শেষমেষ হৃদয়ে পদ্ম‌ই ফোটালেন জিতেন্দ্র , বাগড়া না দিয়ে এবার স্বাগতই জানালেন বাবুল সুপ্রিয় - nagariknewz.com

শেষমেষ হৃদয়ে পদ্ম‌ই ফোটালেন জিতেন্দ্র , বাগড়া না দিয়ে এবার স্বাগতই জানালেন বাবুল সুপ্রিয়


নাগরিক পলিটিক্যাল ডেস্ক,২ মার্চ,২০২১ :অবশেষে ঘাসফুল ছেড়ে পদ্মফুলেই  ঠাঁই নিলেন জিতেন্দ্র তিওয়ারি । মঙ্গলবার সন্ধ্যায় হুগলির বৈদ্যবাটিতে দিলীপ ঘোষের হাত থেকে পতাকা নিয়ে বিজেপিতে যোগ দিলেন আসানসোলের প্রাক্তন মেয়র । জিতেন্দ্র তিওয়ারির দলবদলের খবর শুনে তৃণমূল ঘটনাটিকে গুরুত্ব না দিলেও মোদীর ব্রিগেড সফরের আগে একে মাস্টারস্ট্রোক হিসেবেই দেখছে রাজ্য বিজেপি নেতৃত্ব । আড়াই মাস আগে জিতেন্দ্রর দলবদল নিয়ে কম নাটক হয় নি । শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁকেও দলে নেওয়ার ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়ে দেওয়ার পরেও বাবুল সুপ্রিয় , সায়ন্তন বসু , অগ্নিমিত্রা পল সহ রাজ্য বিজেপির একটি গোষ্ঠীর তীব্র বিরোধীতার মুখে জিতেন্দ্র তিওয়ারির যোগদান স্থগিত করে দিতে বাধ্য হন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব । বিষয়টি নিয়ে বিজেপির অন্দরে অনেক দূর পর্যন্ত জল গড়ায় । জিতেন্দ্র তিওয়ারি ইস্যুতে প্রকাশ্যে মুখ খুলে দলকে বিড়ম্বনায় ফেলায় বাবুল সুপ্রিয় , সায়ন্তন বসু ও অগ্নিমিত্রা পলকে শোকজ পর্যন্ত করে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব । 

বিজেপিতে ঢোকার পরিকল্পনা ভেস্তে যাওয়ায় অরূপ বিশ্বাস , ফিরহাদ হাকিমের হাতে-পায়ে ধরে আবার তৃণমূলে ফিরে গেলেও  দলের সুপ্রিমো এবং সেকেন্ড ইন কমান্ডের গুডবুকে আর নাম তুলতে ‌পারেন নি আসানসোলের প্রাক্তন মেয়র । ঘটনার পর থেকেই দলে অপাঙক্তেয় ছিলেন তিনি । দিন কয়েক আগে অবশ্য তাঁকে দলের হিন্দি মুখপাত্রের দায়িত্ব দেয় তৃণমূল । কিন্তু জিতেন্দ্র যে ততদিনে ফের পদ্ম খাতায় নাম তোলার ব্যাপারে মনস্থির করে ফেলেছেন মঙ্গলবার সন্ধ্যার বৈদ্যবাটি তার প্রমাণ ।

বৈদ্যবাটিতে দিলীপ ঘোষের হাত থেকে পতাকা নিচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি

মঙ্গলবার সন্ধ্যায় বৈদ্যবাটির সভায় দিলীপ ঘোষের হাত থেকে পতাকা নিয়ে বিজেপিতে যোগ দেওয়ার পরেই জীবনে প্রথমবারের মতো মঞ্চে দাঁড়িয়ে মাইক হাতে নিয়ে জয় শ্রীরাম বলে ওঠেন জিতেন্দ্র তিওয়ারি । জিতেন্দ্র বলেন, ‘ছোট থেকেই বলে আসছি জয় শ্রীরাম । নতুন নয় । কিন্তু এতদিন মঞ্চে‌ বলার সুযোগ হত না । আজ থেকে মঞ্চেও বলতে পারব । ‘ সদ্য তৃণমূলত্যাগী আসানসোলের এই নেতা বলেন, আজ থেকে আমার মনে যেটা আছে । মনের ভাবনা স্বাধীনভাবে বলার সুযোগ পাব । দলবদলের প্রথম দিনেই পুরোনো দলের বিরুদ্ধে প্রকাশ্যে বিষোদগার না করলেও এতদিন তাঁকে মনে এক কথা আর মুখে আরেক কথা বলতে হত বলে জানান জিতেন্দ্র তিওয়ারি । বিজেপিতে যোগদান করায় মঙ্গলবার থেকে এই অস্বস্তি দূর হল বলে মনে করেন তিনি। তাঁর রাজনৈতিক মতাদর্শ বিজেপির মতাদর্শের কাছাকাছি বলে অবশেষে আবিষ্কার করতে পেরেছেন পশ্চিম বর্ধমানের এই হেভিওয়েট নেতা ।  

এবার জিতেন্দ্রকে দলে স্বাগতই জানিয়েছেন বাবুল সুপ্রিয়

আসানসোল কর্পোরেশনের মেয়র থাকার পাশাপাশি তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা কমিটির সভাপতি‌ও ছিলেন জিতেন্দ্র তিওয়ারি । কোলিয়ারি ও শিল্পাঞ্চলে তাঁর সাংগঠনিক দক্ষতা নিয়ে কার‌ও সন্দেহ নেই । তৃণমূলে থাকাকালীন আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র সঙ্গে জিতেন্দ্র তিওয়ারির তিক্ত সম্পর্কের কথা রাজ্য রাজনীতিতে সুবিদিত । সেবার মূলতঃ যাঁর বিরোধিতার কারণে জিতেন্দ্রর বিজেপিতে যোগদান ভেস্তে গিয়েছিল এবার সেই বাবুল‌ সুপ্রিয়ই জিতেন্দ্রকে দলে স্বাগত জানিয়ে প্রকাশ্যে বিবৃতি দিয়েছেন । বাবুলের মন আর‌ মুখ এক কিনা তা সময়‌ই বলবে তবে প্রধানমন্ত্রীর ব্রিগেড সভার আগে জিতেন্দ্রকে দলে টেনে রাজ্য বিজেপির জোশ হাইয়ে বলেই মনে করছে রাজনৈতিক মহল ।


Pictures sources – official facebook page of BJP West Bengal and official FB page of Babul Supriyo


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *