নন্দীগ্রাম পুনর্গণনা মামলা বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ থেকে সরানোর আর্জি মমতার আইনজীবীর - nagariknewz.com

নন্দীগ্রাম পুনর্গণনা মামলা বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ থেকে সরানোর আর্জি মমতার আইনজীবীর


  • বিচারপতির ওপর ভরসা নেই মুখ্যমন্ত্রীর
  • বিচারপতি কৌশিক চন্দের সঙ্গে বিজেপি যোগ খুঁজে পেয়েছে তৃণমূল

কলকাতা : নন্দীগ্রাম মামলায় বিচারপতি কৌশিক চন্দের ওপর ভরসা নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের । নন্দীগ্রাম আসনের ফলকে চ্যালেঞ্জ করে মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা হাইকোর্টে যে ইলেকশন পিটিশন দায়ের করেছেন তার শুনানি করবে বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ । বৃহস্পতিবার মামলা দায়ের করেন মুখ্যমন্ত্রী । শুক্রবার মামলাটি শুনানির জন্য উঠলে মামলার আবেদনকারী কোথায় জানতে চান বিচারপতি কৌশিক চন্দ । জন প্রতিনিধি আইন অনুযায়ী এই জাতীয় মামলায় আবেদনকারীকে শুনানির সময় আদালতে উপস্থিত থাকতে হয়। এদিন মমতা শুনানিতে উপস্থিত না থাকায় শুনানির দিন পিছিয়ে আগামী ২৪ জুন ধার্য করেন বিচারপতি ।

নন্দীগ্রামে শুভেন্দুর কাছে হার মেনে নেন নি মমতা ।

এদিকে বিচারপতি কৌশিক চন্দ এক সময় বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন, এই অভিযোগে নন্দীগ্রাম আসনের ফল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মামলাটি কৌশিক চন্দের বেঞ্চ থেকে অন্য বিচারপতির বেঞ্চে স্থানান্তরের আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রীর আইনজীবী সঞ্জয় বসু । কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের কাছে চিঠি পাঠিয়ে এই আর্জি জানিয়েছেন মমতার আইনজীবী । সকালে এই নিয়ে হাইকোর্টে বিক্ষোভও দেখান তৃণমূলপন্থী আইনজীবীরা ।

নন্দীগ্রাম আসনে পুনর্গণনা চেয়ে আদালতে মমতা ।

হাইকোর্টের প্রধান বিচারপতি হলেন আদালতের মাস্টার অব রোস্টার । কোন মামলা কোন বিচারপতির বেঞ্চে যাবে তা ঠিক করে দেন প্রধান বিচারপতি । এখন প্রধান বিচারপতি রাজেশ বিন্দল কী পদক্ষেপ করেন সেটাই দেখার । নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠলে অনেক সময় বিচারকেরাও নিজে থেকে সরে দাঁড়ান । এই ক্ষেত্রে কী হয় সেই দিকে তাকিয়ে আইনি মহল । উল্লেখ্য নন্দীগ্রামে ১৯০০র বেশি ভোটে শুভেন্দু অধিকারীর কাছে পরাজয় মেনে নিতে রাজি নন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । গণনায় কারচুপি করা হয়েছে এই অভিযোগে আদালতে যাওয়ার কথা গণনার রাতেই ঘোষণা করেছিলেন মমতা ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *