শাহের কাছে মমতার ফোন: নিজের দাবিতে অনড় শুভেন্দু, বিস্তারিত তথ্য সহ জবাব বৃহস্পতিবার - nagariknewz.com

শাহের কাছে মমতার ফোন: নিজের দাবিতে অনড় শুভেন্দু, বিস্তারিত তথ্য সহ জবাব বৃহস্পতিবার


ডেস্ক রিপোর্ট: “তৃণমূল জাতীয় দলের তকমা খোয়ানোর পর অমিত শাহকে চারবার ফোন করেছিলেন মমতা”- মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও নিজের মন্তব্যে অনড় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সিঙ্গুরের সভায় এই অভিযোগ করেছিলেন শুভেন্দু। বুধবার নবান্নে বসে মুখ্যমন্ত্রীর দাবি, “শুভেন্দুর অভিযোগ ডাহা মিথ্যা। প্রমাণ দিতে পারলে পদত্যাগ করব।” মমতার এই মন্তব্যের পর চুপ নেই শুভেন্দু অধিকারী‌ও। টুইট করে বিরোধী দলনেতা জানিয়েছেন, ল্যান্ডলাইন থেকে দিল্লিতে ফোন করা হয়েছিল। বৃহস্পতিবার এই নিয়ে বিস্তারিত তথ্য তিনি সামনে আনবেন বলে পাল্টা হুঁশিয়ারি দেন নন্দীগ্রামের বিধায়ক।

সিঙ্গুরে শুভেন্দু অধিকারী বলেছিলেন, “দল সর্বভারতীয় তকমা হারানোর পর অমিত শাহকে চারবার ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী। ২০২৪ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত যাতে এই তকমা বজায় থাকে, তা নিয়ে চারবার ফোন করে শাহজিকে অনুরোধ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু অমিত শাহজি স্পষ্ট জানিয়ে দেন, তা সম্ভব নয়। নির্বাচন কমিশন যা করেছে, নিয়ম মেনেই করেছে।” শুভেন্দুর কথায় মমতা বন্দ্যোপাধ্যায় ভারী চটেছেন। নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুর নাম মুখে না এনেই তিনি পাল্টা বলেন, ” এই অভিযোগ ডাহা মিথ্যা। যদি প্রমাণ করতে পারে, তা হলে মুখ্যমন্ত্রীত্ব‌ই ছেড়ে দেবো। আমাকে এত সহজ ভাবার কারণ নেই। আমি দীর্ঘদিন রাজনীতি করছি।” শুভেন্দু অধিকারীকে মমতার পাল্টা চ্যালেঞ্জ, “প্রমাণ না করতে পারলে তুমি মানুষের সামনে নাকে খত দেবে তো?”

শুভেন্দু অধিকারীর টুইট।

শুভেন্দুর অভিযোগের জবাব দিতে গিয়ে তাঁকে ভুঁইফোড় এবং কিম্ভূতকিমাকার বলেও কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। মমতার অভিযোগ, “দাবি সম্পূর্ণ মিথ্যা। তৃণমূলকে বদনাম করতে ইচ্ছাকৃত ভুল তথ্য পরিবেশন করা হচ্ছে।” জনগণের সমর্থন নেই দেখেই বিজেপি অপপ্রচারে নেমেছে বলে মুখ্যমন্ত্রীর অভিযোগ। মমতার সাংবাদিক সম্মেলন শেষ হতেই টুইট করেন শুভেন্দু অধিকারী। তাতে শুভেন্দু লিখেছেন, “ইয়ে ডর মুঝে আচ্ছা লাগা। এটা লজ্জাজনক যে, আমার প্রসঙ্গে কিম্ভূতকিমাকার- এর মতো অবমাননাকর শব্দ ব্যবহার করা হয়েছে। যা আপনি প্রধানমন্ত্রী সম্পর্কেও ব্যবহার করেছিলেন এক সময়। তবে, দিল্লিতে ফোন করার জন্য একটি ল্যান্ডলাইন ব্যবহার করেছেন আপনি। যথা সময়ে যাবতীয় তথ্য ফাঁস করব। আমার আগামীকালের উপযুক্ত জবাবের জন্য অপেক্ষা করুন।”

রাজনৈতিক মহল মনে করছে, কিছু প্রমাণ হাতে না থাকলে রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এমন স্পর্শকাতর অভিযোগ আনতেন না বিরোধী দলনেতা। বৃহস্পতিবার শুভেন্দু নিজের দাবির সমর্থনে বিস্তারিত কী প্রমাণ পেশ করেন, এখন সেই দিকেই তাকিয়ে সবাই।

Feature Image is representational.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *