তিনদিন ধরে কৌটোয় বন্দী সারেমেয়র মুন্ডু || মুক্ত করে অবলা জীবকে প্রাণে বাঁচালো তিন পশুপ্রেমী - nagariknewz.com

তিনদিন ধরে কৌটোয় বন্দী সারেমেয়র মুন্ডু || মুক্ত করে অবলা জীবকে প্রাণে বাঁচালো তিন পশুপ্রেমী


প্রদ্যুৎ দাস :  অনেক কসরতের পর  মুন্ডুকে কৌটো মুক্ত করে এক অসহায় দেশি সারেমেয়কে প্রাণে বাঁচালো কয়েকজন সদ্য তরুণ তরুণী পশুপ্রেমী । জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের দক্ষিণ খয়েরবাড়ি এলাকার বেগুনবাড়ি গ্রামের ঘটনা । একমাত্র ভগবান‌ই জানেন কুকুরের মাথায় প্লাস্টিকের কন্টেনার সেঁটে যাওয়ার প্রকৃত কারণটি । হয়তো কোন‌ও খাদ্য বস্তুর সন্ধানে কৌটোয় মাথা গলিয়ে আর বের করে আনতে পারে নি কুকুরটি । 

এরপর থেকে কৌটোয় বন্দী মুখ নিয়ে হাঁসফাঁস করতে করতে‌ই গ্রামের এ পথ থেকে সে পথ দৌড়ে বেরাতে থাকে অসহায় অবলা প্রাণীটি । মাথায় কৌটা এঁটে থাকায় উপবাসেই দিন কাটতে থাকে কুকুরটির । ক্ষিদের জ্বালায় কাতরাতে কাতরাতে করুণ মৃত্যুই হয়তো চতুষ্পদীটির ভবিতব্য ছিল যদি না এগিয়ে আসতো এনিমেল লাভার ধূপগুড়ি নামে পশুপ্রেমী সংগঠনের ছেলে মেয়েরা । স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে বেগুনবাড়ি গ্রামে ছুটে যায় তারা । 

যন্ত্রণায় অস্থির  মাথায় কৌটো আটকে থাকা কুকুরকে ধরা চাট্টিখানি কথা নয় । মানুষ দেখলেই কুকুরটি পালায় । টানা সাড়ে তিনঘন্টা গ্রামের ক্ষেতখামার , আলপথ ধরে ধাওয়া করতে করতে কুকুরটিকে পাকড়াও করে স্বেচ্ছাসেবীরা । খানিকক্ষণ টানাটানি করতেই কুকুরের মুন্ডু কৌটো মুক্ত হয় । কৌটোর কবল থেকে মাথা তথা প্রাণটি রক্ষা পেতেই মুক্তির আনন্দে দৌড়ে হাওয়া চারপেয়েটি  । 

ভিডিওতে দেখুন –


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *