কলকাতা পুরসভার ১৪৪ ওয়ার্ডে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশিত,‌মহিলা প্রার্থী পঞ্চাশের বেশি,সংখ্যালঘু মুখ সাত


বিজেপি আদালতেও আছে,ভোটেও আছে – বললেন শমীক ভট্টাচার্য। আদালতের দুর্বোধ্য অবস্থানের সুযোগে একতরফাভাবে কলকাতা পুরভোটের দিন ঘোষণা করেছে কমিশন,অভিযোগ বিজেপির।

কলকাতা : সোমবার কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি। প্রার্থীতালিকা প্রকাশের আগে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ” কলকাতা এবং হাওড়া সহ রাজ্যের সমস্ত পুরসভায় এক‌ই দিনে ভোট ও গণনার ন্যায্য দাবিতে আদালতে মামলা চলছে । কিন্তু আদালতের দুর্বোধ্য অবস্থানের সুযোগ নিয়ে সম্পূর্ণ একতরফাভাবে নির্বাচনের দিন ঘোষণা করে দিল কমিশন।” শমীকবাবু বলেন,” বিজেপি কখন‌ও‌ই কোর্টকে সামনে রেখে নির্বাচনের ময়দান ছেড়ে চলে যেতে চায় নি। আমরা আদালতেও আছি , নির্বাচনেও আছি। ” রাজ্য বিজেপি কলকাতা পুরসভার নির্বাচনের জন্য প্রস্তুত নয়, মিডিয়ায় প্রচারিত এই কথাও ভিত্তিহীন বলে উড়িয়ে দেন শমীক ভট্টাচার্য। রাজ্য বিজেপির মুখপাত্র উল্টে দাবি করেন, ” কলকাতার ৭৫ শতাংশ ওয়ার্ডে আমাদের প্রার্থীর নাম দু’মাস আগেই ঠিক হয়ে গিয়েছিল ।”

দলের প্রার্থীতালিকা ঘোষণা করছেন রাজ্য বিজেপির সহসভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়।

কলকাতার ১৪৪টি ওয়ার্ডে দলের প্রার্থীদের নাম ঘোষণা করেন রাজ্য বিজেপির সহসভাপতি ও কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপির ইনচার্জ প্রতাপ বন্দ্যোপাধ্যায়। ১৪৪ জনের তালিকায় ৪৮ জন তরুণ মুখ। মহিলা প্রার্থীর সংখ্যা পঞ্চাশের বেশি। আইনজীবী আছেন পাঁচজন। চিকিৎসক তিন। অধ্যাপক ও শিক্ষক চারজন । একজন অবসরপ্রাপ্ত কর্নেলকে‌ও প্রার্থী করেছে বিজেপি। ২২ নম্বর ওয়ার্ডে প্রত্যাশা মতোই প্রার্থী করা হয়েছে মীনাদেবী পুরোহিতকে । কলকাতা বিজেপির পুরোনো সৈনিক মীনাদেবী । পর পর পাঁচ বারের কাউন্সিলর। এইবার জিতলে ডবল হ্যাট্রিক করবেন এই বর্ষীয়ান রাজনীতিক। ৪২ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে সুনীতা ঝাওয়ারকে । সুনীতার সামনেও টানা ছয়বার জেতার সুযোগ। কলকাতা পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডে বিজেপির প্রার্থী সজল ঘোষ। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেও রাজ্য বিজেপির অন্দরে ইতিমধ্যেই সবার নজর‌ কেড়ে নিয়েছেন প্রদীপ ঘোষ ‌পুত্র সজল। বিজেপির প্রার্থীতালিকায় সাতজন সংখ্যালঘু মুখ‌ও আছেন।

কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডেই প্রার্থী দিল বিজেপি।

পুরভোটে প্রার্থী বাছাই করতে বসে বিজেপি নেতৃত্ব এবার পুরোনো নেতাকর্মী ও দলের প্রতি বিশ্বস্তদের‌ই বেছে নিয়েছেন বলে জানা গেছে। এলাকায় ভাল পরিচিতি আছে এবং ‌জনসংযোগে পটু এমন কর্মীদের‌ই প্রাধান্য দিয়েছেন বিজেপির রাজ্য নেতৃত্ব। বুধবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মঙ্গলবার থেকেই ওয়ার্ডে ওয়ার্ডে দলের প্রার্থীরা প্রচারে নেমে পড়বেন বলে বিজেপি সূত্রে জানানো হয়েছে।

Photo Credit- BJP Bengal FB page.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *