পশ্চিমবঙ্গেও দুর্গাপুজোয় বাধা! সামাজিক মাধ্যমে বিস্ফোরক অভিযোগ শুভেন্দু অধিকারীর

পশ্চিমবঙ্গেও দুর্গাপুজোয় বাধা! সামাজিক মাধ্যমে বিস্ফোরক অভিযোগ শুভেন্দু অধিকারীর


ভিডিও: কলকাতার গার্ডেনরিচে নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাবের পুজোমন্ডপে দুই পক্ষের মধ্যে বাদানুবাদের ক্লিপিং। শুভেন্দু অধিকারীর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সংগৃহীত
ভিডিও: ফালাকাটার কিশোর সংঘের পুজোমন্ডপে মহিলাদের অভিযোগ। শুভেন্দু অধিকারীর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সংগৃহীত

ফেসবুকে শুভেন্দু অধিকারীর শেয়ার করা ভিডিওতে মন্ডপের ভেতরে দুই পক্ষে বচসার ছবি স্পষ্ট ধরা পড়েছে। গার্ডেনরিচ এলাকায় কলকাতা পুরসভার ১৩৩ নম্বর ওয়ার্ডের মুদি আলি পার্কে নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাবের পুজোয় মাইক বন্ধ করার দাবি স্থানীয় বাসিন্দাদের একাংশের। মাইকের আওয়াজে অসুবিধা হচ্ছে এই অভিযোগে মন্ডপে চড়াও হন তারা। মাইক বন্ধ করা না হলে প্রতিমা ও প্যান্ডেল ভাঙচুর করা হবে বলে হুঁশিয়ারি দেয় মারমুখী দলবদ্ধ জনতা। নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাবের পুজোয় অশান্তির কথা উল্লেখ করে ফেসবুকে শুভেন্দু অধিকারী যা লিখেছেন-

“আজ কলকাতা পুলিশের অধিক্ষেত্রের অঙ্গীভূত গার্ডেনরিচ এলাকার নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজোয় দুষ্কৃতীদের বিনা প্ররোচনায় হামলা এবং পূজো বন্ধ করতে হবে নইলে মায়ের মূর্তি, মণ্ডপ সহ পুরো প্যান্ডেল ভাঙচুর করার হুমকি দেওয়া হয়।

ক্লাব কতৃপক্ষ ইতিমধ্যেই গার্ডেনরিচ থানায় অভিযোগ দায়ের করেছেন। আমি কলকাতা পুলিশের সিপি মাননীয় শ্রী মনোজ কুমার বর্মার কাছে দাবি করছি এই ঘটনায় জড়িত সকলকে অবিলম্বে গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। এই নোংরা মানসিকতা ও ধর্মীয় অনুষ্ঠানে বাধা দেওয়ার প্রচেষ্টার আমি তীব্র নিন্দা করি।

দুষ্কৃতীদের এমন প্রবণতা দিনের পর দিন বেড়েই চলেছে, এদের বোঝাতে হবে যে এটা কলকাতা, ঢাকা নয়।”

উত্তরবঙ্গে আলিপুরদুয়ার জেলার ফালাকাটায় রেমন্ড মেমোরিয়াল স্কুলের উল্টো দিকে কিশোর সংঘের দুর্গাপুজো ঘিরেও অশান্তির খবর এসেছে। স্থানীয় একটি গোষ্ঠীর দাবি, মন্ডপে ঢাক ও শাঁখ বাজানো যাবে না। উলুধ্বনিও চলবে না। একটি ভিডিও সহ ফেসবুকে ঘটনাটি উল্লেখ করেছেন শুভেন্দু। ভিডিওতে পুজোর সঙ্গে যুক্ত মহিলাদের অভিযোগ করতে দেখা যাচ্ছে। ফালাকাটার ঘটনা নিয়ে বিরোধী দলনেতা ফেসবুকে যা পোস্ট করেছেন-

“বাংলাদেশের রোগ এখন পশ্চিমবঙ্গে ছড়িয়ে পড়ছে। দুর্গা পুজোর প্যান্ডেলের মধ্যে উলুধ্বনি, শঙ্খ ধ্বনি এমনকি ঢাক বাজানো যাবে না। শুধু তাই নয় মা দুর্গার মূর্তি ভাঙ্গারও হুমকি দেওয়া হচ্ছে।

আলিপুরদুয়ার জেলার ফালাকাটায় রেমন্ড মেমোরিয়াল স্কুলের বিপরীতে কিশোর সংঘের আয়োজিত দুর্গা পুজোর উদ্যোক্তাদের অভিযোগ নিজেরা শুনে নিন।

আমি পূজা কমিটি কে অনুরোধ করবো আপনারা থানায় অভিযোগ দায়ের করে রাখুন। যেদিন ভারতীয় জনতা পার্টির সরকার গঠন হবে পশ্চিমবঙ্গে, সেদিন এই সব হুমকিবাজ আস্ফালনকারীদের উল্টো টাঙিয়ে সোজা করা হবে।”

Feature graphic is representational and created by NNDC.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *