বনে কচু তুলতে গিয়ে হাতির সামনে! বানারহাটের মোগলকাটায় মৃত্যু বৃদ্ধার - nagariknewz.com

বনে কচু তুলতে গিয়ে হাতির সামনে! বানারহাটের মোগলকাটায় মৃত্যু বৃদ্ধার


বানারহাট :সংরক্ষিত বনাঞ্চলে ঢুকে কচু গাছ কাটতে গিয়ে হাতির হানায় প্রাণ গেল বৃদ্ধার। শনিবার সকাল নটা নাগাদ এই ঘটনা ঘটল জলপাইগুড়ি জেলার বানারহাট থানার সিএমজি কম্পার্টমেন্ট এলাকায়। মৃতার নাম বনশ্রী রাভা। বছর ৬৫-র এই মহিলা সংলগ্ন বনবস্তিতে থাকতেন।

শনিবার সকালে তোতাপাড়া বিটের‌ মোগলকাটার সংরক্ষিত বনাঞ্চলের সিএমজি কম্পার্টমেন্টে কচু গাছ তুলতে গিয়েছিলেন বনবস্তির একদল মহিলা।‌ দলে বনশ্রীও ছিলেন। মহিলারা যখন কচুগাছ কাটতে ব্যস্ত, আচমকাই তখন ঘটনাস্থলে জঙ্গলের গভীর থেকে একটি হাতি হানা দেয়।

দলের বাকিরা পালানোর সময় পেলেও হাতির মুখোমুখি পড়ে যান বনশ্রী রাভা। শুড়ে পেঁচিয়ে ওই বৃদ্ধাকে আছাড় মারে হাতিটি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।‌ দূরে দাঁড়িয়ে এই দৃশ্য দেখেন অন্যান্যরা। তাদের চিৎকারে হাতি ঘটনাস্থল ত্যাগ করে।

ডুয়ার্সে হাতির হানায় মৃত্যুর বিরাম নেই।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান মরাঘাট রেঞ্জের বনকর্মীরা। ছুটে যায় বানারহাট থানার পুলিশ‌ও। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ডুয়ার্সে বুনো হাতির আক্রমণে মানুষের মৃত্যুর বিরাম নেই। সংরক্ষিত বনাঞ্চলে ঢুকতে বন দফতরের নিষেধ থাকলেও কাঠ-পাতা সংগ্রহের তাগিদে অনেকেই তা অগ্রাহ্য করে এইভাবে বিপদ ডেকে আনেন।

ভিডিও-

Photo and Video- Reporter.


Leave a Reply

Your email address will not be published.