রামনবমী ঘিরে অশান্তি: পুলিশের নিষ্ক্রিয়তায় মিছিলে হামলা, অভিযোগ সুকান্ত মজুমদারের - nagariknewz.com

রামনবমী ঘিরে অশান্তি: পুলিশের নিষ্ক্রিয়তায় মিছিলে হামলা, অভিযোগ সুকান্ত মজুমদারের


ডেস্ক রিপোর্ট: পশ্চিমবঙ্গে রামনবমী শান্তিপূর্ণ থাকল না। বৃহস্পতিবার রামনবমীর মিছিল ঘিরে অশান্তির খবর এসেছে হাওড়ার শিবপুর ও উত্তর দিনাজপুর জেলার ডালখোলা সহ রাজ্যের আর‌ও কয়েকটি এলাকা থেকে। শিবপুর ও ডালখোলায় রামনবমীর মিছিল আক্রান্ত হয়েছে বলে খবর। আর এর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর প্রশাসনকেই দায়ী করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শুক্রবার সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সামনে সুকান্ত মজুমদার অভিযোগ করেন, গতবছরও শিবপুরের এক‌ই জায়গায় রামনবমীর মিছিলে হামলা হয়েছিল।‌ ঘটনাস্থল শিবপুর থানা থেকে দশ পা দূরেও নয়। রাজ্য বিজেপির সভাপতি বলেন, “যে মোড়ে হামলার ঘটনা ঘটেছে, গতবারের ঘটনার পর পুলিশ আশ্বাস দিয়েছিল, এইবার এলাকার বাড়িগুলির ছাদের উপরে পুলিশ রাখবে। কারণ ছাদের উপর থেকেই ঢিল মারা হয়। গতবারেও ঢিল মারা হয়েছিল। কিন্তু আশ্বাসের পরেও এবার ছাদের উপরে পুলিশ ছিল না।”

ভিডিও- বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সাংবাদিক সম্মেলন।

বৃহস্পতিবার‌ বিকেলে ছাদের উপর থেকে রামনবমীর মিছিলে ঢিল মারা শুরু হতেই পুলিশ ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলেও সুকান্ত মজুমদারের অভিযোগ। সুকান্ত বলেন, “যখন ঢিল পড়া শুরু হল, তখন পুলিশ পালিয়ে গেল। যে পুলিশের জনগণকে প্রোটেকশন দেওয়ার কথা, সেই পুলিশ পালিয়ে গেল!” বিজেপির রাজ্য সভাপতির অভিযোগ, “মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দলের আস্কারা এবং অনুপ্রেরণাতেই হিন্দুদের রামনবমীর মিছিলের উপরে এইভাবে হামলা হল।”

উত্তর দিনাজপুরের ডালখোলায় রামনবমীর মিছিল করতে দেওয়াই হয় নি বলে অভিযোগ করলেন সুকান্ত মজুমদার। সেখানে চরম অবস্থা বিরাজ করছে বলেও অভিযোগ করেন তিনি। বিজেপির রাজ্য সভাপতি বলেন, “সেখানে রামনবমীর মিছিল করতে দেওয়া হয় নি এবং মিছিলের পথ আটকানো হয়েছে। কয়েকজন আহত হয়েছে। কয়েকজনের মাথা ফেটেছে। সুকান্ত মজুমদারের অভিযোগ, “ভয়ঙ্কর অবস্থার দিকে পশ্চিমবঙ্গকে নিয়ে যেতে চাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, শুধু মাত্র তোষণ করার জন্য।

Feature Image- NNDC.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *