জলপাইগুড়ি জেলা জুড়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত ৭২তম সাধারণতন্ত্র দিবস , টাউন ক্লাব ময়দানে কুচকাওয়াজে অভিবাদন নিলেন জেলাশাসক


প্রদ্যুৎ দাস ,জলপাইগুড়ি,২৬ জানুয়ারি : মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় দেশজুড়ে পালিত হল ৭২ তম সাধারণতন্ত্র দিবস । যদিও করোনা আবহে সর্বত্র‌ই অনুষ্ঠান সারা হয়েছে অনাড়ম্বর ও সংক্ষিপ্তাকারে । জলপাইগুড়ি জেলাতেও যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে সাধারণতন্ত্র দিবস । জেলা প্রশাসন আয়োজিত সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজ এবার অনুষ্ঠিত হয়েছে শহরের টাউন ক্লাব স্টেডিয়ামে । সকালে অনুষ্ঠানস্থলে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু । অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার প্রদীপকুমার যাদব সহ জেলা প্রশাসনের পদস্থ আধিকারিকেরা উপস্থিত ছিলেন। জেলা পুলিশ , সশস্ত্র পুলিশ সহ বিভিন্ন বাহিনীর কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন জেলাশাসক। 

কুচকাওয়াজ শেষে স্কুলের ছাত্র ছাত্রীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে । করোনা পরিস্থিতির কারণে অনুষ্ঠানে কাটছাট করা হয় । দর্শকদের উপস্থিতিও ছিল যথেষ্টই কম । 

যথাযোগ্য মর্যাদায় ৭২তম সাধারণতন্ত্র দিবস পালিত হল জলপাইগুড়ি পুরসভাতেও । সকালে পুরসভা প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন পাপিয়া পাল।‌ উপস্থিত ছিলেন সন্দীপ মাহাতো , সৈকত চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা। পরে পুরসভার সম্মুখে ডঃ বি আর আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করেন প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন সহ অন্যান্য সদস্যরা ।

জেলা পরিষদে জাতীয় পতাকা উত্তোলন করছেন সভাধিপতি উত্তরা বর্মণ

সাধারণতন্ত্র দিবসের সকালে জলপাইগুড়ি জেলা পরিষদে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু । উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি উত্তরা বর্মণ , অতিরিক্ত জেলাশাসক ( জেলা পরিষদ ) সমীরণ মন্ডল সহ অন্যান্যরা।

জেলা পরিষদ চত্বরে বিপ্লবী বীরেন্দ্রনাথ দত্তগুপ্তের মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু


ভিডিওতে দেখুন-


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *