর্নীতির দায়ভার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘাড়েই চাপিয়ে দিলেন শাহ ‌। 

জনগণকে আশ্বস্ত করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ চিন্তা করবেন না। মোদীজি এস‌আইটি বানিয়ে যারা আমফানের টাকা চুরি করেছে তাদের কাছ থেকে পাই পয়সার হিসাব বুঝে নিবেন বিজেপি ক্ষমতায় এলে আমফান দুর্নীতিতে ‌জড়িত সবাইকে জেলের পেছনে ঢোকাবে বলেও হুঁশিয়ারি দেন অমিত শাহ । 

সিট গঠন করে আমফান ঘোটালার তদন্তের আশ্বাস দিলেন শাহ ।

গোসাবার সভা থেকে অনুপ্রবেশ‌ রোধ ও শরণার্থীদের নাগরিকত্ব নিয়েও আশ্বাস দেন অমিত শাহ। শাহ বলেন, ‘ দিদি সীমান্তে অনুপ্রবেশ আটকাতে পারেন নাই । ভাজপাকে সরকারে আসতে দিন । মানুষ তো দূরের কথা পাখিও ঢুকতে পারবে না। ‘ তবে বাংলাদেশ থেকে আগত সমস্ত শরণার্থীকে নাগরিকত্ব দেওয়া হবেবলে প্রতিশ্রুতি দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সিএএ লাগু করে শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে ‌বলে জানান তিনি । সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করার ব্যাপারে মোদী সরকার যে দায়বদ্ধ তা প্রমাণ করতেই গোসাবার সভায় শাহ এই কথা বলেন বলে মনে করছে রাজনৈতিক মহল । 

মতুয়া সহ বাঙালিহিন্দু শরণার্থীদের ভোট বিজেপির দিকে ঘুরে যাওয়াতেই উনিশের লোকসভায় পদ্মের অভাবনীয়  উত্থান বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা । বাংলার বিধানসভা জিততে‌ হলে হিন্দু শরণার্থীদের সমর্থন হারানো চলবে না  মোদী-শাহ জুটি‌ এটা বুঝতে পেরেছেন বলেই রাজনৈতিক মহলের মনে হচ্ছে । 

সুন্দরবনের মানুষের সুচিকিৎসায় ‘এইমস ‘ তৈরীর আশ্বাস শাহের ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক বার প্রতিশ্রুতি দেওয়ার ‌পরেও পৃথক সুন্দরবন জেলা গঠন করেন নি বলে সভায় ‌অভিযোগ করেন অমিত শাহ । বিজেপি রাজ্যে ক্ষমতায় আসার এক বছরের মধ্যেই সরকার সুন্দরবন জেলা গঠন করবে বলে আশ্বাস দেন শাহ । বাংলায় বিজেপির সরকার তৈরি হলে অবহেলিত সুন্দরবনের উন্নয়নে সরকার কী কী পরিকল্পনা নেবে সভায় তার বিস্তারিত বলেন অমিত শাহ । অসংখ্য দ্বীপ পরিবেষ্টিত সুন্দরবনের মানুষকে উন্নত চিকিৎসা পরিষেবা প্রদানে সেখানে ‘এইমস ‘  এর একটি ‌শাখা স্থাপন করা হবে বলে জানান তিনি । বিজেপির নির্বাচনী সঙ্কল্পপত্রে‌ গঙ্গাসাগরের মেলাকে আন্তর্জাতিক পরিসরে নিয়ে যাওয়া থেকে শুরু ‌করে সুন্দরবনের মৎস্যজীবীদের মাথা পিছু তিন লক্ষ টাকার বীমার ঘোষণা করা হয়েছে । মঙ্গলবারের সভায় সেসবের‌ও উল্লেখ করেন অমিত শাহ । 


ছবি সৌজন্য – বিজেপি অফিসিয়াল ফেসবুক ।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *