দীর্ঘ নয় মাস পর স্বাভাবিক হতে চলেছে আদালতের বিচারকার্য,৭ ডিসেম্বর থেকে পুরোপুরি খুলতে চলেছে জলপাইগুড়ি জেলা আদালত


প্রদ্যুৎ দাস, জলপাইগুড়ি, ২ ডিসেম্বর :  করোনা প্যান্ডেমিকের কারণে দীর্ঘ নয় মাস কলকাতা হাইকোর্ট এবং রাজ্যের সমস্ত নিম্ন আদালতে স্বাভাবিক বিচার প্রক্রিয়া স্থগিত ছিল। জরুরী ভিত্তিতে শুনানির কাজ চললেও নয়মাস  আদালত কার্যত বন্ধ‌ই ছিল বলা চলে । 

আগামী ৭ ডিসেম্বর থেকে ফের স্বাভাবিক কাজকর্ম চালু করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট । এক‌ই দিন থেকে স্বাভাবিক বিচারকার্য শুরু হবে জলপাইগুড়ি জেলা ও দায়রা আদালতে‌ও । বুধবার বিকেলে সাংবাদিক সম্মেলনে জলপাইগুড়ি জেলা বার অ্যাসোসিয়েশনের সম্পাদক অভিজিৎ সরকার এই খবর দিয়েছেন। বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বলেন , ‘ দীর্ঘ নয় মাস কোভিড পরিস্থিতির কারণে আদালত সম্পূর্ণ ভাবে খোলা যায় নি । কেবল জরুরী ভিত্তিতে শুনানির কাজ চলেছে । এই নয়মাস আদালতের সঙ্গে আইনজীবীরা সহযোগিতা করেছেন ‘ । 

জলপাইগুড়ি জেলা বার অ্যাসোসিয়েশনের সম্পাদক অভিজিৎ সরকার 

আগামী সোমবার থেকে জলপাইগুড়ি জেলা ও দায়রা আদালতের প্রত্যেকটি কোর্টে পুরোদমে বিচারকার্য শুরু হবে বলে বার অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে । আদালত চলাকালীন বিচারক, আইনজীবী , আদালতের কর্মচারী এবং বিচারপ্রার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি অনুযায়ী যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বার অ্যাসোসিয়েশনের সম্পাদক অভিজিৎ সরকার।


ছবি/ভিডিও-নিজস্ব


Leave a Reply

Your email address will not be published.