ধূপগুড়ির মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্র-রাজ্য দুই তরফেই || দুর্ঘটনাগ্রস্তদের খোঁজ-খবর ‌নিতে অরূপ বিশ্বাসকে পাঠালেন মুখ্যমন্ত্রী - nagariknewz.com

ধূপগুড়ির মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্র-রাজ্য দুই তরফেই || দুর্ঘটনাগ্রস্তদের খোঁজ-খবর ‌নিতে অরূপ বিশ্বাসকে পাঠালেন মুখ্যমন্ত্রী


প্রদ্যুৎ দাস, জলপাইগুড়ি,২০ জানুয়ারি : ধূপগুড়ির মর্মান্তিক পথদুর্ঘটনায় নিহতদেরর পরিবার ও আহতদের পাশে কেন্দ্র-রাজ্য দুই সরকার‌ই । বুধবার সকালে ট্যুইট করে ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । নিহতদের পরিবারকে দুই লক্ষ টাকা করে ক্ষতপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এর পরেই আসে রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা। দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও । আহতদের চিকিৎসার যাবতীয় ভার‌ও গ্রহণ করে রাজ্য সরকার ।


ঘাতক লরিটি 

মঙ্গলবার রাত সাড়ে ন’টা নাগাদ ধূপগুড়ির জলঢাকা সেতু সংলগ্ন ময়নাতলি এলাকায় জাতীয় সড়কের ওপর মর্মান্তিক পথদুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তেরো জনের । শেষরাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে আরও একজনের মৃত্যু হ‌ওয়ায় দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চৌদ্দ । জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে বারোজনের চিকিৎসা চলছে । আশঙ্কাজনক তিনজনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে পাঠানো হয় , তাদের মধ্যে একজন পরে মারা যান।ধূপগুড়ি হাসপাতালে ভর্তি চারজন । নিহতদের মধ্যে চারজন শিশু , সাতজন মহিলা । এত ভয়াবহ দুর্ঘটনা জলপাইগুড়ি জেলায় অতীতে কখনও ঘটেছে বলে কেউ মনে করতে পারছেন না ।

দুমড়ে-মুচড়ে যাওয়া ম্যাজিক ভ্যান

দুর্ঘটনাগ্রস্ত গাড়ি তিনটির যাত্রীরা ব‌উভাতের নিমন্ত্রণ রক্ষা করতে ধূপগুড়িতে যাচ্ছিলেন । জলঢাকা সেতু পেরিয়ে কিছুটা এগোতেই বোল্ডার বোঝাই একটি বড় ডাম্পার প্রথমে একটি গাড়িকে ধাক্কা মেরে পরে দুটো গাড়ির ওপর উল্টে পড়ে । ঘাতক ডাম্পারের ফিটনেস সার্টিফিকেট বহু আগেই মেয়াদোত্তীর্ণ বলে প্রশাসনিক সূত্রে জানা গেছে ।

দুর্ঘটনায় প্রাণে রক্ষা পাওয়া ব্যক্তি

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে যান ধূপগুড়ির বিধায়ক মিতালি রায় । সকালে আহতদের দেখতে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ছুটে আসেন আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী । ঘটনাস্থল পরিদর্শনে যান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ । দুর্ঘটনায় নিহতদের বাড়িতে যান পর্যটনমন্ত্রী গৌতম দেব সহ তৃণমূলের জনপ্রতিনিধিরা । মুখ্যমন্ত্রীর নির্দেশে নিহতদের পরিবার ও আহতদের খোঁজখবর নিতে কলকাতা থেকে র‌ওনা দেন মন্ত্রী অরূপ বিশ্বাস‌ও । দুর্ঘটনাস্থল পরিদর্শন ও নিহতদের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে সন্ধ্যার দিকে জলপাইগুড়ি শহরে এসে পৌঁছান তিনি। সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন আহতদের‌ও দেখে আসেন অরূপবাবু।  

দুর্ঘটনাস্থল পরিদর্শনে মন্ত্রী অরুপ বিশ্বাস


ভিডিওতে  দেখুন –



Leave a Reply

Your email address will not be published.