কাঁথিতে ভীষণ আক্রমণাত্মক মেজাজে মোদী : ' বহিরাগত ' ইস্যুতে মমতাকে তুলোধুনো করলেন প্রধানমন্ত্রী - nagariknewz.com

কাঁথিতে ভীষণ আক্রমণাত্মক মেজাজে মোদী : ‘ বহিরাগত ‘ ইস্যুতে মমতাকে তুলোধুনো করলেন প্রধানমন্ত্রী


কাঁথি,২৪ মে , ২০২১ : প্রথম দফা ভোটের আগে বাংলায় প্রচারে এসে ‘ দিদি ‘র বিরুদ্ধে কথার ঝাঁঝ চরমে তুললেন মোদী । বুধবার কাঁথির সভায় ভাষণ দিতে গিয়ে মমতাকে কার্যত তুলোধুনো করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ২৭ মার্চ প্রথম দফায় পুরুলিয়া , বাঁকুড়া , ঝাড়গ্রাম , পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরের ৩০ টি আসনে ভোট। পঁচিশ তারিখ বিকেলেই প্রথম দফার প্রচার শেষ । তার আগে কাঁথিতে প্রধানমন্ত্রীর হাইভোল্টেজ সভার দিকে নজর ছিল সবার । বিজেপির কাছে মোদীর সভা মানেই ইজ্জত কা মামলা । তাই প্রস্তুতির কোনও খামতি ছিল না । তবে সভাস্থল কানায় কানায় ভরে যাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন আয়োজকরা । জনপ্লাবিত মাঠ দেখে আপ্লুত প্রধানমন্ত্রী‌ও । জনচ্ছ্বাসেই প্রমাণ দিদির বিদায় আসন্ন – ভরা সভায় দাঁড়িয়ে ঘোষণা করেন প্রধানমন্ত্রী । 

কাঁথির সভায় মমতার বহিরাগত অভিযোগকে খারিজ করলেন মোদী ।

সভার পর সভা থেকে বহিরাগত তাস খেলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এদিকে বাংলা জয়ের লক্ষ্যে কার্যত গোটা পশ্চিমবঙ্গ চষে বেড়াচ্ছেন মোদী-শাহ-নাড্ডা সহ তাবড় তাবড় বিজেপি নেতারা । বাইরে থেকে বর্গী এসে বাংলা দখল করতে চাইছে – এটাই মমতার অভিযোগ । মঙ্গলবার তৃণমূল সুপ্রিমোর এই‌ অভিযোগকে ফালতু বক‌ওয়াস বলে উড়িয়ে দিলেন মোদী । মমতাকে ঠেস দিতে বাংলা শব্দমালার আশ্রয় নেন প্রধানমন্ত্রী । নরেন্দ্র মোদী বলেন , ‘ দিদি দিদি ও দিদি এখানে কোন‌ও ভারতবাসী বহিরাগত নয় । সবাই ভারত মাতার সন্তান । ‘ বাইরের প্রদেশের বিজেপি নেতাদের দিকে‌ বারংবার বহিরাগত বলে অভিযোগের আঙুল তোলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্কীর্ণমনা বলতেও‌ ছাড়েন নি নরেন্দ্র মোদী । মমতাকে নিশানা করে মোদীর প্রশ্ন, যে বাংলা গোটা ভারতবর্ষকে বন্দেমাতরম মন্ত্র শিখিয়েছে সেই বাংলায় দাঁড়িয়ে আপনি কাকে‌ বহিরাগত বলছেন দিদি ? মোদী বলেন , ‘ বঙ্কিমচন্দ্র আমাদের শিখিয়েছেন আমরা সবাই‌ ভারত মাতার সন্তান । এখানে কোনও ‌ভারতবাসী বহিরাগত ‌নন । সবাই এক মায়ের সন্তান । মমতার বহিরাগত অভিযোগ খন্ডন করতে রবীন্দ্রনাথকেও উদ্ধৃত করেন প্রধানমন্ত্রী । নরেন্দ্র মোদী বলেন, ‘ গুরুদেব সকল ভারতবাসীকে এক‌ই মালায় গেঁথেছেন । এই বাংলা থেকেই যে গুরুদেব পাঞ্জাবো-সিন্ধু-গুজরাটো-মারাঠা বলেছিলেন আমরা সেটাই সবসময় বলে থাকি । আর দিদি আপনি কিনা সবসময় বহিরাগত , বহিরাগত ‌বলছেন । আপনি বহিরাগত কাকে বলছেন দিদি ? 

কাঁথিতে মোদীর সভায় ভিড় ছিল নজরকাড়া ।

বুধবার কাঁথির সভা থেকে ফের আসল পরিবর্তনের নাড়া লাগালেন নরেন্দ্র মোদী । মোদী বলেন , পশ্চিমবঙ্গে যে আসল পরিবর্তন জরুরী , তা মানুষ বুঝেছেন । তাই বাংলার ঘর ঘর থেকে ,‌ বাংলার কোনা কোনা থেকে এক‌ই আওয়াজ আসছে – দো মে দিদি যাচ্ছে । দো মে দিদি যাচ্ছে । প্রচন্ড গর্জনে মোদী বলে ওঠেন – ‘ দো‌ মে দিদি যাচ্ছে ।‌ আসল পরিবর্তন আসছে । ‘

ভোটের বাজারে তৃণমূলের যে স্লোগান রীতিমতো ভাইরাল তা হল ‘ খেলা হবে ।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও এক‌ই কথা – কী বন্ধুরা খেলা হবে তো ? এদিন খেলা নিয়ে মমতাকে পাল্টা দেন মোদী । প্রধানমন্ত্রী মমতাকে কটাক্ষ করে বলেন , ‘ যখন দরকার পড়ে তখন দিদিকে দেখা যায় না । যখন ভোট আসে তখন দিদি বলে, সরকার দুয়ারে দুয়ারে । এটাই এনার খেলা । মোদী বলেন , ‘ এখানকার বাচ্চারাও আপনার খেলা ধরে ফেলেছে দিদি । আর এই জন্যই দুই মে পশ্চিমবঙ্গ দিদিকে দরজা দেখিয়ে দেবে । লোকেরা আপনাকে দরজা দেখাবে দিদি । ‘

‘ আরে দিদি তৃণমূলের পাপের ঘড়া পূর্ণ হয়ে গেছে । ‘ এমনটাই মনে করেন নরেন্দ্র মোদী । তৃণমূলের বিরুদ্ধে মোদীর সবথেকে বড় অভিযোগ , এরা কেন্দ্রের পাঠানো টাকা লুটে খায় । প্রধানমন্ত্রী বলেন, ‘ আমফানের টাকা তৃণমূলের তোলাবাজরা লুটেছে । কেন্দ্রীয় সরকার যা যা সাহায্য পাঠিয়েছে তা ভাইপো উইন্ডোতে ফেঁসে গেছে । মোদীর দাবি – আজ পশ্চিমবঙ্গ জানতে চায় আমফানের টাকা কে লুটেছে ? গরীবের টাকা কে খেয়েছে ‌?

কাঁথির সভায় জনতাকে নমন নরেন্দ্র মোদীর।

দোসরা মে থেকে বাংলায় টিএসসির খেলা শেষ হয়ে বিকাশের খেলা ‌শুরু হবে বলে আশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । বাংলার ‌মানুষের বিকাশ করতে বিজেপি সঙ্কল্পবদ্ধ বলে সভায় দাবি করেন তিনি । বাংলায় বিজেপির সরকার তৈরি হলে প্রত্যেকটা স্কিমকে স্ক্যাম থেকে মুক্ত করা হবে বলে মানুষকে আশ্বাস দেন প্রধানমন্ত্রী । বিজেপি বাংলায় ক্ষমতায় এলে কাটমানি ও কমিশন খাওয়া গোড়া থেকেই বন্ধ করে দেবে বলে দাবি করেন ‌নরেন্দ্র মোদী ।


ছবি বিজেপির সৌজন্যে প্রাপ্ত ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *