দক্ষিণবঙ্গে লোকাল ট্রেন চালু । উত্তরবঙ্গে কেন নয় ? লোকাল ট্রেন চালানোর দাবিতে অবস্থান বিক্ষোভ বিজেপির




প্রদ্যুৎ দাস , জলপাইগুড়ি , ১৩ নভেম্বর :  দীর্ঘ আটমাস পর লোকাল ট্রেনের চাকা ঘুরেছে দক্ষিণবঙ্গে । অনেক টালবাহানার পর হাওড়া ও শিয়ালদহ লাইনে লোকাল ট্রেন চলাচলের অনুমতি দিয়েছে রাজ্য সরকার । কোভিড পরিস্থিতিতে বন্ধ উত্তরবঙ্গের লোকাল ট্রেন গুলিও । এবার হলদিবাড়ি-শিলিগুড়ি প্যাসেঞ্জার ট্রেন চালানোর দাবিও তুলল বিজেপি । শুক্রবার অবিলম্বে হলদিবাড়ি-শিলিগুড়ি ও বামনহাট-শিলিগুড়ি প্যাসেঞ্জার ট্রেন চলাচলের অনুমতি প্রদানের দাবিতে জলপাইগুড়ির ডিবিসি রোডে দলীয় কার্যালয়ের সামনে অবস্থানে বসেন বিজেপির নেতা-কর্মীরা

বিজেপির জলপাইগুড়ি টাউন মন্ডল এক ও দুই এই অবস্থান বিক্ষোভের আয়োজন করে বলে জানা গেছে । অবস্থানে ভাষণ দেন জেলা বিজেপির প্রাক্তন সভাপতি দেবাশীষ চক্রবর্তী সহ অন্যান্যরা।  অবস্থান বিক্ষোভ থেকে হাউস ফর অল প্রকল্প নিয়েও দুর্নীতির অভিযোগ তোলেন বিজেপির নেতারা । বকেয়া টাকা না মেটানোয় অনেক নির্মীয়মান বাড়ির কাজ আটকে আছে বলে অভিযোগ করেন দেবাশীষবাবু । পাট্টা না থাকায় শহরের অনেক দরিদ্র মানুষ এই প্রকল্পের সুবিধা নিতে পারছেন না। এই পরিস্থিতিতে জলপাইগুড়ি পুরসভা এলাকায় সমস্ত খাস জমি চিহ্নিত করে গৃহহীনদের মধ্যে বন্টনের দাবি জানিয়েছেন তিনি। 

দক্ষিণবঙ্গে লোকাল ট্রেন চালু হয়ে যাওয়ার পরেও উত্তরবঙ্গে ট্রেন চালু না হ‌ওয়ায় উষ্মা প্রকাশ করেন বিজেপি নেতারা । অবিলম্বে জলপাইগুড়ি ও কোচবিহারের মানুষের স্বার্থে হলদিবাড়ি ও বামনহাট থেকে শিলিগুড়ি পর্যন্ত লোকাল ট্রেন চালুর দাবি জানিয়েছেন তাঁরা ।

নিজস্ব ছবি


Leave a Reply

Your email address will not be published.