অলিম্পিক্সে তিরন্দাজিতে জোড়া সাফল্য ভারতের, দলগত ইভেন্টে মেয়েদের পর দেশের ছেলেরাও শেষ আটে

অলিম্পিক্সে তিরন্দাজিতে জোড়া সাফল্য ভারতের, দলগত ইভেন্টে মেয়েদের পর দেশের ছেলেরাও শেষ আটে


পুরুষদের দলগত বিভাগে ভারতের মোট স্কোর ২০১৩। সবথেকে বেশি ৬৮১ পয়েন্ট পেয়েছেন ধীরজ বোম্মাদেরাভা। এরপরেই তরুণদীপ রাই। তাঁর স্কোর ৬৭৬। প্রবীণ যাদব পেয়েছেন ৬৫৮ পয়েন্ট। ২০৪৯ পয়েন্ট স্কোর করে পুরুষদের দলগত ইভেন্টে সেরা দক্ষিণ কোরিয়া। মহিলাদের দলগত ইভেন্টেও অলিম্পিক রেকর্ড ভেঙে দিয়ে শীর্ষে দক্ষিণ কোরিয়াই। ২০২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ফ্রান্স। চিন চারে। চিনের স্কোর ১৯৯৮। ব়্যাঙ্কিং রাউন্ডে চিনের থেকে ভাল স্কোর করে শেষ আটে ভারতের ছেলেরা।

তিলন্দাজিতে পুরুষদের দলগত বিভাগে ধীরজ বোম্মাদেরাভার ভাল স্কোরের সৌজন্যে ব়্যাঙ্কিং রাউন্ডে তৃতীয় হয়ে কোয়ার্টার ফাইনালে ভারত। ছবি: সংগৃহীত

মহিলা ও পুরুষদের মিক্সড ইভেন্টে একটুর জন্য কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে ব্যর্থ ভারতীয় তিরন্দাজরা। মিক্সড ইভেন্টে ধীরজ ও অঙ্কিতা মিলে ১৩৪৭ পয়েন্ট স্কোর করে শেষ করেছেন পাঁচ নম্বরে। ১৩৪৮ পয়েন্ট নিয়ে চিন চতুর্থ। আমেরিকা তৃতীয় ১৩৪৯ পয়েন্ট পেয়ে। মিক্সড ব়্যাঙ্কিং রাউন্ডে ১৩৫১ পয়েন্ট পেয়ে দ্বিতীয় জার্মানি। শীর্ষে দক্ষিণ কোরিয়া। তাঁদের সংগ্রহে ১৩৮০ পয়েন্ট।

প্যারিস অলিম্পিক্সের আনুষ্ঠানিক উদ্বোধন শুক্রবার। তাঁর আগেই কয়েকটি ইভেন্টে প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। উদ্বোধনের আগেই তিরন্দাজিতে দেশের জোড়া সাফল্যে খুশির হাওয়া অলিম্পিক ভিলেজের ভারতীয় শিবিরে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *