আইনশৃঙ্খলা যেদিকে যাচ্ছে তাতে আগামীতে ৩৫৬ জারি হতে পারে রাজ্যে-হুঁশিয়ারি সুকান্তের - nagariknewz.com

আইনশৃঙ্খলা যেদিকে যাচ্ছে তাতে আগামীতে ৩৫৬ জারি হতে পারে রাজ্যে-হুঁশিয়ারি সুকান্তের


কীভাবে গুন্ডাবদমাইশদের দমন করে আইনশৃঙ্খলা ঠিক রাখতে হয়, যোগীর কাছ থেকে শিখে আসুন মমতা। জলপাইগুড়িতে বললেন সুকান্ত মজুমদার।

জলপাইগুড়ি :বাংলায় দলের সাংসদদের‌ই যখন নিরাপত্তা নেই তখন সাধারণ কর্মীরা বাঁচবেন কীভাবে! এমনটাই মনে করেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। শনিবার জলপাইগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকান্ত বলেন, পরিস্থিতি যে দিকে গড়াচ্ছে তাতে রাজ্যে এক সময় ৩৫৬ ধারা প্রয়োগ করতে বাধ্য হবে কেন্দ্র। রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের ওপর হামলার পরিপ্রেক্ষিতে স্থানীয় সাংবাদিকেরা প্রশ্ন করলে এই জবাব দেন রাজ্য বিজেপির সভাপতি।

শুক্রবার রাতে কল্যাণী থেকে দ্য কাশ্মীর ফাইলস দেখে ফেরার সময় হরিণঘাটা ৭ নম্বর শিমুলতলা এলাকায় হঠাৎ সাংসদ জগন্নাথ সরকারের গাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। এদিন জলপাইগুড়িতে সুকান্ত মজুমদার বলেন,” যেভাবে বিপুল ভোটে বিজয়ী একজন জনপ্রিয় সাংসদের গাড়ির ওপরেও বোমা হামলা হল তা প্রমাণ করছে এই রাজ্যে বিরোধী দলের সাংসদরাও আর নিরাপদ নন। এই পরিস্থিতিতে দলের বুথ স্তরের সাধারণ কর্মী-সমর্থকদের জীবন কতটা সুরক্ষিত তা সহজেই অনুমেয়।”

জলপাইগুড়িতে সুকান্ত মজুমদার। ছবির বায়ে সাংসদ জয়ন্ত রায়। ডানে বিজেপির জেলা সভাপতি বাপী গোস্বামী।

রাজ্যে আইনশৃংখলার অবনতি কোন পর্যায়ে পৌঁছেছে তা বোঝাতে দুই কাউন্সিলর হত্যা সহ কলকাতার তিলজলায় প্রকাশ্যে শুট‌আউটের ঘটনাও উল্লেখ করেন রাজ্য বিজেপির সভাপতি। তিনি বলেন,” মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পুলিশমন্ত্রী। পুলিশের ব্যর্থতার দায় তিনি এড়াতে পারেন না।” সুকান্ত মজুমদার আরও বলেন- ”ভোটের আগে একবার উনি ( মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়) উত্তরপ্রদেশ গিয়েছিলেন। এখন আর‌ও একবার গিয়ে যোগী আদিত্যনাথের কাছ থেকে শিখে আসা উচিত- প্রশাসন কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়।” পশ্চিমবঙ্গ যেদিকে যাচ্ছে তাতে আগামীদিনে রাজ্যে ৩৫৬ ধারা লাগু করতে কেন্দ্রীয় সরকার বাধ্য হবে বলে মনে করেন সুকান্ত।

আগামী ১২ এপ্রিল বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। বালিগঞ্জে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। বাবুলকে নিয়ে রাজ্য বিজেপি সভাপতির কটাক্ষ- “কিছুদিন পর থেকেই বালিগঞ্জের অলিগলিতে আমরা বাবুলদার গাওয়া সেই বিখ্যাত গান – ‘এই তৃণমূল আর না’ চালাতে শুরু করব। এই গান শুনিয়েই মানুষকে বুঝতে বলব- বাবুল সুপ্রিয় কেমন মানুষ। এক সময় যিনি তৃণমূলের বিরুদ্ধে গান বেঁধেছেন। এখন তৃণমূলে গিয়ে ভিন্ন সুর ধরেছেন।”

বিবেক অগ্নিহোত্রীর দ্য কাশ্মীর ফাইলস সিনেমা নিয়ে সুকান্ত মজুমদার বলেন, ” সত্য ঘটনার উপর নির্মিত ফিল্ম। এ নিয়ে বিতর্ক হ‌ওয়া খারাপ কিছু নয়। সিনেমা কাউকে জোর করে দেখানো যায় না। মানুষের ভাল লেগেছে তাই দেখছে। ” বিজেপি নেতা বলেন, ” যে সিনেমা মানুষকে ভাবতে শেখায় বুঝতে হবে তার মধ্যে কিছু বিষয়বস্তু আছে। কাশ্মীর ফাইলস তেমনই একটি সিনেমা, যা মানুষের বুদ্ধির গোড়ায় জল ঢালছে। দ্য কাশ্মীর ফাইলসে মমতা বন্দ্যোপাধ্যায় কর ছাড় দেবেন না। কারণ তিনি চান না- এই সিনেমা দেখে বাঙালি নিজেদের ভবিষ্যত সম্পর্কে সজাগ হয়ে যাক।”

ভিডিওতে দেখুন-

Video and Image- Reporter.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *