অপরূপার বিরুদ্ধে সিবিআই চেয়ে হাইকোর্টে তরুণজ্যোতি, মিলল মামলা করার অনুমতিও - nagariknewz.com

অপরূপার বিরুদ্ধে সিবিআই চেয়ে হাইকোর্টে তরুণজ্যোতি, মিলল মামলা করার অনুমতিও


কলকাতা: আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। সোমবার মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা। অপরূপার বিরুদ্ধে বিজেপির অভিযোগ, গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতে সরাসরি জড়িত তিনি। অপরূপা, সাংসদের লেটারহেড প্যাডে চাকরিপ্রার্থীদের নাম সুপারিশ করেছেন বলে অভিযোগ উঠেছে। প্রাথমিকের পাশাপাশি এস‌এসসি-র শিক্ষক, গ্রুপ সি এবং গ্রুপ ডি- সমস্ত নিয়োগ নিয়েই দুর্নীতির অভিযোগে আদালতে মামলা চলছে। হাইকোর্টের নির্দেশে নিয়োগ সংক্রান্ত যাবতীয় দুর্নীতির তদন্ত করছে সিবিআই ও ইডি। এবার গ্রুপ সি দুর্নীতি মামলায় জড়িয়ে গেল আরামবাগের তৃণমূল সাংসদের নাম।

দিন কয়েক হল অপরূপাকে নিয়ে টানাপোড়েন চলছে। অপরূপা যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ মিথ্যা বলে খারিজ করে দিয়েছেন। অযোগ্য চাকরিপ্রার্থীদের হয়ে সুপারিশ করা তাঁর নামে যে লেটারহেড প্যাডের ছবি বাজারে ছড়িয়ে পড়েছে, তা ভুয়ো বলে তৃণমূল সাংসদের দাবি। তাঁর নামে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কুৎসা ছড়ানোর অভিযোগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও আইনজীবী তরুণজ্যোতির বিরুদ্ধে মানহানির নোটিশ‌ও পাঠিয়েছেন অপরূপা পোদ্দার। শ্রীরামপুর থানায় দু’জনের বিরুদ্ধে এফ‌আইআর‌-ও করেছেন তিনি। যদিও তাতে তরুণজ্যোতির মুখ বন্ধ করতে পারেন নি তৃণমূল সাংসদ। অপরূপার বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে এদিন হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। আদালতের কাছে তরুণজ্যোতির আর্জি- আরামবাগের সাংসদকেও নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত করে সিবিআই তদন্তের আওতায় আনা হোক।

বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ তরুণজ্যোতিকে অপরূপার বিরুদ্ধে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন। বুধবার‌ই সেই মামলার শুনানি হতে পারে বলে জানা গেছে। অর্থাৎ আরামবাগের তৃণমূল সাংসদের বিরুদ্ধেও সিবিআই তদন্ত হবে কিনা, তা এখন আদালতের বিচারাধীন। অপরূপা পোদ্দার জন্মসূত্রে তপশিলি জাতিভূক্ত হিন্দু হলেও বিয়ে করেছেন মহম্মদ সাকির আলি নামে এক মুসলমান ধর্মাবলম্বীকে। সাকির রিষড়া পুরসভার তৃণমূল কাউন্সিলর। ধর্মান্তরণের পর অপরূপা আফরিন আলি নামে পরিচিত হলেও তিনি তপশিলি জাতিভূক্ত হিন্দু হিসেবেই লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বলে বিজেপির অভিযোগ। নারাদা স্টিং অপারেশনে অপরুপাকেও টাকা নিতে দেখা গেছে। ২০১৯-এর লোকসভা ভোটে বিজেপি প্রার্থী তপন রায়ের থেকে মাত্র ১ হাজার ১৪২টি ভোট বেশি পেয়ে আরামবাগ কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন অপরূপা পোদ্দার। ফলকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে ইলেকশন পিটিশনে মামলা করেছিলেন বিজেপি প্রার্থী। সেই মামলা বিচারাধীন।

সাংবাদিকেরা অপরূপা পোদ্দারের মানহানি মামলার নোটিশ প্রসঙ্গ তুলতেই বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি কটাক্ষ করে বলেন, “কে অপরূপা পোদ্দার, চিনি না। আমি আফরিন আলি নামে এক ভদ্রমহিলাকে চিনি। আফরিন আলি ম্যাডাম, আমি আপনার নোটিশ হাতে পেলে নিশ্চয়‌ই উত্তর দেবো। তার আগে সিবিআইকে উত্তর দেওয়ার জন্য তৈরি হন।” তরুণজ্যোতির রুচি-সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন আরামবাগের তৃণমূল সাংসদ। জবাবে তরুণজ্যোতি তিওয়ারি বলেন, ” সংস্কৃতির কথা আপনার অথবা আপনার পরিবারের কারও মুখে মানায় না। আপনার স্বামীর সেই বিখ্যাত ভিডিওটা এখনও সংবাদ মাধ্যমে খুঁজলেই পাওয়া যাবে। নারদা নিয়ে না হয় নতুন করে না-ই বা বললাম।”

Feature image is representational.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *