অনুগামীদের প্রবল উচ্ছ্বাসের মধ্যে মনোনয়নপত্র পেশ শুভেন্দু অধিকারীর , তৃণমূলকে পিসি-ভাইপোর প্রাইভেট কোম্পানি বলে কটাক্ষ রাজ্যের প্রাক্তন মন্ত্রীর - nagariknewz.com

অনুগামীদের প্রবল উচ্ছ্বাসের মধ্যে মনোনয়নপত্র পেশ শুভেন্দু অধিকারীর , তৃণমূলকে পিসি-ভাইপোর প্রাইভেট কোম্পানি বলে কটাক্ষ রাজ্যের প্রাক্তন মন্ত্রীর


পলিটিক্যাল ডেস্ক.২ মার্চ,২০২১ : দুই কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও স্মৃতি ইরানিকে সঙ্গে নিয়ে নন্দীগ্রাম আসনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী । শুক্রবার দুপুরে হলদিয়ার মহকুমা শাসকের দফতরে মনোনয়নপত্র জমা দেন শুভেন্দু । মনোনয়ন জমা দেওয়া ঘিরে বিজেপি কর্মী-সমর্থক ও শুভেন্দু অনুগামীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। রীতিমতো জনজোয়ারে ভেসে মহকুমা শাসকের দফতরে পৌঁছান শুভেন্দু অধিকারী । যদিও দফতরের দুশো মিটার আগেই জনতাকে থামতে হয় । এদিন শুভেন্দু অধিকারীর সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন মহিষাদলের বিজেপি প্রার্থীও । নন্দীগ্রাম কেন্দ্রে ভোট হবে দ্বিতীয় দফায় লা এপ্রিল । শুক্রবার‌ই ছিল দ্বিতীয় দফা ভোটের  মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন । 

মনোনয়নপত্র জমা দিচ্ছেন শুভেন্দু অধিকারী ।

শুক্রবার সকাল থেকেই ব্যস্ত কর্মসূচি ছিল শুভেন্দু অধিকারীর । নন্দীগ্রামের সোনাচূড়ায় সিংহবাহিনী মন্দিরে পুজো সেরেই জানকীনাথ মন্দিরে পুজো দেন শুভেন্দু ‌। এরপরেই মনোনয়ন জমা দেওয়ার উদ্দেশ্যে র‌ওনা দেন হলদিয়ার দিকে। সকাল থেকেই হলদিয়ায় জড়ো হচ্ছিলেন বিজেপি কর্মী-সমর্থকেরা । মনোনয়নপত্র জমা ‌দেওয়ার প্রাক্কালে  আয়োজিত এক সভায় দুই কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও স্মৃতি ইরানি ভাষণ দেন । নিজের ভাষণে তৃণমূল নেত্রী ও তাঁর ভাইপোকে কটাক্ষে ভরিয়ে দেন শুভেন্দু অধিকারী । শুভেন্দু অধিকারী বলেন, নন্দীগ্রাম শুধুমাত্র একটি বিধানসভা‌ই নয় , নন্দীগ্রামের সঙ্গে বাংলার  ২০১১ সালের পরিবর্তন‌ও যুক্ত রয়েছে । শুভেন্দু আর‌ও বলেন, ‘ আপনারা জানেন জোর করে জমি অধিগ্রহণ করার বিরুদ্ধে লড়াইয়ে  নন্দীগ্রামের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা । নন্দীগ্রামের ৪১ জন মানুষ আত্মবলিদান দিয়ে ২০১১ সালে দ্বিতীয় স্বাধীনতাযুদ্ধে জিতিয়ে ছিলেন । ‘ তবে যেই আশা ও স্বপ্ন নিয়ে নন্দীগ্রামের মানুষ বাংলায় পরিবর্তন এনেছিলেন তা পূর্ণ হয় নি বলে এদিন আক্ষেপ করেন নন্দীগ্রাম জমি আন্দোলনের সেনাপতি শুভেন্দু অধিকারী ।

২০১১ তে পরিবর্তনের পরেও পশ্চিমবঙ্গের পরিস্থিতি বদল না হ‌ওয়ার জন্য প্রাক্তন দলনেত্রীর দিকেই অভিযোগের আঙুল তোলেন শুভেন্দু অধিকারী । কেন , কোন পরিস্থিতিতে তাঁরা তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন সভায় তাও ব্যাখ্যা করেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী । শুভেন্দু অধিকারী বলেন, ‘ তৃণমূল কংগ্রেস একটা প্রাইভেট লিমিটেড কোম্পানিতে পরিণত হয়েছে । ‘ পশ্চিমবঙ্গে তৃণমূলের রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা‌ও শেষ হয়ে গেছে বলে দাবি করেন শুভেন্দু । এর জন্য নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেককেই দায়ি করেন তিনি । শুভেন্দু অধিকারীর কটাক্ষ, ‘ নেত্রী আর নেত্রীর ভাইপোর বাইরে তৃণমূলে আর কার‌ও কোন‌ও মর্যাদা নেই , সম্মান নেই । কথা বলার জায়গা নেই । অধিকার নেই । সিদ্ধান্ত বা নীতি গ্রহণকালে অংশগ্রহণ করার সুযোগ নেই । অর্থাৎ এই দলে দুটোই পোস্ট । বাকি সবাই ল্যাম্পপোস্ট । ‘ তৃণমূলের মতো প্রাইভেট লিমিটেড কোম্পানি থেকে বাংলাকে উদ্ধার করতেই তাঁরা তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়ে লড়াইয়ে নেমেছেন বলে দাবি করেন শুভেন্দু ।

মনোনয়ন জমা দেওয়ার আগে সভায় ভাষণ দিচ্ছেন শুভেন্দু অধিকারী ।

তৃণমূলের রাজত্বে বাংলার মানুষের ঘাড়ে ঋণের বোঝা থেকে বেকারত্ব -সব কিছুই বেড়েছে বলে অভিযোগ করেন শুভেন্দু অধিকারী ।‌ রাজ্যে বেকার বেড়ে দুই কোটি হয়ে যাওয়ার পরেও গত দশ বছরে সাড়ে পাঁচ লক্ষ শূন্যপদ বিলোপ করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি । পশ্চিমবঙ্গে কেন্দ্রের পিএম কিষাণ নিধি ও আয়ুষ্মান ভারত যোজনা লাগু না হ‌ওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকেই দায়ী করেন শুভেন্দু অধিকারী । পশ্চিমবঙ্গের বাইরে দেশের অন্যান্য প্রদেশে চিকিৎসা করতে গেলে স্বাস্থ্যসাথী কার্ডের কোন‌ও কার্যকারিতা নেই বলেও কটাক্ষ করেন তিনি ।

নন্দীগ্রামের হাইভোল্টেজ ভোটের লড়াইয়ে নিজের মনোনয়নপত্র জমা দেওয়ার প্রাকমুহুর্তে‌ও নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিতে ছাড়েন নি শুভেন্দু অধিকারী ।‌ তৃণমূল ত্যাগী এই বিজেপি নেতা কটাক্ষ করে বলেন, ‘ যেদিন কয়লা খাদান , বালিখাদানে চুরি নিয়ে তোলাবাজ ভাইপোর বিরুদ্ধে প্রথম  মুখ খুলেছিলাম , অনেক বড় বড় কথা বলেছিলেন ভাইপো । আজকে প্রমাণ হয়ে গেছে ম্যাডাম নারুলা কে । কার কয়লার টাকা থাইল্যান্ডের ব্যাঙ্ককে কার অ্যাকাউন্টে গেছে আজকে তাও প্রমাণ হয়ে গেছে । ‘ বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে  চিটফান্ড সংস্থা গুলোর বাজেয়াপ্ত হ‌ওয়া সম্পদ বিক্রি করে  প্রতারিতদের টাকা ফেরত দেওয়া হবে বলে জনগণকে আশ্বস্ত করেন শুভেন্দু অধিকারী ।

মনোনয়নপত্র জমা দেওয়ার পথে শুভেন্দু অধিকারী ।

কেন্দ্র ও রাজ্যে এক সরকার না হলে পশ্চিমবঙ্গের উন্নয়ন হবে না বলে সভায় দাবি করেন শুভেন্দু অধিকারী । গত চুয়াল্লিশ বছর ধরে কেন্দ্রের সঙ্গে শত্রুতা করতে গিয়ে বাংলা পিছিয়ে পড়েছে বলে অভিযোগ করেন তিনি । এই পরিস্থিতি থেকে বেরোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা মতো ডবল ইঞ্জিন সরকার দরকার বলে মনে করেন শুভেন্দু । শুভেন্দু অধিকারীর সাফ কথা , ‘ ডবল ইঞ্জিন সরকার ছাড়া বাংলার মানুষের দুর্দশা ঘোচার আর কোনও রাস্তা নেই । ‘ তোষণের রাজনীতি বন্ধ করে ভারতের সনাতন‌ ধর্ম , ঐতিহ্য ও পরম্পরা রক্ষায় সাহসী উদ্যোগ নেওয়ায় সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের‌ প্রশংসা করেন  শুভেন্দু অধিকারী ।

হলদিয়ায় শুভেন্দুর মনোনয়ন পেশ কালে উপস্থিত ছিলেন দুই  কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি ও ধর্মেন্দ্র প্রধান ।

বুধবার নন্দীগ্রামে মনোনয়নপত্র জমা দেওয়ার কয়েক ঘন্টা বাদেই বিরুলায়ায় পায়ে আঘাত পান মমতা বন্দ্যোপাধ্যায় । এই ঘটনায় চক্রান্ত করে দলনেত্রীকে আক্রমণ করার অভিযোগ এনেছে তৃণমূল । যদিও মুখ্যমন্ত্রীর আঘাত পাওয়াকে নিছক দুর্ঘটনা বলেই স্থানীয় পুলিশ নির্বাচন কমিশনকে রিপোর্ট দিয়েছে বলে জানা গেছে । ভবানীপুর ছেড়ে নন্দীগ্রামে লড়তে আসায় এদিন শুভেন্দুর পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিদ্রুপ করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। মুখ্যমন্ত্রী ও তাঁর বিদ্রোহী সেনাপতির লড়াইয়ে জমি আন্দোলনের পীঠস্থান নন্দীগ্রাম এখন সরগরম। আহত মমতা সেরে ওঠে কবে নন্দীগ্রামে ফের প্রচারে আসেন এখন সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল । তবে যুযুধান দুই পক্ষের কেউই যে ‌কাউকে বিনা যুদ্ধে‌‌ সূচাগ্র মেদিনীও ছাড়তে নারাজ তার আভাস ইতিমধ্যেই  সুস্পষ্ট ।

                                       ভিডিওতে দেখুন –



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *