এক্স হ্যান্ডেলে শীর্ষে মোদী! অনুগামী ১০ কোটি পার, অনেক পিছিয়ে ট্রাম্প দ্বিতীয়, বাইডেন ধারেকাছে নেই

এক্স হ্যান্ডেলে শীর্ষে মোদী! অনুগামী ১০ কোটি পার, অনেক পিছিয়ে ট্রাম্প দ্বিতীয়, বাইডেন ধারেকাছে নেই


ডেস্ক রিপোর্ট: আসন সংখ্যা চারশ পার না করলেও টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হয়ে নেহেরুর রেকর্ড ছুঁয়েছেন। এক্স হ্যান্ডেলেও (পূর্বতন টুইটার) ফলোয়ার্সের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেলেন নরেন্দ্র মোদী। বলা চলে ইলন মাস্কের মালিকানাধীন এই সামাজিক মাধ্যমে এখন মোদীই চ্যাম্পিয়ন। এক্স হ্যান্ডেলে মোদীর অনুগামীর সংখ্যা ১০ কোটি ছাপিয়ে গেছে। আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয়। ট্রাম্পের অনুগামী ৮.৭ কোটি। অনেক পিছিয়ে প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর অনুগামীর সংখ্যা ৩.৮ কোটি।

পুতিন ও শি জিন পিং বাদে পৃথিবীর রাষ্ট্রপ্রধানদের প্রায় সবাই এক্স হ্যান্ডেলে সক্রিয়। সেলিব্রেটিদের মধ্যেও দারুণ জনপ্রিয় এক্স। তবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কিই হোন আর ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এমনকি কানাডার প্রধানমন্ত্রী সুদর্শন জাস্টিন ট্রুডো- কেউই ফলোয়ার্সের সংখ্যায় মোদীর ধারেকাছে নেই। ধর্মগুরুদের মধ্যে পোপ ফ্রান্সিস এক্স হ্যান্ডেলে সক্রিয়। পোপের অনুগামীর সংখ্যা ১.৮৫ কোটি।

ভারতে বিরাট কোহলির ভক্ত কে নয়। প্রধানমন্ত্রী মোদীও বিরাটের ফ্যান। কিন্তু এক্স হ্যান্ডেলে অনুগামীর সংখ্যায় কোহলি মোদীর পেছনে। বিরাট কোহলিকে অনুসরণকারীদের সংখ্যা ৬.৪১ কোটি। বলিউডের সুপারস্টারদের মধ্যে অমিতাভ বচ্চন সবার আগে। তবে মোদীর অনেক পেছনে। বচ্চনের অনুগামীর সংখ্যা ৪.৮৯ কোটি। শাহরুখ খানের অনুগামী ৪.৪১ কোটি। শচীন তেন্ডুলকারের ৪.০২ কোটি।

অনুগামীর সংখ্যা ১০ লক্ষ ছোঁয়ার পর এক্স হ্যান্ডেলে নরেন্দ্র মোদীর পোস্ট।

রবিবার এক্স হ্যান্ডেলে অনুগামীর সংখ্যা ১০ কোটি পার করতেই পোস্ট করেন মোদী। সামাজিক মাধ্যমে সদা সক্রিয় মোদী লিখেছেন, “এই ঝকঝকে সামাজিক মাধ্যমে যুক্ত থাকতে পেরে আমি খুশি। এখানে আলোচনা, বিতর্ক, মৌলিক ভাবনাচিন্তা, গঠনমূলক সমালোচনা এবং আরও অনেককিছু একসাথে পাওয়া যায় ও উপভোগ‌ও করা যায়। ভবিষ্যতেও এ’রকম আরও ভাল ভাল অভিজ্ঞতার প্রত্যাশায় রইলাম।”

Feature graphic is representational and designed by NNDC.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *